A বিশেষজ্ঞ ডাক্তার

হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার ময়মনসিংহ তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

বর্তমানে খুব অল্প বয়সে মৃত্যু হওয়ার মানুষের মধ্যে বড় সংখ্যক মানুষই মারা যায় হৃদরোগে আক্রান্ত হয়ে। সম্পত্তি গোটা বিশ্বে এমন কিছু নিদর্শন দেখতে পাওয়া গেছে যেখানে শুধুমাত্র যে বাংলাদেশের মানুষ অথবা নিম্ন মধ্যবিত্ত পরিবারের মানুষ হৃদরোগে আক্রান্ত হয়েছেন এমন নয়। বিশ্বের বড় বড় সেলিব্রিটি থেকে শুরু করে বড় বড় খেলোয়াড় পর্যন্ত এই হৃদরোগে আক্রান্ত হয়েছেন এবং তারা অনেকেই মারা গেছেন।

আমি শুধুমাত্র এই কথার মাধ্যমে আপনাদের এটা বোঝাতে চেয়েছি যে মানুষকে একদিন মরতেই হবে কিন্তু সেটা যদি হৃদরোগের আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাহলে সেই ক্ষেত্রে হঠাৎ মৃত্যুর ফলে আপনার সঙ্গে আপনার পরিবারও ধ্বংস হয়ে যাবে। তার কারণ হলো এই ধরনের সেলিব্রিটিরা তারা সবসময় নিজের শরীরের খেয়াল রাখতে এবং দেখভাল করতো এবং নিয়মিত ডাক্তারের চেম্বারে যেত। কিন্তু তারপরও তারা হৃদরোগে আক্রান্ত হয়েছে।

আর আমরা যারা বাঙালি রয়েছি এবং বাংলাদেশের যে খারাপ খাদ্যাভ্যাস এবং ভেজাল খাবার রয়েছে তার মাঝে আমরা কিভাবে হৃদরোগ থেকে মুক্তি পেতে পারি সে বিষয়ে কিছুই ভাবি না। যার কারনে প্রতিনিয়ত আমাদের আশেপাশে কাউকে না কাউকে ঝড়ে পড়তে দেখা যাচ্ছে। মৃত্যুর কারণ হিসেবে পরবর্তীতে জানা যাচ্ছে সেই ব্যক্তির হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। আমাদের সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে এবং নিজের হার্ট কিভাবে সুস্থ রাখা যায় সেটার দিকে সব থেকে বেশি নজর দিতে হবে।

ময়মনসিংহের হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের একটি তালিকা

ময়মনসিংহের শহরে যারা বসবাস করেন অবশ্যই তাদের মধ্যে সচেতনতার কমতি নেই এবং বর্তমানে চিকিৎসা খাতে সকলে চেষ্টা করে সচেতন থাকতে। তাই নিজের হার্টকে সুস্থ রাখতে হলে কি কি করা দরকার সে বিষয়ে অনেকেই এখন গবেষণা করে। সাধারণত বিভিন্ন মাধ্যমে আরো বেশি সচেতনতা গড়ে তোলা হচ্ছে অনলাইন ডাক্তারের মাধ্যমে।

এর পাশাপাশি হৃদরোগে আক্রান্ত হওয়ার রোগীদের চিকিৎসার মান আরো ভালো হয়েছে যার কারণে এটা অনেকের কাছে এক ধরনের আশার আলো। তবে সব সময় চেষ্টা করতে হবে ভালো অভ্যাস গড়ে তুলতে যেমন ভাল খাবার থেকে শুরু করে মাঝেমধ্যে শরীর চর্চা করা। সব সময় কাজের মধ্যে না থেকে নিজের পরিবার এবং নিজেকে সময় দেওয়া।

ডাঃ মোঃ শাহাদাত হোসেন (তুহিন)
তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের কনসালটেন্ট। ডাঃ মোঃ শাহাদাত হোসেন একজন হৃদরোগ বিশেষজ্ঞ।বর্তমানে তিনি ময়মনসিংহ পপুলার ডায়াগনিস্টিক সেন্টারে বসেন। তার শিক্ষাগত যোগ্যতা- এমবিবিএস (ঢাকা), বিসিএস (স্বাস্থ্য), সিসিডি (বারডেম), এফসিপিএস (কার্ডিও), ডি-কার্ড (বিএসএমএমইউ)। তার সাথে যোগাযোগ করতে পারেন ০৯৬৬৬৭৮৭৮১৪, ০৯৬২৩৭৮৭৮১৪ নাম্বারে। তিনি প্রতি শুক্রবার বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত এবং প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার বিকাল ২টা থেকে রাত ১০টা পর্যন্ত রোগী দেখেন।
সহকারী অধ্যাপক ডাক্তার এস.এম. শরীফ উদ্দিন পাঠান (শোয়েব)
তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক। ডাক্তার এস.এম. শরীফ উদ্দিন পাঠান একজন হৃদরোগ বিশেষজ্ঞ।বর্তমানে তিনি ময়মনসিংহ পপুলার ডায়াগনিস্টিক সেন্টারে বসেন। তার শিক্ষাগত যোগ্যতা- বক্ষ ও কার্ডিওলজি বিশেষজ্ঞ।এমবিবিএস (ঢাকা) বিসিএস (স্বাস্থ্য)।ডিটিসিডি (চেস্ট)।এমডি (কার্ডিওলজি)। তার সাথে যোগাযোগ করতে পারেন ০৯৬৬৬৭৮৭৮১৪, ০৯৬২৩৭৮৭৮১৪ নাম্বারে। তিনি প্রতি শুক্রবার ও বৃহস্পতিবার ব্যতীত সপ্তাহের অন্যান্য দিন বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত রোগী দেখেন।

