A চট্টগ্রাম বিভাগচট্টগ্রাম

চট্টগ্রাম ডায়াবেটিকস জেনারেল হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

চট্টগ্রাম ডায়াবেটিকস জেনারেল হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার পেতে আমাদের এই লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তে হবে।
আপনাদের সুবিধার জন্য আমরা চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা ও ফোন নাম্বার দিতে চলেছি।
আপনারা জেনে অনেক আনন্দিত হবেন যে আমরা বাংলাদেশের সকল হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা দিতে চলেছি।

আপনারা আমাদের এই ওয়েব পেজ থেকেনিতে পারেন তাই আমাদের ওয়েবসাইটের নিচের দিকে নামতে হবে এবং লেখাগুলো পড়তে হবে।
তাহলে আপনারা বুঝতে পারবেন কোন বিশেষজ্ঞ ডাক্তার কোন চিকিৎসা দিচ্ছে এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। আপনাদের জন্যই আমাদের এই আয়োজন টি করা। আপনারা ঘরে বসেই সকল তথ্য পেয়ে যাবেন আমাদের এই ওয়েবসাইট থেকে।

ডাক্তারের তালিকা

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল জাকির হোসেন রোড খুলশী চট্টগ্রাম অবস্থিত। এখানে সকল বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে চিকিৎসা করা হয়। এখানে খুব সুষ্ঠুভাবে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা করা হয়।সকল প্রকার রোগের চিকিৎসা চট্টগ্রাম ডায়াগনিক জেনারেল হাসপাতালে করা হয়। চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার বসেন। চোখের সব রকম চিকিৎসা এখানে করা হয় যেমন, চোখে ছানি পড়া, চোখে পানি পড়া, চোখ ব্যথা, দূরের জিনিস না দেখতে পাওয়া, ছোট অক্ষর না দেখতে পাওয়া, চোখে ঝাপসা দেখা ইত্যাদি রোগের চিকিৎসা হয় এখানে।

চট্টগ্রাম ডায়াগনিক সেন্টার হাসপাতালে অত্যাধুনিক মেশিনের মাধ্যমে রক্তপাতহীন কোন রকম ব্যান্ডেজ ছাড়াই অপারেশন করানো হয়। এখানে যে সকল চোখের অপারেশন করা হয় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে করানো হয়। এখানে চোখ নষ্ট হয়ে গেলে অন্য চোখ লাগানোর ব্যবস্থা রয়েছে। এখানে মহিলাদের জন্য রয়েছে মহিলা বিশেষজ্ঞ ডাক্তার। মহিলা বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে মহিলাদের অপারেশন করা হয়।

এখানে হার্ট বিশেষজ্ঞ ডাক্তারদের বসেন। যাদের হার্টের সমস্যা আছে যেমন হার্ট ফুটো, হার্ট ব্লক হয়ে যাওয়া ইত্যাদির জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থা।এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে হার্টের ব্লকের জন্য অপারেশন করা হয়।এবং অনেক বেশি সিরিয়াস রুটি হলে এক মেডিকেল থেকে অন্য মেডিকেলে প্রতিস্থাপন করা হয়। এখানে হার্টের জন্য সকল প্রকার চিকিৎসা দেয়া হয়।চট্টগ্রাম ডায়াগনস্টিক মেডিকেল হাসপাতালে রয়েছে খাদ্য পুষ্টি বিষয়ে অভিজ্ঞ ডাক্তার। কোন খাবার খেলে আপনার শরীরের চাহিদা পূরণ হবে কোনটি বেশি খেলে আপনার শরীরের রোগ সৃষ্টি হতে পারে সকল বিষয়ের ওপর এখানে চিকিৎসা রয়েছে।

চট্টগ্রাম ডায়াগনস্টিক জেনারেল হাসপাতালে রয়েছে কিডনির চিকিৎসা। কিডনিতে মানুষের নানারকম সমস্যা হয়।মানব শরীরে কিডনির একটি গুরুত্বপূর্ণ অংশ কিডনির মাধ্যমে শরীরের যাবতীয় পানি শোষিত হয় এবং নিঃসরণ হয়। কিন্তু এই কিডনিতে আমার নানা রকম সমস্যা হলে মানুষের গা ফুলে যায় পা ফুলে যায়। কিডনিতে আরও সমস্যা হয় যেমন কিডনিতে পাথর কিডনি নষ্ট হয়ে যাওয়া ইত্যাদি সমস্যার সম্মুখীন হতে হয় মানুষকে। এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে কিডনি প্রতিস্থাপন করার ব্যবস্থা রয়েছে।

আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে এই অপারেশন করানো হয়। চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে রয়েছে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করার ব্যবস্থা।এখানে সকল প্রকার অপারেশন হয় সেজন্য এখানকার অপারেশন থিয়েটার টিউব অতিরিক্ত পরিষ্কার এবং আধুনিক ভাবে সাজানো।তাই যদি কারো আপারেশন করানোর প্রয়োজন হয় সেখানে গেলে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে সুষ্ঠুভাবে অপারেশনটি হয়ে যাবে।

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে রয়েছেন দন্ত বিশেষজ্ঞ ডাক্তার। দাঁতের সব ধরনের চিকিৎসা এখানে করা হয়।দাঁতের জন্য মানুষ সবকিছু পেতে পারে আর তাতে যদি সমস্যা হয় তাহলে মানুষ না খেয়ে অসুস্থ হয়ে পড়েন। দাঁতের ও নানারকম সমস্যা হয় যেমন, দাঁত ব্যথা করা দাঁতে পোকা দাঁতের মাড়ি ফুলে যাওয়া দাঁতের মাড়ি দিয়ে পুঁজ বের হওয়া, দাঁত ফাঁক হয়ে যাওয়া,এইসব লোক গুলো কিন্তু নানারকম পুষ্টিহীনতার কারণেই হয় সেই জন্য রয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সুব্যবস্থা।

যেসব দাঁতের সমস্যা হয় সে সকল দাঁত মেডিসিন এর মাধ্যমে এবং পরিষ্কার করিয়ে খুব সুন্দর ভাবে চিকিৎসা দেয়া হয়। যার কারণে দাতার নষ্ট হয় না। চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে রয়েছে শিশুদের জন্য ফ্রী ডায়াবেটিস চিকিৎসা। ডায়াবেটিক সমস্যা টি এখন অনেক ছোট দের হচ্ছে এটি শিশুদের মধ্যে দেখা দেয় তাই এখানেই শিশুদের জন্য রয়েছে ফ্রি সার্ভিস। চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে রয়েছে ডায়াবেটি বিশেষজ্ঞ।

বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে এ সকল রোগের চিকিৎসা দেওয়া হয়। ডায়াবেটিকস এমন একটি রোগ যেটি মানুষের শরীরে ইনসুলিনের পরিমাণ কমিয়ে দেয়। যখন একটি শরীরে ইনসুলিনের পরিমাণ কমে যায় তখন সেখানে নানা রকম রোগের সৃষ্টি হয়। ডায়াবেটিকস একবারে ভালো করা যায় না তবে এটা নিয়ন্ত্রণ করা যায়।

ডায়াবেটিস নিয়ন্ত্রণ করার জন্য দরকার কিছু নিয়ম-নীতি মেনে চলা আর সেগুলো বিশেষজ্ঞ ডাক্তারের মতে চললেই ভাল হয়। এই হাসপাতালের চিকিৎসকরা ডায়াবেটিকস তুই ভালো করে পরীক্ষা-নিরীক্ষা করার পরে শরীরে ওষুধ বা ইনসুলিন যেটা প্রয়োজন সেটা দিয়ে একটি রোগীকে সুস্থ করে তোলে। এবং কিছু নিয়ম দেয় সেগুলো মেনে চললেই ডায়াবেটিস নিয়ন্ত্রণ করা যায়। এখানে হরমোনের সব ধরনের চিকিৎসা করা হয়। থাইরয়েড রোগটি মানুষের শরীরকে ভুলিয়ে দেয়।

এবং থাইরয়েড হলে মানুষের বেবি হতে সমস্যা হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের থাইরয়েড এর জন্য রয়েছে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ চিকিৎসক। থাইরয়েডের সব ধরনের চিকিৎসা এখানে দেওয়া হয়। এখানে রয়েছে মেডিসিন এর জন্য বিশেষজ্ঞ ডাক্তার।
মেডিসিন রোগীরা এখানে এসে সুষ্ঠু চিকিৎসা গ্রহণ করতে পারে। এখানে রয়েছে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার। চট্টগ্রাম ডায়াগনস্টিক জেনারেল হাসপাতালে গাইনি ডাক্তার বসে।

এখানে যে সকল গাইনি ডাক্তার বসেন তারা বিশেষজ্ঞ ডাক্তার মহিলাদের যাবতীয় সমস্যার জন্য ইনারা চিকিৎসা করে থাকেন। চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের অর্থোপেডিক চিকিৎসা করা হয়। এই হাসপাতাল টিতে অর্থোপেডিক্স রোগীদের জন্য আলাদা ইউনিট রয়েছে এখানে রোগীরা ভর্তি থাকে। অর্থোপেডিক্স এর জন্য যে সকল রোগী আছে তা হল যাদের হাড়ভাঙ্গা তাদেরকে ওই হাসপাতালেই অপারেশন করা হয় এবং ভর্তি করে নেওয়া হয়।

যাদের মেরুদণ্ডের হাড়ের সমস্যা হয়, যাদের হাত ভেঙে যায়, হাঁটুর সমস্যা হয়, হাটতে গেলে পায়ে ব্যথা করে। হাঁটুর হাড় হয়ে যায়, মেরুদন্ডের হাড় ক্ষয় যায়, ইত্যাদির জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা। এখানে আধুনিক মেশিনের মাধ্যমে এক্সরে করা হয় ।
অর্থোপেডিক্স এর যেসব রোগী আছে তাদেরও এখানে ডিজিটাল মেশিনের মাধ্যমে এক্সরে করা হয়। ডিজিটাল মেশিনে এক্সট্রা করার ফলে নির্ভুলভাবে পরীক্ষা-নিরীক্ষা করা যায় এবং সঠিক তথ্য পাওয়া যায়। এখানে ইসিজি করা হয় ডিজিটাল পদ্ধতিতে যদি কোনো রোগী ভর্তি থাকে তো মেশিনটা সেখানে নিয়ে গিয়ে ইসিজি করার ব্যবস্থায় হাসপাতাল টি তে রয়েছে।

তাই আপনারা চট্টগ্রাম ডায়াগনস্টিক জেনারেল হাসপাতালে গিয়ে এ সকল রোগের চিকিৎসা নিতে পারেন। আমাদের ওয়েবসাইটে আমরা কিছু বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা দিয়েছি আপনারা চাইলে তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

ডাক্তারের ফোন নাম্বার

চট্টগ্রাম ডায়াগনস্টিক জেনারেল হাসপাতাল টি 24 ঘন্টাই খোলা থাকে। এখানে চব্বিশ ঘন্টা রোগীদের সেবা দেয়া হয়।এখানে যে সকল বিশেষজ্ঞ ডাক্তাররা চিকিৎসা দিয়ে থাকেন তারা অনেকেই চট্টগ্রাম সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আসে। তারা চেম্বার নিয়ে বসে এবং তাদের সিরিয়াল দিয়ে তাদের সাথে যোগাযোগ করতে হয়।

তাই আপনাদের সুবিধার জন্য আমরা ডাক্তারের নাম্বার দিয়ে দিচ্ছি। এখান থেকে ডাক্তারের তালিকা ও ফোন নাম্বার নিয়ে আপনারা তাদের সাথে যোগাযোগ করতে পারবেন খুব সহজেই। চট্টগ্রাম ডায়াগনস্টিক জেনারেল হাসপাতালে আরো অনেক রোগের চিকিৎসা দেওয়া হয়দেওয়া হয়। এখানে ডিজিটাল মেশিনের মাধ্যমে ইকোকার্ডিওগ্রাফি করা হয় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে। ডিজিটাল মেশিনে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে সঠিক তথ্যটি পাওয়া যায় এবং সুষ্ঠভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

এখানে ফিজিওথেরাপি দেওয়া হয়। প্যারালাইসিস রোগের জন্য ফিজিওথেরাপি খুবই গুরুত্বপূর্ণ একটি থেরাপি। ফিজিও থেরাপির মাধ্যমে ডায়ালাইসিস রোগীদের হাত-পায়ের সচল করার একটি মাধ্যম। তাই এখানে অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে ফিজিওথেরাপি দেওয়া হয়।
চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের চর্ম যৌন ও চিকিৎসা করা হয়। এখানে এক্সিকিউটিব চেকআপ করা হয়। হাসপাতালটি তে ওয়ানডে সার্ভিস চালু রয়েছে।

যে কোন রোগী একদিন এসে এক দিনেই সেবা গ্রহণ করতে পারবে। এখানে এলার্জির জন্য চিকিৎসা দেওয়া হয়। এখানে স্বাস্থবান ক্যাফেটেরিয়া ও রয়েছে যার ফলে রুগীদের লোকজনের খাবারেরও কোন সমস্যা হয় না। তারা যখন তখনই ক্যাফেটেরিয়াতে গিয়ে খাবার খেতে পারে। রোগীদের জন্য রয়েছে পাঁচবেলা সুষম খাবারের ব্যবস্থা। চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে শুক্রবারও আউটডোর খোলা থাকে। তাই এখানে শুক্রবারও আপনারা চিকিৎসা পাবেন।

এখানে স্ট্রোক করা রোগী দের জন্য ভর্তির ব্যবস্থা ও কেবিনের ব্যবস্থা রয়েছে।স্ট্রোক রোগীদের জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের দ্বারা চিকিৎসা এবং আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা। এই হাসপাতাল টি তে চশমা ঘরের ব্যবস্থা রয়েছে এবং ফার্মেসি ব্যবস্থা রয়েছে হাসপাতালে মধ্যেই তাই এখান থেকে বাইরে যাওয়ার কোনো প্রয়োজন হয় না।

চট্টগ্রাম ডায়াগনোস্টিক জেনারেল হাসপাতালে ইনডোর বিভাগে রয়েছে 130 টি জেনারেল এর ব্যবস্থা রয়েছে। এখানে বাইরে থেকে রোগী এস ভর্তি থাকতে পারবেন। এই জেনারেল গুলোতে সকল প্রকার রোগী ভর্তি থাকতে পারবেন মহিলাদের জন্য রয়েছে আলাদা ব্যবস্থা।
চট্টগ্রাম ডায়গনস্টিক জেনারেল হাসপাতালে 25 টি টেবিলের ব্যবস্থা রয়েছে। যেসকল রোগী চট্টগ্রামের আশেপাশের এলাকা থেকে চিকিৎসা সেবা নিতে আসেন বা আলাদাভাবে সেবা নিতে চান তাদের জন্য কেবিনের ব্যবস্থা আছে।তারা তাদের রোগীদের নিয়ে দুদিন চারদিন পাঁচদিন তাদের সুবিধা মত থাকতে পারবে।

চট্টগ্রাম ডায়গনিক সেন্টার জেনারেল হাসপাতালে সবসময় অভিজ্ঞ কিছু ডাক্তার থাকে এবং অভিজ্ঞ নার্স থাকে। নার্স গুলো খুবই নম্র-ভদ্র স্বভাবের তারা রোগীদের সাথে খুব ভালো আচরণ করেন এবং সুষ্ঠভাবে রোগীদের। কখন কোন সমস্যা হচ্ছে না হচ্ছে ভালমতো খেয়াল করেন এবং সেটা ডাক্তারকে জানাই যার ফলে রোগী তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়। চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে সিসিইউ, আই সি ইউ, এবং এইচডি ইউ ব্যবস্থা রয়েছে।

কোন সিরিয়াস রোগী আসলে এখানে আইসিইউ রাখা হয়। খুবই উন্নত মানের এই হাসপাতাল দিতে চিকিৎসাসেবা খুবই ভালো।
এখানে রয়েছে 24 ঘন্টা অ্যাম্বুলেন্স সার্ভিস সুবিধা। তাই বলা যায় চট্টগ্রাম ডায়াগনস্টিক জনগণ হাসপাতালটি খুবই ভালো চিকিৎসা দেয় সব রোগীদের। আপনারা যারা ভাবছেন ডাক্তারের সাথে যোগাযোগ করতে পারছেন না তাদের জন্য রয়েছে আমাদের ওয়েবসাইটে ডাক্তারের নাম সহ তালিকা।

আপনারা ঘরে বসেই যোগাযোগ করতে পারবেন ডাক্তারদের সাথে।কোন হয়রানি ছাড়া বুঝে নিতে পারবেন ডাক্তার টি কোন সময় তার চেম্বারে বসবে। ফোন নাম্বারের মাধ্যমে যোগাযোগ করে সিরিয়াল দিতে পারবেন। যাদের ভর্তি থাকা লাগবে তারা সেখানে ভর্তি ও থাকতে পারবেন। হয়রানি ছাড়াই এই সকল কাজ গুলো আপনারা ঘরে বসেই করতে পারবেন। তাই আমরা আমাদের এই ওয়েবসাইটে আপনাদের জন্য এই সুযোগটি করে দিয়েছি।

যখন একটি রোগী সুস্থ হয় সে সুস্থতার পেছনে কিন্তু ডাক্তারের অনেক বড় অবদান থাকে।ডাক্তার যদি ভালোভাবে চিকিৎসা না করতো তাহলে হয়তো কোনো রোগী সুস্থ হতো না। একটি রোগী যখন সুস্থ হয় তখন প্রথম হাসিটা ডাক্তারি হয়। কারণ তখন ডাক্তার সাকসেসফুল হয়। তাই ডাক্তারের উপর ভরসা রাখতে হবে এবং তাদের দ্বারা চিকিৎসা গ্রহণ করতে হবে। সবশেষে বলা যায় নিরাপদে থাকুন সুস্থ থাকুন এবং আমাদের ওয়েবসাইটে সে এভাবেই সেবা গ্রহন করুন। সুষ্ঠু চিকিৎসা পেতে আপনারা চট্টগ্রাম ডায়াগনস্টিক জেনারেল হাসপাতালে আসুন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.