A চট্টগ্রাম বিভাগচট্টগ্রাম

সিএসসিআর (CSCR) হাসপাতাল চট্টগ্রাম ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

সিএসসিআর হাসপাতাল চট্টগ্রাম ডাক্তার তালিকা ও ফোন নাম্বার পেতে আমাদের এই ওয়েবসাইটটি মনোযোগ সহকারে পড়তে হবে।
আপনাদের সুবিধার জন্য আমরা চট্টগ্রামের সকল হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ও ফোন নাম্বার দিতে চলেছে। আপনারা জেনে আরো আনন্দিত হবেন যে আমরা বাংলাদেশের সকল হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা ও ফোন নাম্বার দিতে চলেছে।

আপনারা ঘরে বসেই এই তথ্যগুলো সংগ্রহ করতে পারেন আমাদের এই ওয়েবসাইট থেকে। আপনাদের সুবিধার জন্যই আমাদের এই আয়োজনটি করা। চলুন তাহলে আমাদের ওয়েবসাইটের নিচের দিকে পেয়ে যাবেন সকল বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ও ফোন নাম্বার।

ডাক্তারের তালিকা

সিএসসিআর হাসপাতাল টি ১৬৭৫/এ,ও আর, নিজাম রোড, চট্টগ্রাম ৪০০০।এখানে সকল প্রকার বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা করানো হয়। বিশেষজ্ঞ ডাক্তাররা তাদের চেম্বার নিয়ে বসেন এবং নিয়মিত রোগী দেখেন। এখানে যে সকল বিশেষজ্ঞ ডাক্তাররা বসেন সে সকল রোগ গুলো হলো। শিশু বিশেষজ্ঞ ডাক্তার এখানে নিয়মিত বসেন। শিশুদের সব ধরনের চিকিৎসা এর সকল ডাক্তার করে থাকেন।
শিশুদের নানারকম সমস্যা হয় যেমন খেতে চায় না হার্টের সমস্যা কিডনির সমস্যা অর্থোপেডিক্স এর সমস্যা ‌। অনেক শিশুরা যারা ছোট থেকেই চোখে কিছু দেখতে পাই না ইত্যাদি সমস্যার জন্য এখানে রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার।

যে সকল শিশুদের দাঁতের সমস্যা রয়েছে তাদের জন্য এখানে দাঁতের ভালো ডাক্তার রয়েছে। এখানে অর্থোপেডিক্স এর জন্য বিশেষজ্ঞ ডাক্তার বসেন। যাদের হাড়ের সমস্যা হাঁটুর সমস্যা তাদের জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা সুবিধা। এখানে নিয়মিত অর্থোপেডিক্স এর ডাক্তার বসেন এবং সুষ্ঠভাবে পরীক্ষা-নিরীক্ষা করে সেবা প্রদান করেন। যাদের মেরুদন্ডের হাড় ক্ষয় গেছে, মেরুদন্ডের হাড় ফাঁকা হয়ে গিয়েছে, যাদের হাতে পায়ে ব্যথা, হাঁটুর হাড় ক্ষয় গিয়েছে ইত্যাদি সমস্যার জন্য এখানে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ ডাক্তার রয়েছেন।

আধুনিক যন্ত্রপাতি দিয়ে রোগীকে ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে এ সকল ডাক্তার চিকিৎসা প্রদান করে থাকেন।আপনাদের যাদের অর্থপেডিক ডাক্তার প্রয়োজন তারা সিএসসিআর হাসপাতালে যোগাযোগ করতে পারেন। এখানে বাইরে থেকেও অর্থপেদিস্ট ডাক্তার বসেন।
এখানে অর্থোপেডিক্স এর সার্জারির ব্যবস্থা রয়েছে বিশেষজ্ঞ সার্জন দ্বারা এখানে অর্থোপেডিক সার্জারি করা হয়। সিএসসিআর হাসপাতাল আল্ট্রাসনোগ্রাফির আধুনিক মেশিনের ব্যবস্থা রয়েছে।

