A বিশেষজ্ঞ ডাক্তার

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

আপনি ঢাকাতে অবস্থান করছেন এবং দীর্ঘদিন যাবত আপনার পরিবারের কেউ অথবা আপনি নিজেই বক্ষব্যাধির কোন সমস্যায় ভুগছেন। এতদিনে অনেক ডাক্তার দেখিয়েছেন কিন্তু কোন কাজ হয়নি এবং এই সমস্যায় যারা ভোকেন তারাই কেবলমাত্র কতটা কষ্ট হয় সে বিষয়টি বুঝতে পারে।

উপর থেকে দেখে মনে হয় বক্ষব্যাধি রোগে খুব বেশি কষ্ট হয় না কিন্তু যারা উপলব্ধি করতে পারে এই রোগের কষ্ট তারাই কেবলমাত্র বলতে পারবেন কতটা কষ্ট হয়ে থাকে। যাহোক আমরা আপনাদের লক্ষ্যে আজকে এমন একটি তালিকা নিয়ে হাজির হয়েছি যে তালিকার মাধ্যমে ঢাকা জেলায় অবস্থিত বিভিন্ন নামিদামি হাসপাতালে কর্মরত বিশেষজ্ঞ বক্ষবাদী ডাক্তারের সকল তথ্য জানতে পারবেন।

এক কথায় বলতে গেলে আপনারা যারা বক্ষব্যাধি ডাক্তারের খোঁজেছিলেন তারা সঠিক জায়গায় চলে এসেছেন এবং আমাদের মাধ্যমে আপনারা বক্ষবাদী ডাক্তার এর একটি সম্পূর্ণ লিস্ট সংগ্রহ করতে পারবেন। আমি আমার জীবনে এমন অনেক মানুষকে দেখেছি যারা এই ধরনের রোগ নিয়ে বহু কষ্ট করে এবং এই রোগের কোন সমাধান খুঁজে পায় না।

তবে আমি বলব সবার আগে আপনাকে এই রোগের ওষুধ সেবনের পাশাপাশি নিয়ম গুলো মানার চেষ্টা করতে হবে যে নিয়মগুলো বিশেষজ্ঞ ডাক্তার গুলো আপনাকে মানতে বলবে। এতে করে আপনার ওষুধের পাশাপাশি নিয়ম গুলো মানার ফলে আপনার রোগ নিরাময় হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা জেলা

আপনারা যারা ঢাকা জেলা তে অবস্থান করছেন এবং বক্ষব্যাধির বিশেষজ্ঞ ডাক্তারের খোঁজে আছেন তারা আমাদের এখান থেকে বেশ কয়েকটি বক্ষব্যাধি ডাক্তারের খোঁজ পাবেন যাদেরকে আপনারা দেখাতে পারেন। আমরা পূর্ণাঙ্গ একটি তালিকা নিয়ে এসেছি যে তালিকার মাধ্যমে আপনারা সহজেই তাদের খোঁজ পাবেন।

১) ডক্টর আব্দুল হামিদ
এমবিবিএস, ডিটিসিডি, আর এম আর আই টি বুক, অ্যাজমা এবং মেডিসিন বিশেষজ্ঞ পরামর্শদাতা।
সিটি হাসপাতাল লিমিটেড।
চেম্বারে ঠিকানা:
সিটি হাসপাতাল লিমিটেড, ১/৮ ব্লক ই, লালমাটিয়া, সাত মসজিদ রোড, ঢাকা-১২১৭।
সিরিয়ালের জন্য যোগাযোগ করুন:-৮১৪৩৯১৩, ৯১২৪৪৩৬।

২) অধ্যাপক ডক্টর এ কে এম মোশাররফ হোসেন
mbbs, এফসিপিএস, এফ সি সি পি (ইউ এস এ), এফআরসিপি, পি এইচ ডি,
অধ্যাপক-শ্বাসযন্ত্র বিভাগ
বিশেষজ্ঞ ঘুম এবং শ্বাস-প্রশ্বাসের ওষুধ সংস্থা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিদ্যালয়।
চেম্বারের ঠিকানা:
ল্যাবএইড বিশেষায়িত হাসপাতাল
রোড-৪,বাড়ি-৬, ধানমন্ডি, বাংলাদেশ।
সিরিয়ালের জন্য যোগাযোগ করুন:-৮৬১০৭৯৩, ৮৬১০৭৯৪।

আপনারা যারা দীর্ঘদিন যাবত বক্ষব্যাধির যন্ত্রণায় কষ্ট পাচ্ছেন তারা আর দেরি না করে যত তাড়াতাড়ি সম্ভব অধ্যাপক ডক্টর এ কে মোশাররফ হোসেন ডাক্তার কে দেখাতে পারেন। আপনাদের সাহায্যার্থে মূলত আমরা তাদের সম্পূর্ণ ডিটেইলস নিয়ে হাজির হয়েছি এবং আশা করব আপনারা এখান থেকে আপনার প্রয়োজন অনুযায়ী চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন।

৩) অধ্যাপক ডক্টর এ কে এম মুসা
এমবিবিএস (ডিএমসি), এফ সি পি এস (মেডিসিন), ডিটিসিডি, স্বর্ণপদক (এফ সি পি এস),
মেডিসিন এবং বক্ষ বিশেষজ্ঞ,
অধ্যাপক ও বিভাগীয় প্রধান মেডিসিন বিভাগ-বারডেম জেনারেল হাসপাতাল ও ইব্রাহিম মেডিকেল কলেজ
চেম্বারের ঠিকানা:
অলক হেলথ কেয়ার লিমিটেড

ইনি একজন স্বর্ণপদক প্রাপ্ত ডক্টর তাই আশা করব ইনার যথেষ্ট যোগ্যতা রয়েছে আপনার চিকিৎসা প্রদান করার ক্ষেত্রে। দীর্ঘদিন যাবত যারা বক্ষব্যাধীর সমস্যায় ভুগছেন এবং যারা অলক হেলথ কেয়ার লিমিটেডের আশেপাশে অবস্থান করেন তারা আর দেরি না করে সরাসরি এই ডাক্তারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করুন।

৪) অধ্যাপক ডাক্তার এ কে এম মোস্তফা হোসেন
mbbs, dtcd, এমডি (বুক), এফসিপি (ইউ এস এ), এজমা এবং মেডিসিন বিশেষজ্ঞ।
পরিচালক -জাতীয় বক্ষবাদী ইনস্টিটিউট ও হাসপাতাল মহাখালী, ঢাকা।
চেম্বারের ঠিকানা:
মেডিনোভা মেডিকেল সার্ভিসেস
হোসেন টাওয়ার, ৬/৯ আউটার সার্কুলার রোড, মালিবাগ, ঢাকা ১২১৭, বাংলাদেশ।
সিরিয়ালের জন্য যোগাযোগ করুন:-০২৮৩৩৩৩৮১১।

আমরা চেষ্টা করব সব সময় ভালো মানের ডাক্তারের খোঁজা আপনাদের দিতে এবং আশা করছি আপনাদের চিন্তাভাবনা অনুযায়ী আমরা আপনাদের ডাক্তারের সঠিক ঠিকানা দিতে পেরেছি। আপনারা চাইলে নিঃসন্দেহে অধ্যাপক ডক্টর একে মুস্তাফা হোসেন এর কাছে নিজের সমস্যা নিয়ে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন।

৫) অধ্যাপক ডক্টর মির্জা মোহাম্মদ হিরন
এফ সি পি এস (মেডিসিন), এমডি (বুক), এফসিপি (usa), এফআরসিপি ( আয়ারল্যান্ড), এফআরসিপি (এডিন), এফআরসিপি (গ্লাসকো),
অধ্যাপক ও পরিচালক, শ্বাসযন্ত্রের মেডিসিন বিশেষজ্ঞ, মেডিসিন ও পাল মনোলজি-বক্ষ হাসপাতাল জাতীয় রোগ ইনস্টিটিউট ‌।
চেম্বারের ঠিকানা:
ইবনে সিনা ডায়াগনস্টিক এন্ড ইমেজিং সেন্টার, ধানমন্ডি।
সিরিয়ালের জন্য যোগাযোগ করুন:-০১৭১৭ ৩৫ ১৬৩১।

যেকোনো ধরনের শ্বাসযনিত সমস্যা এবং বক্ষবাদী জনিত সমস্যার কারণে অনেকে অনেক কষ্ট পেতে হয়। সাধারণত এই ধরনের সমস্যায় ভোগেন যারা দীর্ঘদিন যাবত ধূমপান করেন এই ধরনের ব্যাক্তিরাই বেশি। আশা করবো আপনারা এই বদ অভ্যাস ছাড়তে পারবেন এবং নিজের ভবিষ্যৎকে সুন্দরভাবে সাজাবেন। আপনারা চাইলে এই ডাক্তারের মাধ্যমে নিজের চিকিৎসা সেবা গ্রহণ করতে পারেন।

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার বাংলাদেশ

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার বাংলাদেশ অনেক রয়েছেন এবং বাংলাদেশে এই বক্ষব্যাধির উপরে আলাদা একটি ইনস্টিটিউট করা হয়েছে যেখানে প্রায় অধিকাংশ ডাক্তার ট্রেনিং প্রাপ্ত হয়ে থাকে। এতে করে আপনি আপনার রোগ নিরাময় করতে বেশি সুবিধা পাবেন এবং যেকোনো সময় এ ধরনের ডাক্তারকে দেখাতে পারেন। আমরা এখন কিছু ডাক্তারের তালিকা দেব যে ডাক্তার গুলো অবশ্যই ভালো মানের ডাক্তার এবং আপনারা চাইলে তাদেরকে নিঃসন্দেহে দেখাতে পারেন নিজের বক্ষবাদী জনিত সমস্যা নিয়ে।

৬) ডঃ মুহাম্মদ এনামুল হক
এমবিবিএস, ডিটিসিডি, এফ সি পি এস,
সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, শ্বাস-প্রশ্বাসের ঔষধ এর উপর বিশেষজ্ঞ ডাক্তার,
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
চেম্বারের ঠিকানা:
বাড়ি-৮৪, রোড-৭,এ, শত মসজিদ রোড, ধানমন্ডি, ঢাকা।
সিরিয়ালের জন্য যোগাযোগ করুন:-০২৯১১ ৮২১৯।

৭) অধ্যাপক ডক্টর কে সি গাঙ্গুলী
mbbs, ডিটিসিডি, এমডি, এফ সি পি এস, এম সি পি এস (ইউ এস এ),
বুক,অ্যাজমা এবং মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার,
জাতীয় রক ইনস্টিটিউট হাসপাতাল বক্ষব্যাধি।
চেম্বার এর ঠিকানা:
পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড, ধানমন্ডি শাখা।

বক্ষব্যাধি সমস্যার কিছু জরুরী তথ্য

আপনারা যারা দীর্ঘদিন যাবত বক্ষবাদের সমস্যায় ভুগছেন তাদের প্রধানত একই জিনিস মাথায় রাখতে হবে সেটি হল সবসময় নিজেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। আপনার যদি ধূমপান অথবা এ জাতীয় কোন অভ্যাস থেকে থাকে তাহলে সেগুলো থেকে একেবারেই নিজেকে দূরে রাখতে হবে।

ধূমপান থেকে বিরত রাখতে পারলে অবশ্যই আপনার সমস্যা অনেকটাই কমে যাবে। এছাড়াও যাদের তামাক সেবনের অভ্যাস রয়েছে তারা এই অভ্যাসটি একেবারে বন্ধ করে দিন।

সব সময় চেষ্টা করতে হবে নিজেকে ধুলাবালি এবং ধোঁয়া থেকে দূরে রাখতে। যদি আপনার পেশা এমন হয়ে থাকে তাহলে চেষ্টা করুন নিজের পেশা পরিবর্তন করতে অথবা নিয়মিত মাক্স ব্যবহার করুন।

এর পাশাপাশি আপনাকে একেবারে সময় মেনে গোসলের টাইম নির্ধারণ করতে হবে এবং চেষ্টা করতে হবে সব সময় গরম পানি দিয়ে গোসল করতে যাতে কোন ধরনের ঠান্ডা না লাগে।

বক্ষব্যাধি রোগীদের সব থেকে বড় সমস্যা হলো শীতকাল এবং চেষ্টা করতে হবে সেই শীতকালে নিজেকে সবসময় সুরক্ষিত রাখতে। কোন ধরনের ফ্রিজের খাবার অর্থাৎ ঠান্ডা খাবার এছাড়াও ঠান্ডা জাতীয় খাদ্যগুলো থেকে নিজেকে বিরত রাখতে হবে।

আপনারা যারা দীর্ঘদিন যাবত বক্ষবাদের বিভিন্ন সমস্যায় ভুগছেন আশা করছি তারা উপরে উল্লেখিত নিয়ম মানলে অবশ্যই এই ধরনের সমস্যা থেকে অনেকটা নিজেকে বাঁচাতে পারবেন। এর পাশাপাশি অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে হবে যে ডাক্তার গুলো তালিকা আমরা উপরে দিয়ে রেখেছি যারা ঢাকা জেলার বিভিন্ন স্থানে নিজের চেম্বার খুলে আছেন। এর বাইরে তথ্য জানার থাকলে অবশ্যই কমেন্ট বক্সের মাধ্যমে কমেন্ট করার চেষ্টা করবেন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.