A বিশেষজ্ঞ ডাক্তার

কিডনি বিশেষজ্ঞ ডাক্তার কামরুল ইসলাম এর চেম্বারের ঠিকানা ও মোবাইল নাম্বার

সম্প্রতি আমরা বিভিন্ন যোগাযোগ মাধ্যমে একটি খবর প্রকাশ হতে দেখেছি এবং সেই খবরটি হল সম্পূর্ণ বিনামূল্যে কিডনি চিকিৎসা প্রদান করছেন একজন বিশেষজ্ঞ ডাক্তার। জি হ্যাঁ আপনারা ঠিক ধরেছেন আজকে আমরা কথা বলবো ডক্টর কামরুল ইসলামকে নিয়ে যিনি একজন কিডনি বিশেষজ্ঞ ডাক্তার। বেশ কয়েক বছর ধরে তিনি বিনামূল্যে গরিব রোগীদের কিডনির বিভিন্ন ধরনের চিকিৎসা এবং সার্জারি বিষয়ে সহায়তা করছেন।

আপনারা যারা এই কামরুল ইসলাম সম্পর্কে ধারণা পেতে চাচ্ছেন এবং ডঃ কামরুল ইসলামের চেম্বার কোথায় আছে বা তার সঙ্গে যোগাযোগ করার কি কি উপায় আছে সে সম্পর্কে অবগত হতে চাচ্ছেন তাদেরকে বলব আপনারা একেবারে সঠিক জায়গাতে এসেছেন। আমরা কামরুল ইসলামের বর্তমান শিক্ষাগত যোগ্যতা এবং তিনি কোথায় চাকরিতে আছেন এবং তার চেম্বারের ঠিকানা সম্পর্কে একটি সম্পূর্ণ আর্টিকেল তৈরি করার চেষ্টা করেছি।

প্রফেসর ডঃ মোঃ কামরুল ইসলাম কিডনি বিশেষজ্ঞ

যারা প্রফেসর ডঃ মুহাম্মদ কামরুল ইসলাম সম্পর্কে কোন তথ্য জানেনা তারা আমাদের এখান থেকে তার জীবনের বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে পারবেন। প্রথমে আমরা তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে কথা বলব এবং বর্তমানে তিনি কোথায় চাকুরীরত আছেন সেই বিষয়েও আপনাদের জানাবো।

প্রফেসর ডক্টর মোহাম্মদ কামরুল ইসলাম ১৯৮০ সালে তার মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন এবং রাজশাহী বিভাগের 15 তম স্থান অর্জন করেন। এরপরে তিনি ঢাকা কলেজে ভর্তি হন এবং সেখান থেকে ১৮৮২ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে দশম স্থান অর্জন করেন। ঢাকা মেডিকেল কলেজের 40 তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন প্রফেসর ডঃ কামরুল ইসলাম এবং ১৯৯০ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে আটটি মেডিকেল কলেজের সম্মিলিত ভর্তি পরীক্ষায় তিনি প্রথম স্থান অর্জন করে স্বর্ণপদকসহ এম বি বি এস ডিগ্রি লাভ করেন।

এর পরবর্তী সময়ে ১৯৯৫ সালের সিপিএস এবং ২০০০ সালে বিএনএমইউ থেকে ইউরোলজি তে এম এস ডিগ্রি অর্জন করেন ডঃ কামরুল ইসলাম। এছাড়াও বিদেশের ডিগ্রী অর্জনের ক্ষেত্রে ২০০৩ সালে ইংল্যান্ডের রয়েল কলেজ থেকে তিনি এফআরসিএস ডিগ্রি অর্জন করেন। ডাক্তার প্রফেসর মাহমুদ কামরুল ইসলাম এর প্রথম সফলভাবে কিডনি প্রতিস্থাপনের সময় হচ্ছে ২০০৭ সাল।এর পরবর্তী সময়ে তিনি জাতীয় কিডনি ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক থাকাকালে 2011 সালের চাকরি ছেড়ে প্রতিষ্ঠান করেন ‘সিকেডি’ হাসপাতাল নামের একটি প্রতিষ্ঠান। এছাড়া পরবর্তী সময়ে তিনি ২০১৪ সালে ঢাকা শ্যামলীতে প্রতিষ্ঠা করেন সেন্টার ফর কিডনি ডিজিজ এস এন্ড ইউরোলজি।

অধ্যাপক ডাঃ মোঃ কামরুল ইসলাম
FRCS(UK),FCPS(Surg),MS(Urology),HSC(Dhaka) ও SSC(Rajshahi) বোর্ড স্ট্যান্ড
প্রাক্তন অধ্যাপক(ইউরোলজী) ডেল্টা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা
প্রাক্তন সহযোগী অধ্যাপক ন্যাশনাল ইন্সিটিউট অব কিডনী ডিজিজেস এন্ড ইউরোলজি
একাডেমিক সফলতা
MBBS-ঢাকা মেডিকেল কলেজ,১৯৯০ প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক প্রাপ্ত
FCPS(Surgery)-BCPS,১৯৯৫
MS(Urology) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (প্রাক্তন পিজি হাসপাতাল)২০০০
FRCS(Edin,UK)২০০৩
ইউরোলজি ও ট্রান্সপ্লান্ট বিষয়ে স্বর্ণপদক প্রাপ্ত ২০১০ (কিডনী ট্রান্সপ্লান্ট এ বিশেষ অবদানের জন্য)

সেন্টার ফর কিডনি ডিজিজেস এন্ড ইউরোলজি হসপিটাল ঢাকা

আপনারা যারা দীর্ঘদিন ধরে কিডনির বিভিন্ন জটিল সমস্যায় ভুগছেন তাদের জন্য ঢাকাতে তৈরি হয়েছে সেন্টার ফর কিডনি ডিজিজিয়াস এন্ড ইউরোলজি হসপিটাল। এখানে রোগীদের অত্যাধুনিক সেবা দেওয়ার জন্য অত্যন্ত মানসম্মত উপায়ে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এবং এই প্রতিষ্ঠানটি পরিচালনা এবং প্রতিষ্ঠা করে অধ্যাপক ডঃ মোঃ কামরুল ইসলাম।

এখানে আপনি বিভিন্ন রোগের সঠিক সমাধান পাবেন এবং খুব অল্প খরচের মধ্যে সেটি করতে পারবেন। এছাড়াও ডক্টর মোহাম্মদ কামরুল ইসলাম একেবারে বিনা খরচে অনেকের কিডনি প্রতিস্থাপন করে ইতিহাস গড়ে তুলেছেন।

সেন্টার ফর কিডনী ডিজিজেস এ্যান্ড ইউরলজি হসপিটাল
শ্যামলী কিডনী হাসপাতাল
রোড নং ০৩, বাড়ী নং ৩২
শ্যামলী, ঢাকা- ১২০৭৷
ফোনঃ
+৮৮০-১৭৭৭৬৮৫৮২১, +৮৮০-১৭৭৭৬৮৫৮২২
+৮৮-০২-৪৮১১৪৪৩০ , +৮৮-০২-৪৮১১৪৫৭০

ডঃ মোহাম্মদ কামরুল ইসলাম এর সম্পর্কে আমাদের কাছে আপাতত এই তথ্যগুলো ছিল। পরবর্তীতে যদি নতুন কোন তথ্য আপনাদের প্রয়োজন হয় তাহলে অবশ্যই আমরা চেষ্টা করব আপনাদের জন্য সেই তথ্যগুলো সংগ্রহ করতে। সেই পর্যন্ত আপনারা আমাদের সঙ্গে থাকবেন আশা করছি।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *