A বিশেষজ্ঞ ডাক্তার

টিউমার বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

টিউমার বিশেষজ্ঞ ডাক্তার গুলোর বেশ গুরুত্ব রয়েছে তার কারণ হলো টিউমার এমন ধরনের রোগ যেটা মরণব্যাধি হিসেবে একজন রোগীকে ঘায়েল করতে পারে। এছাড়াও এই টিউমারের অপারেশনগুলো যদি সঠিক সময়ে সঠিক ডাক্তারের মাধ্যমে করানো না হয় তাহলে পরবর্তীতে ইনফেকশন এর কারণে ক্যান্সারের প্রাদুর্ভাব হতে পারে। তাই আমাদের উচিত সবসময় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে টিউমারের যে কোন রোগের চিকিৎসা করা।

ঢাকার সার্জারি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

কিমা সাধারণত আমাদের শরীরে বেড়ে ওঠা অনিয়ন্ত্রিত মাংস কষে যেগুলো আমাদের শরীরে একেবারে অনিয়ন্ত্রিতভাবে বেড়ে ওঠে এবং এগুলো শরীরের জন্য ক্ষতিক। এই পোস্টগুলো এমন ভাবে বেড়ে ওঠে এবং এই কোর্সগুলোতে এমন কিছু জীবাণু থাকে যেই জীবাণুর মাধ্যমে সেখানে ক্যান্সারের জীবাণু ছড়াতে পারে।

তাই আপনি যদি যেকোনো ধরনের টিউমারে আক্রান্ত হয়ে থাকেন তাহলে অপেক্ষা না করে সরাসরি একজন টিউমার বিশেষজ্ঞ ডাক্তারকে দেখাবেন। টিউমার বিশেষজ্ঞ ডাক্তারকে দেখানোর পাশাপাশি আপনাকে টিউমারের সার্জন বিশেষজ্ঞ ডাক্তারকে দেখাতে হবে যার কারণ হলো যখন সার্জারির প্রয়োজন পড়বে তখন অবশ্যই আপনাকে এই ডাক্তারের মাধ্যমে সার্জারি করাতে হবে।

ঢাকাতে কর্মরত বিভিন্ন সার্জারি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা আমরা সংগ্রহ করেছি আশা করব সেই তালিকা থেকে আপনারা আপনার প্রয়োজন অনুযায়ী আপনার টিমাটি দেখাতে একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাবেন।

ডাঃ cm আনিসুর রহমান
সার্জারী বিশেষজ্ঞ, জেনারেল, ল্যাপারোস্কোপিক, ব্রেস্ট ও কোলোরেক্টাল সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস (ঢাকা মেডিকেল কলেজ), বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী), কনসালটেন্ট সার্জারী, জেনারেল, ল্যাপারােস্কোপিক, ব্রেস্ট এন্ড কোলােরেক্টাল সার্জন, শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল।
পিত্তথলীর পাথর, এ্যাপেন্ডিক্স, হার্নিয়া, পাইলস, ফিস্টুলা, টিউমার, স্তন ও পায়ুপথ সার্জারী বিশেষজ্ঞ ।

ডাঃ মোঃ আহসান হাবিব
সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারি), জেনারেল এবং ল্যাপারোস্কোপিক বিশেষজ্ঞ এবং সার্জন, পেডিয়াট্রিক সার্জারি এবং সম্মিলিত সার্জারিতে উচ্চ প্রশিক্ষিত, সার্জিকাল অনকোলজি বিভাগ, জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট এবং হাসপাতাল।

সহযোগী অধ্যাপক লেঃ কর্নেল ডাঃ মুহাম্মদ আলম
জেনারেল, ল্যাপারোস্কোপিক, ইউরোলজি ও কিডনি সার্জন
এমবিবিএস, এফসিপিএস (সার্জারি) এমসিপিএস (সার্জারি), এমআরসিএস (ইংল্যান্ড), এফএমএসএস (ভারত), ডিএমএএস (ভারত), ইউরোলজিস্ট, জেনারেল এবং ল্যাপারোস্কোপিক সার্জন, সার্জারি বিশেষজ্ঞ, ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক, সিএমএইচ, ঢাকা।
ডাক্তারের প্রোফাইল দেখতে ক্লিক করুন
সিরিয়ালের জন্য কল করুন ০১৭৪০-৪৮৬১২৩

ঢাকার টিউমার বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

আমরা আগেও বলেছি এখনও বলছি টিউমার এমন একটি ক্ষতিকারক কোষ যেগুলো অনিয়ন্ত্রিতভাবে আমাদের শরীরে বেড়ে ওঠে এবং এই কোষে থাকে ক্যান্সারের ভাইরাস। যেকোনো সময় এই টিউমার ক্যান্সারের রূপান্তর হতে পারে তাই যখনি টিউমার ধরা পড়বে দেরি না করে ঝটপট বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাওয়া উচিত।

ঢাকাতে যারা টিউমার বিশেষজ্ঞ ডাক্তার আছেন তাদের একটি তালিকা আমরা সংগ্রহ করেছি এবং এ তালিকাটি আপনাদের কাছে উপস্থাপন করতে যাচ্ছি। বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা অনুযায়ী আপনারা অবগত হতে পারবেন কোন কোন ডাক্তারের কাছে গেলে আপনার টিমাটি ভালো হতে পারে বা ভালোভাবে অপসারণ হতে পারে।

ডাঃ শাওন শাহরিয়ার
সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারি), জেনারেল, ল্যাপারোস্কোপিক, লিভার, পিত্ত এবং অগ্ন্যাশয় সার্জন, সহকারী অধ্যাপক, হেপাটোবিলিয়ারি সার্জারি বিভাগ

ডাঃ মোঃ সাইফুল ইসলাম
সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস, এমএস (সার্জারি), সার্জারি বিশেষজ্ঞ, কলোরেক্টাল, হেপাটোবিলিয়ারি, ল্যাপারোস্কোপিক এবং জেনারেল সার্জারি, মলদ্বার এবং পায়ূ অস্ত্রোপচারের উন্নত প্রশিক্ষণ প্রাপ্ত

সহকারী অধ্যাপক ডাঃ এ কে এম শামসুদ্দিন
পেডিয়াট্রিক, জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জারী বিশেষজ্ঞ
এম.বি.বি.এস, বি.সি.এস (স্বাস্থ্য), এম.এস (সার্জারী), সহকারী অধ্যাপক, শেখ রাসেল গ্যাস্ট্রলিভার ইন্সটিটিউট এন্ড হাসপাতাল , মহাখালী ।
সিরিয়ালের জন্য কল করুন ০১৭৪০-৪৮৬১২৩

লেঃ কর্নেল ডাঃ কাজী সাবরান উদ্দিন আহমেদ
সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস, এমসিপিএস, এফসিপিএস (সার্জারি), পিবিজিএমএস জেনারেল এবং ল্যাপারোস্কোপিক সার্জন বিশেষজ্ঞ শ্রেণীবদ্ধ সার্জারি বর্ডার গার্ড হাসপাতাল, ঢাকা।

বাংলাদেশের সেরা বেস্ট সার্জন বা স্তন টিউমার বিশেষজ্ঞ

বর্তমান বিশ্বে মেয়েদের সবথেকে বড় সমস্যা বা সবথেকে বড় অসুখের নাম হচ্ছে ব্রেস্ট টিউমার যেটা পরবর্তীতে ব্রেস্ট ক্যান্সারে রূপান্তর হয়। যেহেতু আমাদের দেশে অশিক্ষিত নারীর সংখ্যায় বেশি তাই প্রেক্ষাপটের উপর ভিত্তিতে বিভিন্ন ধরনের ভুল চিকিৎসার মাধ্যমে নারীর ব্রেস্ট টিউমার পরবর্তীতে ব্রেস্ট ক্যান্সারের রূপান্তর নেই।

তাই শুরুতেই ব্রেস্ট টিউমারকে কোন ভাবেই অবহেলা করা যাবে না এবং চেষ্টা করতে হবে যত সম্ভব সার্জারির মাধ্যমে এবং ভালো বিশেষজ্ঞ ডাক্তারের দ্বারা সার্জারি করে এটি শরীর থেকে অপসারণ করার। আপনি যে শুধু সার্জারি করলেই এটা থেকে রেহাই পাবেন এমন নয় আপনাকে সার্জারির পরেও বিশেষভাবে খেয়াল রাখতে হবে যাতে কোন ভাবে ইনফেকশন না ছাড়ায়।

আমরা কিছু ব্রেস্ট টিউমার বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা সংগ্রহ করেছি যারা টিউমার বিশেষজ্ঞ ডাক্তার এবং এখান থেকে আপনারা তালিকা অনুযায়ী তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এতে করে আপনার সমস্যা তাদের সঙ্গে শেয়ার করতে পারবেন এবং চিকিৎসা গ্রহণ করতে পারবেন।

ডাঃ তনিমা আহমেদ তনু
জেনারেল, ল্যাপারোস্কোপিক, ব্রেস্ট ও কোলোরেক্টাল সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস, বিসিএস, এফসিপিএস (সার্জারী) রেজিস্ট্রার, শহীদ সোহ্‌রাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল। স্তন ও পায়ুপথ বিশেষজ্ঞ সার্জন।

সহকারী অধ্যাপক ডাঃ ইসমত জাহান লিমা
সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস, এফসিপিএস (সার্জারি) স্বর্ণপদক, এমএস (কলোরেক্টাল সার্জারি) আমেরিকান কলেজ অফ সার্জনস, জেনারেল এবং কোলোরেক্টাল সার্জারি বিশেষজ্ঞ

সহযোগী অধ্যাপক ডাঃ নীলিমা জাহান
সার্জারী বিশেষজ্ঞ
এম.বি.বি.এস, এফ.সি.পি.এস (সার্জারী), সহকারী অধ্যাপক সার্জারী বিভাগ, ব্রেষ্ট এন্ড কলােরোল সার্জারী

ডক্টর জেসমিন নাহার রুমি
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এম সি পি এস (সার্জারি), এফ সি পি এস (সার্জারি), জেনারেল ব্রেস্ট এন্ড সার্জন সার্জন,
চেম্বার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতাল কল্যাণপুর ঢাকা ।
সময় সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত বৃহস্পতিবার।
সিরিয়ালের জন্য যোগাযোগ করতে পারেন ০১৭০৩৭২৫৫৯০ এই মোবাইল নাম্বারে।

কাজী নাসির নাজনিন
এমবিবিএস , এফসিপিএস ,ইমেজ সার্জারি জেনারেল ব্রেস্ট এন্ড সার্জন ।
রোগী দেখার চেম্বার এর ঠিকানা ইসলামী ব্যাংক হাসপাতাল মিরপুর।
রোগী দেখার সময় নির্ধারণ করা আছে রাত আটটা থেকে রাত দশটা পর্যন্ত শুক্রবার বন্ধ।
রোগী দেখার জন্য সিরিয়ালের ক্ষেত্রে যোগাযোগ করুন ০১৯৯২৩৪৬৬৩২ এই নাম্বারে।

বাংলাদেশের সেরা ক্যান্সার এবং টিউমার বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

ক্যান্সার ও টিউমার একই সঙ্গে বা একই ধরনের রোগ না হলেও ক্যান্সারের প্রাথমিক পর্যায়ে সাধারণত একটি টিউমারই থাকে কিন্তু সেই টিউমার পরবর্তীতে ক্যান্সারের রূপ নেয়। টিউমার হচ্ছে এক ধরনের মাংস কোষ কিন্তু এই টিউমারের আমাদের দেহে কোন প্রয়োজন নেই এবং এই টিউমার নানা জীবাণু বহন করে।

টিউমার যখন আমাদের শরীরে আস্তে আস্তে বড় হতে থাকে তখন সেটা তার আশে পাশে থাকা অন্যান্য মাংসকোষকে আক্রান্ত করে এবং তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দিয়ে তাদের সেলগুলো নষ্ট করতে চেষ্টা করে। এইভাবে আস্তে আস্তে যদি টিউমারের জীবাণু আমাদের রক্তের মধ্যে মিশে যায় তাহলে আমাদের শরীরে এর জীবাণু ছড়িয়ে পড়বে হতে পারে সেটা থেকে আমাদের ক্যান্সার হতে পারে।

তাই সকলকে বলব টিউমার নিয়ে কোন ধরনের হেলেৎনা করতে যত সম্ভব বিশেষজ্ঞ ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা গ্রহণ করতে। আপনার ভাগ্যে কি আছে সেটা কেউ বলতে পারবে না কিন্তু আপনি যদি সঠিক সময় সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেন তাহলে অবশ্যই ভালো কিছু আশা করতে পারেন।

ডাঃ মীর রাশেখ আলম অভি
সার্জারী বিশেষজ্ঞ
এম বি বি এস (ডিএমসি), বি সি এস (স্বাস্থ), এফ.সি.পি.এস (সার্জারী), সার্জারী বিশেষজ্ঞ, মেম্বার, আমেরিকান সোসাইটি অফ কোলন এন্ড রেক্টাল সার্জনস, জেনারেল কোলরেক্টাল ও ল্যাপারস্কোপিক সার্জন, বিশেষ ট্রেনিং বৃহদন্ত্র ও পায়ুপথ সার্জারী

ডাঃ মোঃ খাদেমুল বাশার
সার্জারী বিশেষজ্ঞ
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), কনসালটেন্ট (সার্জারী), আডভান্সড ল্যাপারস্কোপিক সার্জারীতে প্রশিক্ষণ প্রাপ্ত (ভারত), জেনারেল ও ল্যাপারস্কোপিক সার্জন

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.