A বিশেষজ্ঞ ডাক্তার

মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

মনোরোগ সাধারণত এমন একটি রোগ যেটা মানসিক চিন্তা থেকে বেশি আসে। শিশুদের জন্ম হওয়ার পর থেকেই এই রোগ হতে পারে এবং আস্তে আস্তে বড় হওয়ার সাথে সাথে এটা বৃদ্ধি পেতে পারে। এমন একটি রোগ যেটা যে কোন বয়সের যেকোনো ধরনের ব্যক্তিকে আক্রান্ত করতে পারে। তবে শিশুদের মাঝে এবং বয়স্কদের মাঝে এই রোগ বেশি দেখা দেয়।

যেহেতু এটি অত্যন্ত জটিল একটি রোগ তাই যেন তেন ডাক্তারকে দেখিয়ে আপনার রোগীর অবস্থা আরো বেশি খারাপ করা যাবে না তাই সরাসরি বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে হবে। মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তাররা সাধারণত মানসিক ডাক্তার নামে পরিচিত। মনে নানান ধরনের চিন্তাভাবনা আসে আমাদের সংসার থেকে শুরু করে পৃথিবীর সকল কিছুই আমরা চিন্তাভাবনা করি আমাদের ব্রেনের মাধ্যমে।

কিন্তু এই চিন্তা-ভাবনা যখন অতিরিক্ত হয়ে যায় তখন আমাদের ব্রেন সেটা ধরে রাখতে পারে না এবং সবকিছু গুলিয়ে ফেলে। এটা যখন নিয়মিত হতে থাকে তখন আমরা আমাদের স্বাভাবিক জীবন থেকে হারিয়ে যায় এবং নিজের অন্য একটি জগতে চলে যায় এবং সব সময় অস্বাভাবিক কর্মকান্ড করে থাকে। এরাম ধরনের ফলাফলের ফলে আমাদের মনোরোগ বা মানসিক রোগ হয়ে থাকে।

ঢাকার কয়েকজন বড় মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারের চেম্বারে ঠিকানা

এখন আপনারা যারা ঢাকাতে অবস্থান করছেন তাদের জন্য একটি প্লাস পয়েন্ট হচ্ছে ঢাকাতে অনেক বড় বড় মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার আছে যেগুলো আপনারা অন্যান্য বিভাগীয় শহরে পাবেন না। এছাড়াও তাদের চিকিৎসা সেবা প্রদান করার জন্য ঢাকাতে বড় বড় চিকিৎসা সরঞ্জাম আছে সব মিলিয়ে ঢাকাতে এ ধরনের রোগীর চিকিৎসা করা সবথেকে ভালো জায়গা।

তবে একটি বিষয় যেটা আমি নিজে উপলব্ধি করতে পেরেছি যার মানসিক রোগী আছে বা যেই রোগীর মানসিক সমস্যা তার আশেপাশের পরিবেশ তাকে সব থেকে বেশি সুস্থ করে তুলতে পারে। তাই যাদের পরিবারে মানসিক রোগী আছে তাদের পরিবারের সকল সদস্যকে সবসময় সেই রোগীর প্রতি ভালো আচরণ করতে হবে এবং সব সময় তাকে দেখভাল করতে হবে। সব মিলিয়ে একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে গেলে সঠিক পরামর্শ অনুযায়ী চলতে পারলে এবং সৃষ্টিকর্তা সহায়তা করলে মানসিক রোগ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে আবার সাধারণ জীবনে ফিরে আসা সম্ভব।

অধ্যাপক ডাঃ এমডি হাবিবুর রহমান (অব.)
এমবিবিএস, এফসিপিএস (সাইকিয়াট্রি)
মনোরোগ বিশেষজ্ঞ
মনোরোগ বিভাগের অধ্যাপক
মার্কস মেডিকেল কলেজ, ঢাকা
ডাঃ. এম মোখলেসুর রহমান
এমএসসি (সাইকোলজি), এমএস (ক্লিনিক্যাল সাইকোলজি), পিজিটি (সাইকোথেরাপি), বিএসএমএমইউ
মনোরোগ বিশেষজ্ঞ
মনোরোগ বিভাগের বিশেষজ্ঞ
ইসলামী ব্যাংক হাসপাতাল, মতিঝিল
অধ্যাপক ডাঃ. দেওয়ান আবদুর রহিম
পিএইচডি, ডিপিএম, এমসিপিএস, বিসিএস, এমবিবিএস
মনোরোগ বিশেষজ্ঞ
বিআরবি হাসপাতাল লিমিটেড
অধ্যাপক ডাঃ.কর্নেল নুরুল আজিম (অব.)
এমবিবিএস, এমডি, এফসিপিএস
মনোরোগ বিশেষজ্ঞ
ঢাকা মেডিকেল কলেজ
অধ্যাপক ডাঃ. এমডি শাহ আলম
এমবিবিএস, এফসিপিএস
মনোরোগ বিশেষজ্ঞ
প্রফেসর ও সাইকিয়াট্রি বিভাগের প্রধান
ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেন্টাল হেলথ
ডাঃ. এ এস এম মোর্শেদ
এমবিবিএস, সিসিডি, এমডি (সাইকিয়াট্রি)
মনোরোগ বিশেষজ্ঞ
সহকারী অধ্যাপক ও  বিভাগীয় প্রধান
ডাঃ. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লি
ডাঃ. কানিজ আফরিন
MBBS(DU), DMU(DU), PGT(GYNAE & OBS)।
মনোরোগ বিশেষজ্ঞ
ঢাকা পেইন ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টার (ডিপিআরসি হাসপাতাল) লিমিটেড

বাংলাদেশের সেরা মানসিক রোগ বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা

ঢাকা বাংলাদেশের রাজধানী এবং ঢাকাতে রয়েছে চিকিৎসা সর্বোচ্চ সুযোগ সুবিধা। আপনারা যারা একজন মানসিক রোগী নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে চিকিৎসা সেবা গ্রহণ করার পরেও সুস্থ করতে পারেননি তারা ঢাকাতে আসতে পারেন। তবে এর জন্য আপনাদের সঠিক তথ্যের প্রয়োজন আছে। আর সেই সঠিক করতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে।

আমরা নিয়মিত এমন কিছু ডাক্তারের তথ্য দিয়ে চলেছি যে তথ্যগুলো একজন রোগীর পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অত্যন্ত সহায়তা পূর্ণ। তাই যারা মানসিক রোগ নিরাময়ের জন্য একজন বিশেষজ্ঞ ডাক্তার খুঁজছেন যারা কিনা ঢাকাতে চেম্বার করছে তারা অবশ্যই আমাদের আর্টিকেল থেকে আমাদের তালিকাটি সংগ্রহ করবেন যেখান থেকে ঢাকার বিশেষজ্ঞ ডাক্তার যারা মানসিক রোগের চিকিৎসা করছে তাদের সঠিক তথ্য সংগ্রহ করতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *