A বিশেষজ্ঞ ডাক্তার

লিভার বিশেষজ্ঞ ডাক্তার খুলনা তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

সাধারণত আমরা এখন বর্তমানে অভ্যস্ত হয়ে গেছে ডাক্তারকে পার্সোনাল চেম্বারে দেখাতে। তার কারণ হলো প্রায় ১৭ কোটি জনগণের জন্য পর্যাপ্ত পরিমাণে সরকারিভাবে এমন কোন ব্যবস্থা নেই যেখানে অত্যন্ত সময় দিয়ে ডাক্তার দেখানো যায়। যারা সরকারি হাসপাতালের আউটডোরে নিয়মিত ডাক্তার দেখান তারা আমার সঙ্গে একমত হবেন সেখানে ডাক্তারের সঙ্গে সময় দিয়ে বসে থেকে নিজের সমস্যার কথা বলে রোগ দেখাতে পারেন কিনা।

আমার মনে হয় সেখানে প্রচুর লাইন থাকে এবং যার কারণে ডাক্তার বাধ্য হয়ে একটি রোগীকে বেশি সময় দিতে পারে না যার কারণে সঠিক রোগ নির্ণয় করাটাও খুব কষ্টসাধ্য হয়ে যায়। তবে এটা অনেকেই খারাপ দিক বলে ভাবলেও আমার মতে এখানে কাঠামোর অভাব রয়েছে যার কারণে অতিরিক্ত রোগীর চাপ পড়ছে ডাক্তারের ওপর। তবে এমন কিছু ডাক্তার আছে যাদের গরিমওষির কারণে সকল ডাক্তারের দুর্নাম হচ্ছে এবং তারা শুধুমাত্র নিজের চেম্বারের ওপর গুরুত্ব দেয় এবং সরকারি হাসপাতালে রোগী ঠিকভাবে দেখেনা।

আমার সকল ডাক্তারের প্রতি অনুরোধ থাকবে সব সময় নিজের দায়িত্বটুকু অবলম্বন করবেন এবং সরকারি হাসপাতালে যতটুকু সম্ভব বেশি সময় দেওয়ার চেষ্টা করবেন তার কারণ হলো সেখানে সর্বস্তরের মানুষ থাকে যাদের সবসময় চেম্বারে দেখানোর সময় অথবা আর্থিক সামর্থ্য থাকে না। আজকে আমরা কথা বলবো খুলনার লিভার ও গ্যাস্ট্রোলজি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা নিয়ে।

লিভার ও গ্যাস্ট্রলজি বিশেষজ্ঞ ডাক্তার এর রোগী দেখার ঠিকানা

সাধারণত লিভার জনিত সমস্যা অত্যন্ত জটিল সমস্যা তার কারণ হলো লিভারে যেকোনো ধরনের সমস্যা হলে আমাদের প্রত্যেকটি অঙ্গে সমস্যা দেখা দিবে। লিভার হচ্ছে পরিপাকতন্ত্র এবং এই সেই পরিপাকতন্ত্রের যদি সমস্যা হয় তাহলে আমাদের খাবার ঠিকভাবে হজম হবে না এবং আমার শরীরে শক্তি উৎপাদন হবে না। আর শরীর চালনা করা হয় এই শক্তি দিয়ে আর এই শক্তি যদি শরীরে না উৎপাদন হয় তাহলে অবশ্যই প্রত্যেকটি অঙ্গের সমস্যা হওয়ার স্বাভাবিক।

এর থেকে মুক্তি পাওয়ার প্রধান উপায় হচ্ছে সরাসরি বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাওয়া এবং খুলনা জেলাতে যে লিভার ও গ্যাস্ট্রলজি বিশেষজ্ঞ ডাক্তার আছে তাদের একটি সুন্দর তালিকা আমরা তৈরি করেছি। আপনাদের কাছে অনুরোধ থাকবে মনোযোগ সহকারে আমাদের দেওয়া এই তালিকা থেকে অবশ্যই নিজের পছন্দ অনুযায়ী একজন ডাক্তারের কাছে যাবেন যে ডাক্তার আপনাকে সঠিক চিকিৎসা দিতে পারবে।

প্রফেসর ডাঃ বিষ্ণুপদ পাইক
এমবিবিএস, এমডি (গ্যাস্ট্রো)
প্রাক্তন অধ্যাপক (গ্যাস্ট্রোএন্টারোলজি) 
খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতাল, খুলনা।
লিভার, হিউম্যান ডাইজেস্টিভ এবং মেডিসিন বিশেষজ্ঞ

অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল আহাদ 
এমবিবিএস (ঢাকা), এফসিপিএস (মেডি), এমডি (গ্যাস্ট্রো), এফএসিপি(ইউএসএ)

ডাঃ মোঃ আব্দুল ওয়াদুদ 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমডি (গ্যাস্ট্রোএন্টারোলজী),বিএসএমএমইউ – শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, খুলনা

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ কুতুব উদ্দিন মল্লিক
এমবিবিএস (ঢাকা), এমডি (লিভার, বিএসএমএমইউ), লিভার রোগে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত (ব্যাংকক ও সিঙ্গাপুর), সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, লিভার বিভাগ -খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতাল, খুলনা।

খুলনার সেরা লিভার বিশেষজ্ঞ ডাক্তারের একটি তালিকা

সাধারণত কোন ডাক্তারের সেরা সেটা নির্ণয় করা খুব কষ্টসাধ্য ব্যাপার তবে আমরা চেষ্টা করব বিশেষজ্ঞ ডাক্তারের একটি তালিকা দিতে যেখান থেকে সেরা আপনারাই বাছাই করে নিবেন। চিকিৎসার সম্পূর্ণটাই নির্ভর করে তার মেধা এবং তার অভিজ্ঞতার উপর তাই এখানে বিশেষজ্ঞ ডাক্তারের সবথেকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। খুলনাতে যে সকল বিশেষজ্ঞ ডাক্তার আছে তাদের একটি সম্পূর্ণ তালিকা আপনারা আমাদের এখান থেকে সংগ্রহ করতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *