A ঢাকামানিকগঞ্জ

মেটারনিটি হাসপাতাল মানিকগঞ্জ ডাক্তার তালিকা এবং ফোন নাম্বার

মেটারনিটি হাসপাতাল মানিকগঞ্জ ডাক্তার তালিকা এবং ফোন নাম্বার সহ এখানে যে সকল বিষয়ের উপর চিকিৎসা প্রদান করা হয় সেগুলো জানতে পারবেন আমাদের ওয়েবসাইটে। তার জন্য আপনাকে আমাদের এই লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে হবে এবং আমাদের সাথেই থাকতে হবে। মেটারনিটি হাসপাতাল বা মা ও শিশু কল্যাণ কেন্দ্র মানিকগঞ্জ এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে সকল রোগের চিকিৎসা প্রদান করা হয়। 

এখানে উন্নত মানের চিকিৎসার মাধ্যমে মা ও শিশুদের চিকিৎসা প্রদান করা হয়। বিশেষজ্ঞ ডাক্তারের রোগীদের সঠিকভাবে চিকিৎসা করেন যার ফলে তারা খুব তাড়াতাড়ি সুস্থ হতে পারে। অনেক সময় মেটারনিটি হাসপাতালে গেলে সঠিকভাবে চিকিৎসা পাওয়া যায় না আবার ডাক্তার দেখাতে হয় এক জায়গায় অন্য জায়গায় গিয়ে পরীক্ষা নিরীক্ষা করতে হয় তবে আপনারা যদি মানিকগঞ্জের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে আসেন তাহলে এখানেই বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে সকল রোগের চিকিৎসা করাতে পারবেন। আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে নিয়মিত পরীক্ষানিরীক্ষা এবং চিকিৎসার ব্যবস্থা রয়েছে এই হাসপাতালে। 

এখানে অপারেশনের ব্যবস্থা রয়েছে। এখানে ভর্তি থাকার রোগীদের সেবা প্রদানের জন্য অভিজ্ঞ নার্সের মাধ্যমে সেবা দেয়া হয়। তাই গর্ভকালীন অবস্থা থেকে শুরু করে প্রসবকালীন অবস্থা পর্যন্ত সকল চিকিৎসা এবং সঠিকভাবে পরীক্ষানিরীক্ষার ব্যবস্থা এখানে রয়েছে। গর্ভকালীন অবস্থায় মহিলাদের নিয়মিত চেকআপ করতে হয় কারণ এই সময়টাতে আরো নানারকম রোগের সৃষ্টি হয় যার ফলে বাচ্চার ক্ষতি হতে পারে। গর্ভকালীন অবস্থায় মহিলাদের যে সকল রোগ হয় সেগুলোর জন্য অনেক সময় বাচ্চা মারা যেতে পারে সেজন্য সতর্ক হতে হবে এবং নিয়মিত চেকআপ করতে হবে। 

কিছু কিছু সময় অল্প বয়সের মানুষ প্রেগনেন্ট হয় এবং তাদের বাচ্চার জন্মদান পর্যন্ত নানা রকম সমস্যার সৃষ্টি হয়।এমন অবস্থা যদি আপনি নিয়মিত ডাক্তারের পরামর্শ মত না চলেন বা নিয়মিত চেকআপ না করেন তাহলে মা ও বাচ্চা দুজনেরই ক্ষতি হতে পারে। গর্ভকালীন অবস্থায় নিয়মিত কিছু টিকা গ্রহণ করতে হয় যদি এই সকল টিকাগুলো থেকে আপনি বিরত থাকেন তাহলে আপনার এবং আপনার সন্তানের বিপদ হতে পারে। প্রেগনেন্ট হওয়ার পর থেকে মহিলাদের এক্সট্রা যত্নের মধ্যে থাকতে হয় কারণ তারা যত ভালো থাকবে যত্ন থাকবে তার বাচ্চা তত বেশি সুস্থ হবে। 

তাই বাঁচাতে সুস্থ রাখতে হলে আপনাদের এই সকল হাসপাতলে আসতে হবে এবং চিকিৎসা প্রদান করতে হবে। নবজাতক শিশুদের জন্মের পরে অনেক সময় নানা রকম রোগ সৃষ্টি হয় বা সমস্যা দেখা দেয় এখানে সেই সকল রোগের জন্য বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়। অনেক সময় জন্মের পর কোন বাচ্চা নিশ্বাস নিতে চায় না তখন তাদের এক্সট্রা ভাবে টেকনিক না করলে বাঁচানো সম্ভব হয় না। তাই এমন কোন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করা উচিত যেখানে ডাক্তাররা হবে অনেক বেশি অভিজ্ঞ এবং যেকোনো সময় যে কোন পদ্ধতি অবলম্বন করে সুস্থ করবে আপনার বাচ্চাকে। আমাদের ওয়েবসাইটে আসলে আপনারা সকল তথ্যগুলো জানতে পারবেন এবং এই হাসপাতালের সকল বিশেষজ্ঞ ডাক্তারদের সাথে যোগাযোগ করতে পারবেন ঘরে বসেই।

ডাক্তারের তালিকা

মানিকগঞ্জ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নিয়মিত রোগী দেখেন বিশেষজ্ঞ ডাক্তাররা। গর্ভকালীন অবস্থায় মহিলাদের রক্তশূন্যতা দেখা দেয় ডায়াবেটিস দেখা দেয় উচ্চ রক্তচাপ নিম্ন রক্তচাপ খাদ্যে অনীহা দেখা দেয়। এছাড়াও অনেক মহিলাদের পুষ্টি জনিত সমস্যা থেকে যায় এ সকল সমস্যা থেকে তাদের বাচ্চার ক্ষতি হয় এবং বাচ্চা জন্মের পর থেকে সুস্থ থাকে না। 

তাই যখন আপনি গর্ভকালীন অবস্থা থেকে শুরু করে শেষ পর্যন্ত ডাক্তারের পরামর্শ এবং নিয়মিত চেকআপ করবেন তখন আপনি আপনার সুস্থ সন্তান জন্ম দিতে পারবেন। এখানে রয়েছে ডিজিটাল আল্টাসনোগ্রাফি মেশিন যার মাধ্যমে আপনার বাচ্চা কেমন আছে কোন পজিশনে আছে সে সকল বিষয়গুলো জানা যায়।

ডাক্তারের ফোন নাম্বার

আমাদের ওয়েবসাইটে মেটারনিটি হাসপাতালের সকল বিশেষজ্ঞ ডাক্তারদের ফোন নাম্বার রয়েছে এ সকল নাম্বারগুলো যদি আপনার কাছে জানা থাকে তাহলে যেকোনো বিপদের সময় আপনি ডাক্তারদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং যেকোনো সময় ডেলিভারি করতে পারবেন ডাক্তারদের সাথে যোগাযোগ হলে। এখানে শিশুদের সকল সমস্যার জন্য বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়। আপনারা সুস্থ থাকতে চাইলে আপনাদের নিকটস্থ মেটারনিটি হাসপাতালে চিকিৎসা গ্রহণ করুন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *