A বিশেষজ্ঞ ডাক্তার

পায়ুপথ বিশেষজ্ঞ ডাক্তার তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

সাধারণত আমাদের শরীরে এমন কিছু অস্বাভাবিক রোগ সৃষ্টি হয় যে রোগগুলো নিয়ে আমরা সকলের সামনে প্রাণ খুলে কথা বলতে পারি না। কিন্তু আমাদের এই রোগ প্রতিরোধ করতে না পারলে হয়তো অনেক বেশি কষ্ট হয়। আজকে তেমন একটি গোপন রোগের বা এমন এক ধরনের গোপন রোগের তথ্য আপনাদের সামনে নিয়ে এসেছি যেটা আমাদের যে কারো হতে পারে।

তবে যদি এই ধরনের রোগে কেউ আক্রান্ত হয়ে থাকে তাহলে লজ্জা না করে এবং দেরি না করে উচিত একটি বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাওয়া যার মাধ্যমে সে এই রোগ থেকে সম্পূর্ণ মুক্তি পেতে পারে। শসার আচরন এমন অনেক রোগী দেখতে পাওয়া যায় যাদের পায়ুপথে বিভিন্ন ধরনের রোগ হয়ে থাকে তার মধ্যে কমন একটি রোগ হচ্ছে পাইলস এর সমস্যা। পাইলস এমন এক ধরনের রোগ যেটা আপনার খাদ্যাভ্যাস এবং আপনার শরীরের একটি অভ্যাসের কারণে তৈরি হয় এবং এটা যে কোন সময় যে কোন বয়সেই হতে পারে।

পাইলসের মতন এমন অনেক রোগ রয়েছে যেগুলো আমাদের পায়ুপথে হতে পারে অথবা মলদ্বারে হতে পারে। তবে অনেকের ধারণা এই ধরনের রোগের কোন চিকিৎসা নেই যার কারণে তারা অন্যান্য চিকিৎসার চেষ্টা করে বিশেষ করে গাছ-গাছারার চিকিৎসা অথবা কবিরাজি চিকিৎসা। এই ইতিহাস দেখলে সব থেকে বেশি মানুষ আরো ক্ষতিগ্রস্ত হবেন যার কারণে আপনার উচিত সরাসরি বিশেষজ্ঞ ডাক্তারের কাছে আসা।

বাংলাদেশের সেরা পুরুষ পায়ুপথ ও মলদ্বার বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

সাধারণত এই ধরনের রোগ হচ্ছে একটি গোপন রোগ এবং সেই গোপন রোগ আপনি যদি ডাক্তারের কাছে প্রকাশ করতে চান তাহলে চেষ্টা করতে হবে যেন আপনি সেখানে সবকিছু ভালোভাবে বলতে পারেন। একজন পুরুষ হিসেবে একজন পুরুষ ডাক্তারের কাছে নিজের মনের কথা বলতে পারাটা সহজ হবে বলে আমি মনে করি।বাংলাদেশের যেখানে অবস্থান করেন না কেন আমাদের তালিকা অনুযায়ী আপনি পুরুষ পায়ুপথ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা জানতে পারবেন যার মাধ্যমে মনের কথা তার সামনে খুলে বলতে পারবেন।

এতে করে আপনার সমস্যার সঠিক রোগ নির্ণয় করতে পারবে ডাক্তার এবং সেই ডাক্তারে আপনার রোগটি সেরে উঠতে সহায়তা করবে। তাহলে চলুন আমাদের তালিকার দিকে একবার দেখে আসুন এবং জানুন বাংলাদেশের সেরা পুরুষ পায়ুপথ ও মলদ্বার বিশেষজ্ঞ ডাক্তার কারা।

সহকারী অধ্যাপক ডাঃ হাসান শাহরিয়ার কল্লোল
এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (সার্জারী), এমআরসিপিএস (গ্লাসগো)। ক্লিনিক্যাল ফেলো (সার্জিক্যাল অনকোলজী)। ন্যাশনাল ক্যান্সার সেন্টার সিঙ্গাপুর। কোলরেক্টাল সার্জারীতে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত- চাঙ্গি জেনারেল হাসপাতাল, সিঙ্গাপুর। সহকারী অধ্যাপক (সার্জারাী বিভাগ)- মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
পায়ু রাস্তা ও মলদ্বার বিশেষজ্ঞ সার্জন | জেনারেল ও ল্যাপারোস্কোপিক সার্জারি বিশেষজ্ঞ
ঠিকানা  ডেল্‌টা হেল্‌থ কেয়ার, মিরপুর লিমিটেড

লেঃ কর্ণেল ডাঃ মোঃ নাসির উদ্দিন (মাহমুদ)
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), সিসিডি (বারডেম), এফএমএএস (ইন্ডিয়া)। পোষ্ট ফেলোশিপ ট্রেনিং ইন সার্জিক্যাল অনকোলজি। এফসিপিএস সার্জারীতে স্বর্ণ পদক প্রাপ্ত। জেনারেল ও ক্যাপারোস্কপিক সার্জন। টিউমার ও ক্যান্সার সার্জারী বিশেষজ্ঞ- সিএম এইচ, ঢাকা। বিভাগীও প্রধান (প্রাক্তন), রংপুর আর্মি মেডিকেল কলেজ।
পায়ু রাস্তা ও মলদ্বার বিশেষজ্ঞ সার্জন | জেনারেল ও ল্যাপারোস্কোপিক সার্জারি বিশেষজ্ঞ
ঠিকানা  ডেল্‌টা হেল্‌থ কেয়ার, মিরপুর লিমিটেড

বাংলাদেশের সেরা মহিলা পায়ুপথ ও মলদ্বার বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

সাধারণত মহিলারাই পর্দা বেশি করে এবং মহিলাদের সবথেকে লজ্জা বেশি এবং যার কারণে তারা যে কোন ছোটখাটো রোগও চেষ্টা করে মহিলা ডাক্তারের কাছে যেতে। আপনি যে দেশেই যান না কেন মহিলাদের জন্য রয়েছে আলাদা মহিলা স্পেশালিস্ট ডাক্তার তার কারণ হলো মহিলারা মনের সব কথা খুলে কেবলমাত্র একজন মহিলার কাছে বলতে পারবে।

সহযোগী অধ্যাপক ডাঃ নিলুফার শবনম
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমআরসিএস (এডিন), এমআরসিপিএস (গ্লাসগো), সিসিডি (ডায়াবেটোলজি-বারডেম)। সহযোগী অধ্যাপক- ব্রেস্ট ও কলোরেকটাল সার্জন (বারডেম)
ব্রেষ্ট সার্জন | পায়ু রাস্তা ও মলদ্বার বিশেষজ্ঞ সার্জন
ঠিকানা  মনোয়ারা অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতাল, ঢাকা।

আর বিশেষ করে এই ধরনের গোপন রোগের ক্ষেত্রে মহিলারা সবার আগে চেষ্টা করবে মহিলা ডাক্তারের কাছে যেতে। এমন অনেক রোগী দেখতে পাওয়া যায় যারা মহিলা ডাক্তার ছাড়া তার রোগ দেখায় না তাই তাদের সুবিধার্থে আজকের এই অংশটুকু। এই অংশের মাধ্যমে আপনারা বাংলাদেশের সেরা পায়ুপথ ও মলদ্বার বিশেষজ্ঞ ডাক্তার যারা মহিলা তাদের একটি তালিকা সংগ্রহ করতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.