আলট্রাসনোগ্রাফির মাধ্যমে মহিলাদের সকল প্রকার রোগ ধরা যায় যেমন কিডনিতে পাথর পেটে টিউমার জরায়ুতে টিউমার পেটের মধ্যে অতিরিক্ত গ্যাস্ট্রিক প্রবলেম থাকলে আলসারের প্রবলেম থাকলে ইত্যাদি আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে বোঝা যায়। প্রেগনেন্সি মহিলাদের জন্য আলট্রাসনোগ্রাফি করার খুবই প্রয়োজনীয় একটা বিষয়।এই সময়ে বেশিরভাগই মেয়েরা অসুস্থ থাকে এবং নিজেকে দুর্বল অনুভব করে। আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে বোঝা যায় যে প্রেগনেন্সি মহিলাদের বাচ্চা কেমন আছে।

তাদের বাচ্চা সুস্থ আছে কি না বাচ্চার ওজন ঠিক আছে কিনা বাচ্চার পজিশন ঠিক আছে কিনা ইত্যাদি আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে করা হয়। আলট্রাসনোগ্রাফি কম্পিউটারের মাধ্যমে করা হয় সেজন্য নির্ভুলভাবে পরীক্ষা করা হয়। আলট্রাসনোগ্রাফি রিপোর্টের ভিত্তিতেই মহিলারা চিকিৎসা গ্রহণ করে এটা যদি ভুল হত তাহলে ভুল চিকিৎসায় মানুষ মারা যেত।

তাই আলট্রাসনোগ্রাফি খুব সুষ্ঠুভাবে করতে হয়।এখানে মহিলাদের জন্য মহিলা আল্টাসনোগ্রাফি ডাক্তারের ব্যবস্থা রয়েছে যার মাধ্যমে মহিলারা নিজের সমস্যা গুলো খুলে বলতে পারে। সিএসসিআর হাসপাতাল টি আল্ট্রাসনোগ্রাফির ও মহিলা চিকিৎসকের মাধ্যমে মহিলাদের খুব ভালো চিকিৎসা দিয়ে থাকে। এখানে সার্জারির বিশেষ সুবিধা রয়েছে মহিলাদের জন্য রয়েছে মহিলা চিকিৎসক আর পুরুষদের জন্য রয়েছে পুরুষ ডাক্তার।এখানে অপারেশন থিয়েটার টি খুবি আধুনিক যন্ত্রপাতি দ্বারা সাজানো। সিএসসিআর হাসপাতলে অত্যাধুনিক যন্ত্রপাতির মাধ্যমে নির্ভুলভাবে অপারেশন করা হয়।

এখানে সকল প্রকার অপারেশন করায় হয়। এখানকার অপারেশন থিয়েটার টি সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে। এবং অপারেশন থিয়েটারের যেসকল নার্স থাকে তারাও খুব বেশি অভিজ্ঞ। এই অপারেশন থিয়েটারের যন্ত্রপাতিগুলো সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন করে রাখা হয় সেখান থেকে কোন যে কোন ভাইরাস রোগীর শরীরে প্রবেশ করতে পারে না এখানকার নিয়ম-নীতিগুলো খুবই সুষ্ঠুভাবে পালন করা হয়।

সিএসসিআর হাসপাতাল বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে অপারেশন করা হয়। মহিলাদের সব রকম সমস্যার জন্য এখানে অপারেশন করা হয়। প্রসূতি মায়ের জন্য রয়েছে এখানে এক্সট্রা কেয়ার এবং সুষ্ঠভাবে অপারেশনের ব্যবস্থা। মা ও শিশু দুজনেই যেন সুস্থ থাকে সেদিকে খেয়াল রেখে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে এখানে অপারেশন করানো হয়।অপারেশনের পরে যদি কোন নবজাতক শিশু অসুস্থ হয়ে পড়ে তাহলে এই হাসপাতালেই সেই শিশুর চিকিৎসা ব্যবস্থা রয়েছে। এবং খুব যত্ন সহকারে সেই শিশুকে সুস্থ করে মায়ের কোলে তারা ফিরিয়ে দেয়।