যত সম্ভব ডিজিটাল ডিভাইস থেকে দূরে থেকে প্রকৃতির সঙ্গে সম্পর্ক করা। এবং সবার প্রথমে একজন বিশেষজ্ঞ হৃদরোগ ডাক্তারের কাছে গিয়ে নিয়মিত চেকআপ করা। আর ময়মনসিংহ শহরে একজন বিশেষজ্ঞ হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার কোথায় পাবেন সেটা আমাদের এই আর্টিকেল আপনাকে বলে দেবে।

বাংলাদেশের সেরা হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার ময়মনসিংহ শহরে

ময়মনসিংহ শহর হচ্ছে দেশের কনিষ্ঠতম বিভাগীয় শহর এবং এই শহরে রয়েছে বাংলাদেশের শ্রেষ্ঠ হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বার। বর্তমানে এই রোগের আক্রান্ত হওয়ার রোগীর সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে এবং যার কারণে সচেতনতাও বৃদ্ধি পেয়েছে।

ডাক্তার শিবলী সাদেক শাকিল
তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের কনসালটেন্ট। ডাক্তার শিবলী সাদেক শাকিল একজন হৃদরোগ বিশেষজ্ঞ।বর্তমানে তিনি ময়মনসিংহ পপুলার ডায়াগনিস্টিক সেন্টারে বসেন। তার শিক্ষাগত যোগ্যতা- এমবিবিএস (ডিএমসি), বিসিএস (স্বাস্থ্য), এমডি (কার্ডিওলজি), বিএসএমএমইউ, এমএসিপি (আমেরিকা)। তার সাথে যোগাযোগ করতে পারেন ০৯৬৬৬৭৮৭৮১৪, ০৯৬২৩৭৮৭৮১৪ নাম্বারে। তিনি প্রতি শুক্রবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এবং প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার বিকাল ২.৩০টা থেকে রাত ১০টা পর্যন্ত রোগী দেখেন।
সহকারী অধ্যাপক ডাঃ গোলাম রহমান ভূঁইয়া (রাহেল)
তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের সহকারী অধ্যাপক। ডাঃ গোলাম রহমান ভূঁইয়া (রাহেল) একজন হৃদরোগ বিশেষজ্ঞ।বর্তমানে তিনি ময়মনসিংহ পপুলার ডায়াগনিস্টিক সেন্টারে বসেন। তার শিক্ষাগত যোগ্যতা- এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (মেডিসিন), এমডি (কার্ডিওলজি)। তার সাথে যোগাযোগ করতে পারেন ০৯৬৬৬৭৮৭৮১৪, ০৯৬২৩৭৮৭৮১৪ নাম্বারে। তিনি প্রতি শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত রোগী দেখেন।
ডাক্তার হোরিমোহন পন্ডিত নিউটন
তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের হৃদরোগ বিভাগের কনসালটেন্ট। ডাক্তার হোরিমোহন পন্ডিত নিউটন একজন হৃদরোগ বিশেষজ্ঞ।বর্তমানে তিনি ময়মনসিংহ পপুলার ডায়াগনিস্টিক সেন্টারে বসেন। তার শিক্ষাগত যোগ্যতা- এমবিবিএস (এমএমসি), বিসিএস (স্বাস্থ্য), ডায়াবেটোলজিতে প্রশিক্ষিত, এমএসিপি (আমেরিকা), এমসিপিএস (মেডিসিন), এফসিপিএস (মেডিসিন), এমডি (কার্ডিওলজি)। তার সাথে যোগাযোগ করতে পারেন ০৯৬৬৬৭৮৭৮১৪, ০৯৬২৩৭৮৭৮১৪ নাম্বারে। তিনি প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত রোগী দেখেন।

ডাক্তাররা আপনাদের সঠিক পথে চলতে বলবে তাই একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে গিয়ে আপনি যদি তাদের কথামতো চলতে পারেন তাহলে হতে পারে ভবিষ্যতে অনাকাঙ্ক্ষিত ঘটনা থেকে আপনি মুক্তি পেতে পারেন। অনুরোধ থাকবে আমাদের আর্টিকেল থেকে একজন হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা সংগ্রহ করে তাকে নিয়মিত চেকআপ করার এবং নিজের হাটকে সুস্থ রাখুন এবং নিজের পরিবারের ভবিষ্যৎ ভালো রাখুন।

 

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.