A বিশেষজ্ঞ ডাক্তার

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার চট্টগ্রাম তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

সাধারণত আমরা বেশি বয়স্ক হয়ে গেলে যে রোগ সচরাচর আমাদের হয়ে থাকে সেটি হলো বক্ষব্যাধীর নানা ধরনের রোগ। মুখব্যাধির এই রোগ গুলোর মধ্যে রয়েছে শ্বাসকষ্ট থেকে শুরু করে হাঁপানি যক্ষা হওয়ার মতন অস্বাভাবিক এবং কষ্টদায়ক কিছু রোগ। কিন্তু আপনি যখন এই রোগে আক্রান্ত হবেন সবার প্রথমে আপনার উচিত একজন ডাক্তারের কাছে যাওয়া।

যক্ষা বলতে সাধারণত যেটা সাধারণ কাশি থেকে শুরু হয় কিন্তু এই সাধারণ কাশির যদি আমরা অবহেলা করি এবং চিকিৎসা গ্রহণ না করি তাহলে এটা আস্তে আস্তে যক্ষাতে পরিণত হয়। তাই আমাদের সব সময় খেয়াল রাখতে হবে কিভাবে আমাদের শরীরে রোগের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা টিকিয়ে থাকবে সেটা জানতে।

আমাদের এই আর্টিকেল যারা পড়বেন তারা চট্টগ্রাম এলাকায় বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তারদের ঠিকানা এবং মোবাইল নাম্বার জানতে পারবেন। এছাড়াও এই সকল ডাক্তার চট্টগ্রামে বড় বড় ডায়াগনস্টিক অথবা হাসপাতালে কখন বসে এবং তাদের চেম্বারের ঠিকানা জানতে আমাদের এই আর্টিকেল আপনাকে পড়তেই হবে।

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার পপুলার ডায়াগনস্টিক সেন্টার চট্টগ্রাম

বর্তমানে বাংলাদেশে যে বড় বড় ডায়াগনস্টিক সেন্টার এবং বেসরকারি হাসপাতাল গুলো রয়েছে তার মধ্যে পপুলার অন্যতম। বর্তমানে চট্টগ্রামে পপুলার ডায়াগনস্টিক সেন্টার তাদের নিরবিচ্ছন্ন সেবা প্রদান করে আসছে। নিয়মিতভাবেই এই পপুলার ডায়াগনস্টিক সেন্টারে কিছু বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার বসেন ।

আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা এই ধরনের বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তারের একটি তালিকা পাবেন যারা পপুলার ডায়াগনস্টিক সেন্টার চট্টগ্রামে নিয়মিত চেম্বার করছেন।হতে পারে এই ডাক্তারের মধ্যে যে কোন একজন ডাক্তার আপনার পছন্দের হতে পারে এবং প্রয়োজন অনুযায়ী আপনি তার কাছে চিকিৎসা গ্রহণের জন্য যেতে পারেন।

ডাঃ মোঃ দিদারুল আলম
এমবিবিএস, এফসিপিএস (মেডিসিন), এমডি (চেস্ট ডিজিজেস) -চট্রগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, চট্রগ্রাম।
এ্যজমা, যক্ষা ও বক্ষব্যাধী বিশেষজ্ঞ | মেডিসিন বিশেষজ্ঞ

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ হোসনে সাদাত পাটোয়ারী
এমবিবিএস, এমডি (চেস্ট ডিজিজেস), সহকারী অধ্যাপক -চট্রগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, চট্রগ্রাম।
এ্যজমা, যক্ষা ও বক্ষব্যাধী বিশেষজ্ঞ | মেডিসিন বিশেষজ্ঞ

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা শেভরন চট্টগ্রাম

আপনারা যারা বক্ষব্যাধির নানা সমস্যায় ভুগছেন তারা সাধারণত একজন বয়স্ক মানুষ। কম বয়স্ক মানুষদের ক্ষেত্রে বক্ষব্যাধির রোগ হওয়া একেবারে অস্বাভাবিক ব্যাপার এবং দুর্ভাগ্যের ব্যাপার। এই সংক্রমণ কম বয়স্কদের মধ্যে বর্তমানে বেশি সরাচ্ছে। তবে আমাদের কম বয়স থেকেই এই বিষয়ে সচেতনতা গড়ে তোলা উচিত যেমন ধূমপান থেকে একেবারেই নিজেকে বিরত রাখা।

এর পাশাপাশি নিজের আশেপাশে যারা ধূমপান সেবন করছে তাদের মাঝে সচেতনতা গড়ে তোলা ধূমপানের ক্ষতিকারক দিক নিয়ে। মহিলাদের ক্ষেত্রে রান্নাবান্নার সময় এবং অন্যান্য কাজের সময় যেন একেবারে ধুয়া মুক্ত পরিবেশ তৈরি করা যায় সেই দিকে আমাদের খেয়াল রাখতে হবে। এর পাশাপাশি শোয়ার রুমে আমরা আগে থেকেই মশার কয়েল ব্যবহার করতাম সেটাও বক্ষব্যাধির রোগের একটি অন্যতম কারণ।

ডাক্তার মোঃ শাহাদাৎ হোসেন
ডিগ্রি: এম বি বি এস,এম সি পি এস,এফ সি পি এস পদবী: কনসালটেন্ট, ব্রন্কোস্কপিক,পালমোনোলজিস্ট এন্ড মেডিসিন বিশেষজ্ঞ সাক্ষাৎ: রুম নং-,৫ম তলা সন্ধ্যা ৬টা- রাত ১০টা শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি শুক্রবার বন্ধ সিরিয়াল: ০১৭৮৮-৩৭৭৬৬২
ডাক্তার মোহাম্মদ ইব্রাহীম খলিল উল্লাহ
ডিগ্রি: এম বি বি এস,ডি টি সি ডি,এম এস(জাপান) পদবী: সিনিয়র কনসালটেন্ট (এক্স) বক্ষব্যাধি হাসপাতাল,চট্টগ্রাম সাক্ষাৎ: রুম নং-১১,২য় তলা সকাল ১১টা- দুপুর ২টা শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি শুক্রবার বন্ধ সিরিয়াল: ০১৮৭৫-৩২৪৩৩১
ডাক্তার শিমুল কুমার ভৌমিক
ডিগ্রি: এম বি বি এস,এম ডি(চেস্ট) পদবী: সহযোগী অধ্যাপক রেসপিরেটরি মেডিসিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সাক্ষাৎ: রুম নং-৬১১,৬ষ্ঠ তলা সন্ধ্যা ৬টা- রাত ১০টা শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি শুক্রবার বন্ধ সিরিয়াল: ০১৮৬৭-৪২৪৮৭৪

যাইহোক আজকের এই আর্টিকেল থেকে আপনারা চট্টগ্রামে অবস্থিত বড় ধরনের ক্লিনিক্যাল প্যাথলজি শেভরনের বক্ষব্যাধি ডাক্তারদের তালিকা সংগ্রহ করতে পারবেন। এই তালিকা অনুযায়ী বা এই লিস্ট অনুযায়ী আপনারা নিজের পরিবার অথবা নিজের চিকিৎসা গ্রহণ করতে পারবেন। তাই আপনাদের কাছে অনুরোধ থাকবে অপেক্ষা না করে আমাদের এখান থেকে তালিকা সংগ্রহ করুন।

 

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.