সিএসসিআর হাসপাতাল নাক কান গলার জন্য বিশেষজ্ঞ ডাক্তারের সার্জারি ব্যবস্থা রয়েছে। যাদের নাকের মাংস বেড়ে যায় নিঃশ্বাস নিতে কষ্ট হয় নাতে সবসময়, নাকের পলিপাস হয় ইত্যাদির জন্য এখানে রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা। এখানে নাকের জন্য সার্জারি করা হয় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে।যাদের কানের সমস্যা রয়েছে কান থেকে পুঁজ বের হয় তা নিয়ে অতিরিক্ত যন্ত্রণা হয় কানে কিছু শোনা যায় না কান থেকে রক্ত বের হয় ইত্যাদি সমস্যার জন্য ।

এখানে সার্জারির ব্যবস্থা রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে এসকল সার্জারি করা হয়।যাদের গলার সমস্যা খেতে পারে না গলা ফুলে যায় গলার টিউমার হয় গলাতে ক্যান্সার হয় ইত্যাদি সমস্যার জন্য রয়েছে এখানে চিকিৎসা। এখানে গলার টিউমার অপারেশনের মাধ্যমে বের করা হয়।রয়েছে আপনারা এই হাসপাতালে যোগাযোগ করতে পারেন। আমরা আপনাদের সুবিধার জন্যই সিএসসিআর হাসপাতালে সকল বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা দিয়েছি।

আপনারা যারা এই সকল রোগ নিয়ে ভুগছেন তারা আমাদের এই ওয়েবসাইট থেকে তথ্য সংগ্রহ করে ডাক্তারের সাথে যোগাযোগ করে সেবা গ্রহণ করতে পারেন। আপনাদের সুবিধার জন্য আমরা সর্বদাই চেষ্টা করে চলেছি।

ডাক্তারের ফোন নাম্বার

সিএসসিআর হাসপাতাল চট্টগ্রাম এই হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়। এই হাসপাতালটি 24 ঘন্টাই খোলা থাকে। হাসপাতালটি শুক্রবারও খোলা থাকে শুক্রবার এখানে অভিজ্ঞ ডাক্তার ডিউটিতে বসেন।সিএসসিআর হাসপাতাল এ রয়েছে ইসিজির খুবই ভালো ব্যবস্থা ডিজিটাল মেশিনের মাধ্যমে এখানে ইসিজি করা হয়। ইসিজি করার মাধ্যমে হার্টের কন্ডিশন কি খুব ভালোমতো বোঝা যায়।

এখানে রয়েছে ডিজিটাল এক্সরে মেশিন। এই হাসপাতলে আপনি সকল প্রকার ইসিজি করতে পারবেন পা থেকে মাথা পর্যন্ত। জাদেজা সমস্যা রয়েছে এখানে এসে সকল সমস্যার চিকিৎসা প্রদান করা হয়।এবং নির্ভুলভাবে ইসি জিও এক্সট্রা আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে করা হয়। কিছু কিছু হাসপাতালে এমনও হয় যে হাতে লিখতে হবে না সেজন্য বাইরের কোন ডায়গনিক সেন্টারে গিয়ে এক্সরে করতে হয়। কিন্তু আপনারা সিএসসিআর হাসপাতাল এ সকল প্রকার সুবিধা পেয়ে যাবেন একই ছাদের নিচে। সিএসসিআর হাসপাতাল চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার রয়েছেন।

এখানে চোখের সকল সমস্যার সমাধান রয়েছে। এখানে ডিজিটাল মেশিনের মাধ্যমে চোখের অপারেশন করা হয় বিশেষজ্ঞ ডাক্তার এসকল অপারেশন করে থাকে।এখানে ডিজিটাল মেশিনের মাধ্যমে রক্তপাতহীন ও ব্যান্ডেজ ছাড়াই অপারেশন করা হয়। এখানে অনেক জায়গার রোগী আসেন চিকিৎসা গ্রহণের জন্য। সিএসসিআর হাসপাতালে হাড় বিশেষজ্ঞ ডাক্তার রয়েছেন। হার্ডের নানারকম সমস্যার চিকিৎসা এখানে করা হয় যেমন হার্ট ব্লক হয়ে গেলে এখানে হার্ট সার্জারি করা হয়।

হার্ট অ্যাটাক হলে এখানে পরীক্ষা-নিরীক্ষা করে সব রকম ভাবে সুষ্ঠু রিপোর্টের ভিত্তিতে চিকিৎসা প্রদান করা হয়। এখানে চর্ম রোগের জন্য বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থা রয়েছে।চর্ম রোগের যেকোন সমস্যার জন্য এখানে পরীক্ষা-নিরীক্ষা করে অভিজ্ঞ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়। এখানে এলার্জি বা অন্য কোন ভাইরাসজনিত রোগের চিকিৎসা রয়েছে। আপনারা যারা এই সকল সমস্যায় ভুগছেন তারা এই হাসপাতালে এসে সকল রকম চিকিৎসা গ্রহণ করতে পারেন। এখানে মনোরোগ মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে। যারা মানসিক রোগী তাদের জন্য রয়েছে চিকিৎসার ব্যবস্থা।

রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের খুবই ভালো চিকিৎসা। যারা খুব ভালোমতো রোগীদের বোঝেন এবং রোগীদের সাথে কথা বলে তার সমস্যা কি বা তার অতীতের কোনো সমস্যার কোনো দুর্ঘটনা ঘটেছিল কিনা এ সকল বিষয়ের উপরে তথ্য নিয়ে তাদের সুষ্ঠুভাবে সেবা প্রদান করে।
যাদের ব্রেনের সমস্যা হয় তাদের জন্য রয়েছে এখানে সুব্যবস্থা। এখানে ব্রেইনের চেকআপের জন্য আধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা রয়েছে। যার ফলে মাথা এবং ব্রেনের যাবতীয় সমস্যা খুব সহজে ধরা পড়ে এবং এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়।

ব্রেনের সমস্যা থেকে মানসিক রোগী মনোভাব সৃষ্টি হয় তাই দেরি না করে এসকল সমস্যার চিকিৎসা খুব তাড়াতাড়ি করা প্রয়োজন। না হলে মানসিক সমস্যা থেকে মানুষ পাগল হয়ে যায় আর পাগল হয়ে গেলে তখন চিকিৎসা করা খুবই কঠিন হয়ে যাবে। তাই কোন রোগ অল্প থাকতেই ভালো করার চেষ্টা করতে হবে। সিএসসিআর হাসপাতাল মেডিসিন বিভাগের ডাক্তার বসেন।

কিছু কিছু সমস্যা আছে যেগুলো মেডিসিন ডাক্তারের কাছে দেখালে খুব তাড়াতাড়ি সেরে যায়। এখানে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার সব ধরনের রোগী দেখেন এবং আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করেন। এখানে ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার চেম্বার নিয়ে বসে। আমরা আপনাদের সুবিধার জন্য এ সকল ডাক্তারের ফোন নাম্বার ও দিতে চলেছি আপনারা ঘরে বসেই সকল তথ্য গ্রহণ করতে পারবেন।

পারবেন সেই সাথে আপনারা চিকিৎসা নিতে পারবেন। অনেকেই বুঝতে পারেন না এই হাসপাতাল কোন ডাক্তার বসে কোন বিশেষজ্ঞ ডাক্তার কখন বসেন কিভাবে তাদের সাথে যোগাযোগ করবেন কিভাবে তাদের সিরিয়াল পাবেন আপনাদের জন্য রয়েছে আমাদের ওয়েবসাইটে অনেক বড় সুবিধা। আপনারা চাইলে ঘরে বসে সি এস সি আর হাসপাতাল এর সকল তথ্য পেয়ে যাবেন এবং আপনাদের রোগের চিকিৎসক এবং চিকিৎসা দুটোই ঘরে বসে পেয়ে যাবেন। তাদের সাথে যোগাযোগ করে খুব অল্পতেই চিকিৎসা গ্রহণ করতে পারবেন। সিএসসিআর হাসপাতালে নিউরোলজি বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা দিয়ে থাকেন।

নিউরোলজির জন্য বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে সার্জারির ব্যবস্থা রয়েছে। এই হাসপাতাল টিতে ইউরোলজির যাবতীয় টেস্ট এবং চিকিৎসা প্রদান করা হয়। হাসপাতালটি তে এক্সিডেন্ট রোগীদের জন্য রয়েছে বিশেষ সেবা এবং চেকআপের ব্যবস্থা। সকল প্রকার টেস্ট এখানে করা হয় যেমন ইউরিন টেস্ট ব্লাড গ্রুপিং টেস্ট ব্লাড টেস্ট হরমোন টেস্ট টাইফয়েড জন্ডিস টেস্ট ইত্যাদি বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে করানো হয় এবং আধুনিক যন্ত্রপাতি থাকার মাধ্যমে সুষ্ঠুভাবে রিপোর্ট পাওয়া যায়।

এই হাসপাতালটি সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকে সেজন্য এখানে রোগ-বালাইয়ের বা ইনফেকশনের কোন ভয় থাকে না। এখানে ক্যান্সারের জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার। ক্যান্সার রোগীদের কেমো দেওয়া থেকে শুরু করে যাবতীয় চিকিৎসা এখানে অভিজ্ঞ নার্স এবং বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে হয়ে থাকে। এখানে পর্যাপ্ত পরিমাণে আইসিইউ এবং সিসিইউ এর ব্যবস্থা রয়েছে। এখানে কোন কঠিন রোগে আসলে প্রথমে তাকে আইসিইউর ব্যবস্থা করে দেয়া হয় এবং যদি এই হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে কোনো চিকিৎসা করা কঠিন হয়ে যায় তখন তারা রোগীকে বাইরে পাঠানোর ব্যবস্থা করে ফেলে নিজের দায়িত্ব থেকে।

রোগীকে সুস্থ করে তোলার ডাক্তারের ধর্ম কি যেন কোনো সমস্যা না হয় সেই দিকে খুব ভালো মত ডাক্তার খেয়াল রাখে এবং সুষ্ঠভাবে চিকিৎসা দেয়। সিএসসিআর হাসপাতালে লিভার বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা দিয়ে থাকেন।পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা প্রদান করা হয়। এখানে লিভার অপারেশনের সুব্যবস্থা রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে।জন্য এসমা বিশেষজ্ঞ ডাক্তার চেম্বারে বসেন।রেশমা সমস্যা রয়েছে তারা এখান থেকে সুষ্ঠু চিকিৎসা গ্রহণ করতে পারেন।

অ্যাজমার মাধ্যমে মানুষের শ্বাসকষ্ট শুরু হয়। আর অ্যাজমা হলে শ্বাসকষ্টের সমস্যা অনেক সময় রোগী মারা যেতে পারে তাই এই চিকিৎসা তাড়াতাড়ি করাই ভালো। তানা হলে যখন তখন রোগীর প্রাণ যেতে পারে এবং হঠাৎ করেই রোগীর অবস্থা খারাপ হয়ে যাই।
সিএসসিআর হাসপাতাল এর পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন সিলিন্ডার এর ব্যবস্থা রয়েছে।যাতে শ্বাসকষ্ট রয়েছে তাদের অক্সিজেন এর সুব্যবস্থা থাকার কারণে এখানে অক্সিজেনের অভাবে কোন রোগে মারা যায় না।

তাই আপনারা দেরি না করে সিএসসিআর হাসপাতাল এ সেবা গ্রহণ করতে পারেন। আপনাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে ডাক্তারের নাম্বার দিয়েছি সুস্থ থাকুন নিরাপদে থাকুন এবং ভাল থাকুন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.