রাজশাহীরাজশাহী বিভাগ

মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার ও হাসপাতাল রাজশাহী ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার ও হাসপাতাল, রাজশাহী

মাদারল্যান্ড হাসপাতাল রাজশাহী ডাক্তার তালিকা ও ফোন নাম্বার পেতে আমাদের এই লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে হবে। আমরা আপনাদের জন্য রাজশাহী সকল হাসপাতালের ডাক্তারদের তালিকা প্রকাশ করতে চলেছে। আপনাদের সুবিধার জন্যই আমরা এই ব্যবস্থাটি করেছি। এখানে আপনারা সকল হাসপাতালের সকল তথ্য পেয়ে যাবেন। এখানে যে সকল বিশেষজ্ঞ ডাক্তার বসেন তারা কখন বসেন সে সকল তথ্য আপনারা পেয়ে যাবেন। তাই আমাদের এই ওয়েবসাইটটিতে আমরা বাংলাদেশের সকল হাসপাতালের তথ্য প্রদান করতে চলেছি আপনার এখান থেকে সেবা গ্রহণ করতে পারেন ‌

ডাক্তারের তালিকা

মাদারল্যান্ড হাসপাতাল রাজশাহী এটি জিপিও এর পূর্ব পাশে, ইব্রাহিম প্লাজা, রাজপাড়া, লক্ষীপুর রাজশাহী অবস্থিত। এখানে আপনারা পাচ্ছেন সকল প্রকার সেবা। মাদারল্যান্ড হাসপাতাল উন্নত মানের ও সাফল্য একটি হাসপাতাল। এখানে যে সকল সেবা দেওয়া হয় সেগুলো হলো।

সেরোলজি, মধ্যে রয়েছে অনেক রকম চিকিৎসা। যেমন এইচবি এস এজি, এ এস ও ফাইটার , আর এ টেস্ট, ভিডিআরএল, ব্লাড টেস্ট, ব্লাড গ্রুপ টেস্ট ভিডাল টেস্ট ইত্যাদি এই হাসপাতাল থেকে করা হয়। মাদারল্যান্ড হাসপাতাল কি খুবই পরিষ্কার পরিচ্ছন্ন।
এখানকার অপারেশন থিয়েটারটি আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে খুব পরিস্কার পরিচ্ছন্ন থাকে। মাদারল্যান্ড হাসপাতাল দিতে সকল প্রকার টেস্ট করা হয় আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে।

মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার ও হাসপাতাল রাজশাহী ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

এখানে মাইক্রোবায়োলজির যাবতীয় টেস্ট করা হয় যেমন স্পুটাম ফর এ এফবি সিরাম টেস্ট করা হয়। এই সকল টেস্টগুলো অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে করানো হয়। হাসপাতাল থেকে সব সময় রোগী আসতে পারে না।আর এখানে যে সকল টেস্ট করা হয় এগুলো অভিজ্ঞ ডাক্তার ছাড়া অন্য কেউ করতে পারে না।টেস্ট যদি সঠিক না হয় তাহলে রোগ নির্ণয় করা খুবই কঠিন হয়ে যায় আর ভুল চিকিৎসায় রোগী আরও অসুস্থ হয়ে পড়ে।

সেজন্য সঠিক টেস্টের মাধ্যমে রোগ নির্ণয় করা সবচেয়ে ভালো। মুখ ও দন্তরোগ এর জন্য এখানে প্রতিদিন 24 ঘন্টায় ডাক্তার থাকে। মুখের যাবতীয় সমস্যা সবকিছু সমাধান মাদারলান্ড হাসপাতাল হয়ে থাকে। দাঁতের যে সকল সমস্যা হয়, দাঁতে পোকা লাগানো দাঁতের গোড়া ব্যথা দাঁত ওয়াশ করা দাঁত উঠানো সকল প্রকার চিকিৎসার মাদারল্যান্ড হাসপাতাল হয়ে থাকে। এখানে অভিজ্ঞ ডাক্তার দের দ্বারা এসকল চিকিৎসা প্রদান করা হয়। এখানে ইউরিন টেস্ট সহ যাবতীয় টেস্ট করা হয়। এখানে আলট্রাসনোগ্রাফি করা হয়।

আলট্রাসনোগ্রাফি করলে পেটের যাবতীয় সমস্যার সমাধান হয় কিডনি টেস্ট পিত্তথলিতে পাথর মূত্রনালী মূত্রথলি ইত্যাদি সকল প্রকার টেস্টের মাধ্যমে করা হয়। আলট্রাসনোগ্রাফি করলে প্রেগনেন্সি মহিলাদের জন্য রয়েছে অনেক সুবিধা।তারা বুঝতে পারে তাদের বাচ্চা কোন পজিশনে রয়েছে বাচ্চাটি সুস্থ আছে কিনা বাচ্চাটির ওজন সঠিক আছে কিনা বাচ্চাটি কত বড় হয়েছে এবং এটাও বোঝা যায় যে ছেলে হবে না মেয়ে হবে।দ্বারা সে সকল রোগের চিকিৎসা করা হয়ে থাকে।

এখানে বায়োকেমিস্ট্রির যাবতীয় টেস্ট করা হয় যেমন, আর বি এস, এফবিএস, খাওয়ার দুই ঘন্টা পর, 75 গ্রাম গ্লুকোজ খাওয়ার দুই ঘন্টা পর। এই সকল দেশগুলো হলো ডায়াবেটিকস এর জন্য। এখানে ডায়াবেটিকস এর সকল চিকিৎসা দেয়া হয়।রেখে এখানে বিশেষজ্ঞ ডাক্তাররা চিকিৎসা দেয়।

যার কারণে রোগী ডাইবেটিক্স রোগীর সুস্থ থাকে। ডায়াবেটিকস কখনই একেবারে নির্মূল করা যায় না কিন্তু এটা নিয়ন্ত্রণ করা যায়।ডায়াবেটিস নিয়ন্ত্রণে কি কি করা লাগবে কতটুকু পরিমাণে খাবার খাওয়া লাগবে সবকিছু এখানকার ডাক্তাররা রোগীদের ভালোমতো বুঝিয়ে দেন এবং রোগীরা সেভাবে চললেই তাদের ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকবে।

থাকে যদি ডায়াবেটিস নিয়ন্ত্রণে না রাখে। ভিটিক্স থেকে অনেক রোগের জন্ম হয়। সেই জন্যইডায়াবেটিস নিয়ন্ত্রণ রাখা খুবই প্রয়োজন।
আরো পরীক্ষা করা হয় সেরাম ইউরিয়া সেরাম ক্রিয়েটিনিন সিরাম বিলিরুবিন।যাদের জন্ডিসের সমস্যা আছে তাদের জন্য বিলিরুবিন টেস্ট করা হয় এই টেস্ট করলে বোঝা যায় যে জন্ডিস হয়েছে কিনা।

যাদের জন্ডিস হয়ে থাকে তাদের শরীরে রক্তের পরিমাণ কমে যায় সেজন্য বিলিরুবিন টেস্ট করলে বোঝা যায় যে জন্ডিস হয়েছে কিনা এর মাত্রা কমেগেলে শরীরের জন্ডিস এর আগমন ঘটে। তাই বিলিরুবিনের সেবাটি করা খুব দরকার। ব্রিসবেনের সেবা যদি চিকিৎসা যদি না করা হয় তাহলে একসময় রোগীর রক্ত শূন্যতায় অনেক কঠিন অবস্থায় চলে যায় তখন তাকে বাঁচানো খুব কষ্টকর হয়ে যায়।সেজন্য মাদারল্যান্ড হাসপাতাল এ অভিজ্ঞ ডাক্তারের দ্বারা এই সেবাটি প্রদান করা হয়।

আপনারা আমাদের ওয়েব পেজটি থেকে মাদারল্যান্ড হাসপাতাল এর সকল ডাক্তার তালিকা পেয়ে যাবেন এবং সেবা গ্রহণ করতে পারবেন। আপনাদের জন্য আমরা মাদারল্যান্ড হাসপাতালের সকল বিশেষজ্ঞ ডাক্তারদের নাম তালিকা উপস্থাপন করেছি। আপনাদের সুবিধার জন্য আমাদের এই আয়োজন টি করা

ডাক্তারের নাম্বার

মাদারল্যান্ড হাসপাতাল কি 24 ঘন্টা খোলা থাকে। এখানে আপনারা পাচ্ছেন সকল ধরনের চিকিৎসাসেবা। এবং বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা করে থাকেন। আমরা আপনাদের জন্য ডাক্তারের নাম্বার দিয়ে দিলাম এখান থেকে আপনারা নাম্বার নিয়ে ডাক্তারের সাথে যোগাযোগ করতে পারবেন। মাদারল্যান্ড হাসপাতাল সব ধরনের অপারেশন করা হয়। এখানে সিজার করা হয় নরমাল ডেলিভারি করা হয়।

নবজাতক শিশুদের জন্য এখানে চিকিৎসার ব্যবস্থা রয়েছে। অত্যাধুনিক যন্ত্রপাতির মাধ্যমে এখানে ইসিজি করা হয়। ইসিজি করলে রোগীদের হাটের হার্টবিটের খবর পাওয়া যায়। এখানে চোখের ইসিজি করা হয়। ইসিজি করলে বোঝা যায় চোখের কি সমস্যা। আপনারা যারা এক্সরে করতে চান তারা মাদারল্যান্ড হাসপাতাল এ আসতে পারেন কারণ এখানে আসার জন্য রয়েছে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা।

ডিজিটাল এক্সরে মেশিন এখানে কোন ঝামেলা ছাড়াই এক্সরে হয়ে যায়।এক্সরে করে বুঝে নিতে পারেন আপনার সমস্যাটা কি। এবং সেখানে আপনারা সেবা পেয়ে যাবেন কারণ সেখানে ডাক্তাররা। এখানে যে সকল নার্সেরা থাকে তারা অনেক অভিজ্ঞ তারা রোগীদের সাথে অনেক ভালো আচরণ করেন এবং খুব সুষ্ঠুভাবে রোগীদের দেখাশোনা করে ।

মাদারল্যান্ড হাসপাতাল টি যেমন নামের সুন্দর তেমন এখানকার ডাক্তার থেকে শুরু করে সকল নার্সদের অনেক আচরণ ভালো।মাদারল্যান্ড হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার বসেন বসেন। এসকল বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে দেখা করতে হলে সিরিয়াল দে তারপরে দেখা করতে হয়।

এই সকল বিশেষজ্ঞ ডাক্তার বাইরে থেকে আসেন। এ সকল বিশেষজ্ঞ ডাক্তারগণ রাজশাহী সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল থেকেও আসেন।এবং ঢাকা সরকারি মেডিকেল থেকেও অনেক ডাক্তার আসেন এখানে রোগী দেখার জন্য তাই এদের কাছে সিরিয়াল দিয়ে রোগী দেখানোর আগে।সুষ্ঠুভাবে পরীক্ষা নিরীক্ষা করে রোগীদের সেবা দেয়।

মাদারল্যান্ড হাসপাতাল এ পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থাও অনেক ভালো এখানে সকল প্রকার পরীক্ষা করা হয়। এ হাসপাতালটির লক্ষ্মীপুরে সেজন্য হাসপাতাল থেকে বের হয়ে অনেক ওষুধের দোকান তাই ওষুধের জন্য হয়রানি হতে হয় না। হাসপাতাল দিতে অনেক রোগী ভর্তির থাকে যে সকল রোগী ভর্তি থাকে তাদের জন্য আরো কেয়ারফুলি হয়ে রোগী দেখেন। সঠিক মতো ওষুধ থেকে শুরু করে যাবতীয় মেডিসিন দিয়ে থাকে। এবং সঠিক সময় মত ডাক্তাররা চেকআপ করতে আসেন ভর্তি থাকা রোগীদের কে। এখানে সকল ব্যবস্থায় খুব ভালো হাসপাতালটির সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে।

যেসকল রোগীরা চেম্বারে ডাক্তার দেখাতে আসেন তাদের বসার জন্য রয়েছে সুব্যবস্থা।তাই আমরা আপনাদের জন্য মাদারল্যান্ড হাসপাতালের সকল তথ্য প্রদান করেছি এবং বিশেষজ্ঞ ডাক্তারদের নাম্বার দিয়েছি আপনারা এখান থেকে নাম্বার সংগ্রহ করে সকল চিকিৎসা গ্রহণ করতে পারবেন।করে বা সিরিয়াল দিয়ে রোগী দেখাতে পারবেন। এই হাসপাতালে আলাদা আলাদা রোগের জন্য আলাদা আলাদা বিশেষজ্ঞ ডাক্তাররা আসেন। আলাদা আলাদা চেম্বার নিয়ে তারা বসেন।

মাদারল্যান্ড হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার বসেন। এখানে শিশুদের সব রকম চিকিৎসা হয়।আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে শিশুকে সব রকম ভাবে পরীক্ষা-নিরীক্ষা করে তারপরে তাকে চিকিৎসা দেয়া হয়। মাদারল্যান্ড হাসপাতাল টি সকল ধরনের রোগী দেখেন তাই আপনারা আমাদের ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করুন এবং মাদারল্যান্ড হাসপাতাল থেকে সেবা গ্রহন করুন। সেবা গ্রহন করুন এবং সুস্থ থাকুন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *