A বিশেষজ্ঞ ডাক্তার

শিশু বিশেষজ্ঞ ডাক্তার অনলাইন তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

নিজের শিশুর যত্ন নেওয়া প্রত্যেকটি বাবা-মায়ের কর্তব্য। এটা এমন একটি কর্তব্য যে কর্তব্যের কথা কাউকে মনে করিয়ে দিতে হয় না বাবা মা নিজে থেকে নিজের শিশুর সর্বোচ্চ যত্ন নেওয়ার চেষ্টা করে। আপনারা যারা নিজের শিশুর যত্নে সর্বোচ্চটুকু দিয়ে থাকেন তাদের খুব বাহবা জানাচ্ছি। যারা সচেতন অভিভাবক তারা সব সময় নিজের শিশুর ভালো মন্দ দেখেন এবং ভালো মন্দ পরিকল্পনা করেন।

বর্তমান পরিস্থিতিতে যখন বাড়ি থেকে বের হয়ে দুষ্কর হয়ে যাচ্ছে। ঠিক তখন ইন্টারনেটের ব্যবহারের ফলে আমরা ঘরে বসে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারছি। এছাড়াও শিশুদের ক্ষেত্রে এমন কিছু অসুখ আছে যেগুলো হুট করেই চলে আসে এবং এই অসুখ থেকে সুস্থ হওয়ার জন্য অবশ্যই ভালো ডাক্তারের পরামর্শ প্রয়োজন।

আপনারা চাইলে বাংলাদেশে যে কোন প্রান্ত থেকে হটলাইন নাম্বার অথবা ফোন নাম্বারে যোগাযোগ করে শিশুদের এই ধরনের প্রাথমিক চিকিৎসার তথ্য সংগ্রহ করতে পারবেন। তবে সবার উদ্দেশ্যে একটি জিনিস গুরুতর করো চিকিৎসা সেবা কোনভাবে ফোনে আপনি যোগাযোগ করে পাবেন না সাধারণত প্রাথমিক সমস্যা গুলোর সমাধান আপনি ফোনে যোগাযোগ করে পেতে পারেন।

শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার এর গুরুত্ব

সাধারণত শিশুদের শারীরিক অবস্থা খুবই নাজুক থাকে এবং তারা যখন জন্মগ্রহণ করে তার পরবর্তী সময়ে বেশ কিছু সময় ধরে তার শরীরে অনেক অসুখ বাসা বাঁধতে শুরু করে। আমাদের দেশে কমন যে রোগ গুলো আছে তার মধ্যে হচ্ছে জ্বর আসা সর্দি লাগা এবং নিউমোনিয়া হওয়া। অনেক ক্ষেত্রে শিশুদের এখান থেকে শ্বাসকষ্ট হতে পারে।

এর পাশাপাশি যে সকল শিশু প্রসব হবার সময় বিভিন্ন সমস্যা নিয়ে জন্ম নেয়, তাদের ক্ষেত্রে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করতে হয়। জন্ম নেওয়ার সঙ্গে সঙ্গে তাকে আই সি ইউ রুমে নিয়ে যাওয়া হয় এবং সেখানে অক্সিজেন প্রদান করা হয়। সবমিলিয়ে বাবা-মা তার সর্বোচ্চ টুকু করেন এই শিশুর ভালোর জন্য এবং সেখানে চিকিৎসকের হাত রয়েছে অনেক আছে।

আমি ওপরে যে বিষয়গুলো আপনাদের বললাম, আশা করব এই সমস্যাগুলো যদি আপনার সঙ্গে হয়ে থাকে তাহলে আপনি কোনভাবে যেনতেন ডাক্তারের কাছে নিজের শিশুর ভবিষ্যৎ ছেড়ে দেবেন না। আপনারা চেষ্টা করবেন ওই হাসপাতালে অথবা ওই প্রতিষ্ঠানে সর্বোচ্চ যে শিশুর ডাক্তার আছে তার কাছে নিজের শিশুর চিকিৎসা করাতে।

ফোনে শিশু বিশেষজ্ঞ ডাক্তার 09638 024 024

যারা ফোনে শিশু বিশেষজ্ঞ ডাক্তারের খোঁজে আছেন তাদের বলব আপনারা আমাদের এখান থেকে একটি হটলাইন নম্বর সংগ্রহ করতে পারবেন এবং এখান থেকে তাদের সঙ্গে কথা বলতে পারবেন।

Hellodoc24 নামক এই প্রতিষ্ঠানটি তারা নিয়মিত এমন কিছু সুবিধা প্রদান করছে যে সুবিধার কারণে বাংলাদেশের মানুষ তাদের উপর অনেকটাই সন্তুষ্ট। তারা তাদের একটি অফিসিয়াল অ্যাপস গুগল প্লে স্টোরে দিয়েছে যে অ্যাপসটি আপনি ইন্সটল করে সব সময় আপনার মোবাইলে তাদের অ্যাপটি ব্যবহার করতে পারবেন।www.Hellodoc24.com এই অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আপনারা চাইলে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন এবং সেখান থেকেও Android Hellodoc 24apps ডাউনলোড করতে পারেন।

মোবাইলে বিনামূল্যে শিশুর চিকিৎসা

আপনারা জানলে অবাক হবেন যে আমরা ঢাকা টাইমস এর অফিসিয়াল ওয়েবসাইটের একটি প্রতিবেদন যেটা, প্রকাশ হয়েছে ২০ ডিসেম্বর ২০২২ তারিখে সেখান থেকে জানতে পেরেছি যে ডক্টর মুশফিক বিনামূল্যে শিশুদের জন্য মোবাইলে চিকিৎসা সেবার ব্যবস্থা করেছেন।

এই প্রতিবেদন থেকে আমরা অবগত হয়েছি, যে মহামারীর কারণে চারিদিকে একেবারে স্তব্ধ অবস্থা বিরাজ করছে এবং এই সময় শিশুদের রোগবালায় বেশি হচ্ছে। এই ছোঁয়াচে ভাইরাস থেকে শিশুদের ভক্ত রাখতে অথবা বিভিন্ন ধরনের সিমটম্সের জন্য শিশুদের কি ধরনের চিকিৎসা সেবা গ্রহণ করতে হবে তার সম্পর্কে একটি বিস্তারিত ধারণা নিয়ে এসেছেন ডক্টর মুশফিক।

তিনি এই ব্যবস্থার মাধ্যমে সর্বমোট পাঁচজন বিশেষজ্ঞ ডাক্তারকে হাইয়ার করেছেন যারা এখানে তাকে সাহায্য করবে। আপনি যদি নিজের সন্তানের সুস্থতা পেতে চান তাহলে, ০১৭১২২৮৪৫৫ এই নাম্বারে যোগাযোগ করে ডঃ মুশফিকুর রহমানের সঙ্গে কথা বলতে পারেন নিজের সন্তানের সুস্থতার বিষয়।

শিশুদের যেকোনো ধরনের সমস্যা যেমন কাশি, ঠান্ডা লাগা ,জ্বর আসা, শিশুরা নিয়মিত খেতে চায় না অথবা অপুষ্টিতে ভুগছে, এছাড়াও পটি করছে না বিভিন্ন সমস্যা অথবা বমি সমস্যার সমাধান পেতে ফ্রি কল করতে পারেন প্রতিদিন সকাল টা থেকে রাত ১০.০০ টার মধ্যে। 09638 024 024 এই হট লাইন নাম্বারে সরাসরি যোগাযোগ করতে পারেন নিজের শিশুর সমস্যার সমাধানের জন্য।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.