A বিশেষজ্ঞ ডাক্তার

বক্ষ ব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার বাংলাদেশ মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছে আমাদের আজকের আর্টিকেলে যার মাধ্যমে আপনারা সকলে অবগত হতে পারবেন বাংলাদেশের সেরা বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার গুলো সম্পর্কে। সাধারণত দেশের সর্বস্তরের মানুষেরা বক্ষ ব্যাধির নানা ধরনের জটিল রোগে আক্রান্ত হয়ে থাকে। তবে সঠিক চিকিৎসা নিতে পারলে এই ধরনের রোগ থেকে অনেক আরামেই থাকা যায়।

আমাদের দেশের প্রেক্ষাপটে একেবারেই শিশু বাচ্চাদের ক্ষেত্রে এবং বয়স্কদের ক্ষেত্রে এই ধরনের রোগ বেশি হয়ে থাকে। শিশুদের জন্য হয়ে থাকে অপুষ্টিজনিত কারণ এবং ঠান্ডা জনিত কারণ। বয়স্কদের ক্ষেত্রে বেশিরভাগই ধূমপান জনিত কারণে বক্ষ ব্যাধির নানা রোগে আক্রান্ত হয়ে থাকেন। এর পাশাপাশি অনেকেই ফুসফুস জনিত নানা জটিলতায় বক্ষব্যাধির কষ্টে ভোগেন।

বাংলাদেশের সেরা বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা জানতে আমাদের এই অংশটুকু আপনাদের মনোযোগ সহকারে পড়তে হবে। এই ধরনের রোগের মাধ্যমে বহু মানুষ বহু কষ্ট করেছে। যাদের এজমা বা শ্বাসকষ্ট রয়েছে বা হাঁপানি এই ধরনের রোগ রয়েছে তাদের অনেক বেশি কষ্ট হয় বিশেষ করে শ্বাস নিতে গেলে।

তবে ছোটখাটো ডাক্তার দেখিয়ে এই ধরনের রোড থেকে মুক্তি পাওয়া খুব কষ্টসাধ্য ব্যাপার তাই অবশ্যই আপনাকে এই বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে হবে। আমরা এখানে এমন একটি তালিকা নিয়ে এসেছি যে তালিকার মাধ্যমে বাংলাদেশে কর্মরত বক্ষবাদী বিশেষজ্ঞ ডাক্তারের একটি ধারণা আপনারা পেয়ে যাবেন। তাহলে চলুন এই তালিকার মাধ্যমে আমরা আপনাদের কিছু নাম উল্লেখ করি।

  • ডক্টর আব্দুল হামিদ
  • ডক্টর এ কে এম মোশাররফ হোসেন অধ্যাপক
  • অধ্যাপক ডাক্তার এ কে এম মুসা
  • অধ্যাপক ডাক্তার এ কে এম মুস্তাফা হোসেন
  • অধ্যাপক ডাক্তার মির্জা মোহাম্মদ হিরন
  • অধ্যাপক ডাক্তার গোলাম মহিউদ্দিন চৌধুরী
  • অধ্যাপক ডাক্তার মোঃ আতিকুর রহমান
  • অধ্যাপক মাহবুব আনোয়ার
  • ডক্টর মোহাম্মদ এনামুল হক
  • ডাক্তার কে সি গাঙ্গুল

উপরের তালিকাতে যেই ডাক্তারগুলোর নাম দেওয়া রয়েছে সেই ডাক্তারগুলোই মূলত বাংলাদেশের সর্ব সেরা বক্ষব্যাধি বিভাগের ডাক্তার। এই ডাক্তারগুলো বিভিন্ন সময় বিভিন্ন জেলাতে এবং বিভাগে কর্মরত ছিলেন এবং বর্তমানে বিভিন্ন জায়গাতে কর্মরত আছেন। আপনি যদি আপনার নিকটস্থ কোন জায়গাতেই এই ডক্টরগুলোর চেম্বার পেয়ে যান তাহলে অবশ্যই বক্ষব্যাধির যেকোনো সমস্যা নিয়ে তাদের কাছে যেতে পারেন।

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা জেলার তালিকা

ঢাকাতে অবস্থান করে বাংলাদেশের সর্বস্তরের মানুষ এবং খুব নিম্নমানের পরিবার থেকে খুব উচ্চ স্তরের পরিবার পর্যন্ত এখানে একই সঙ্গে বসবাস করে। তবে দুই ধরনের পরিবারের রয়েছে বহু তফাৎ। কেউ ধূমপান জনিত কারণে হাসপাতালে শরণাপন্ন হয়ে থাকে আবার কেউ রয়েছে অতিরিক্ত মদ্যপানে নিজের বিলাসিতা জীবনে অতিষ্ঠ হয়ে শেষ বেলায় বক্ষব্যাধির নানা সমস্যা নিয়ে হাসপাতালে উপস্থিত হন।

আপনার অবস্থান যদি ঢাকা জেলার মধ্যে হয়ে থাকে তাহলে আমাদের দেওয়া এই তালিকা অনুযায়ী আপনারা অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ বক্ষব্যাধি ডাক্তারদের দেখাতে পারবেন। তাহলে চলুন ঢাকা জেলার অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ বক্ষব্যাধি ডাক্তারের চেম্বার এবং মোবাইল নাম্বার সম্পর্কে জানা যাক।

প্রফেসর ডঃ এম এ দেলোয়ার হোসেন

এমবিবিএস, এমডি (ইউ এস এ), এম ডি (বক্ষব্যাধি), বক্ষ সাজযন্ত্রের মেডিসিন বিশেষজ্ঞ।

রোগী দেখার চেম্বারের ঠিকানা :- পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড, ধানমন্ডি শাখা, বাড়ি নং 16, রোড নং ২, ধানমন্ডি আর /, ঢাকা ১২০৫, বাংলাদেশ

রোগী দেখার সময় :- বিকেল পাঁচটা থেকে রাত আটটা ত্রিশ পর্যন্ত শুক্রবার বাদে সপ্তাহে প্রতিদিন।

সিরিয়ালের জন্য যোগাযোগ করতে পারেন :- ০৯৬১৩৭৮৭৮০১।

প্রফেসর ডঃ ইকবাল হাসান মাহমুদ

এমবিবিএস, ডিটিসিডি, মেডিসিন ও পালমোনোলজি বিশেষজ্ঞ

রোগী দেখার চেম্বার এর ঠিকানা :- ইউনাইটেড হাসপাতাল, প্লট নং 15, রোড নং ৭১, গুলশান, ঢাকা ১২১২, বাংলাদেশ।

সিরিয়ালের জন্য যোগাযোগ করুন হট লাইন নাম্বার :- ১০০০৬৬।

প্রফেসর ডাক্তার এ কে এম মশাররফ হোসেন

এমবিবিএস, এফসিপি (ইউ এস এ), এফ আর সি, পি এইচ ডি, এফ সি পি এস, ফেলো পালমোনোলজি স্লিপ অ্যান্ড মেডিকেল আই সি ইউ (সিঙ্গাপুর),

মেডিসিন অ্যাজমা ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ

রোগী দেখার চেম্বার এর ঠিকানা :- ল্যাব এইড, ধানমন্ডি শাখা, বাড়ি নং ৬, রোড নং ৪, ধানমন্ডি, ঢাকা ১২০৫, বাংলাদেশ।

রোগী দেখার সময় সন্ধ্যা ছয়টা ত্রিশ মিনিট থেকে রাত দশটা পর্যন্ত

সিরিয়ালের জন্য যোগাযোগ করুন হট লাইন নাম্বার :- ১০৬০৬।

বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তার রংপুর বিভাগ

এই অংশের মাধ্যমে আপনারা রংপুর বিভাগের বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডাক্তারদের বিস্তারিত তথ্য জানতে পারবেন। যারা ইতিমধ্যে রংপুরে অবস্থান করছেন এবং সেখানে বিভিন্ন ধরনের বক্ষব্যাধি জনিত সমস্যায় ভুগছেন তারা সরাসরি এই ডাক্তার গুলোর সঙ্গে যোগাযোগ করতে পারেন।

আজকের এই অংশ থেকে আপনারা রংপুর বিভাগে কর্মরত মেডিসিন এবং হাঁপানি এবং যক্ষা এই ধরনের রোগের চিকিৎসা প্রদানকারী বিশেষজ্ঞ ডাক্তারদের সম্পর্কে জানতে পারবেন।

ডাক্তার তাপস ঘোষ বোস

এমবিবিএস এফসিপিএস মেডিসিন এমডি বক্ষব্যাধি এফসিপি আমেরিকা সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান বক্ষ ব্যাধি মেডিসিন বিভাগ রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল রংপুর।

রোগী দেখার চেম্বারে ঠিকানা আপডেট ডায়াগনস্টিক ধাপ জেল রোড রংপুর রোগী দেখার সময় শুক্রবার বাদে সপ্তাহে প্রতিদিন বিকাল চারটা থেকে রাত 9 টা পর্যন্ত সিরিয়ালের জন্য যোগাযোগ করুন ০১৭৮৮০০৩৬৬।

ডঃ মোঃ মিনহাজুল ইসলাম

যক্ষা, হাঁপানি এবং বক্ষবাদী বিশেষজ্ঞ

mbbs, ডিউটিসিডি

প্রাক্তন সিনিয়র কনসালটেন্ট (বক্ষব্যাধি), বক্ষব্যাধি হাসপাতাল খুলনা

রোগী দেখার সময় :- প্রতিদিন বিকাল চারটা থেকে রাত ৮ টা পর্যন্ত।

ডক্টর এ কে এম শাহেদুজ্জামান রিভেল

mbbs, fcps, md

সহযোগী অধ্যাপক

রংপুর মেডিকেল কলেজ।

বক্ষব্যাধি হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার বগুড়া

একসময় বগুড়া জেলাতে এত বেশি উন্নতি সাধন হয়েছিল যে বাংলাদেশের দ্বিতীয় রাজধানী হিসেবে বগুড়াকে ধরা হতো। কিন্তু পরবর্তীতে নানা কারণবশত বগুড়া বেশ পিছিয়ে গেছে। তারপরেও তখনকার যে উন্নতি তার রেশ এখন পর্যন্ত থেকে যায় যেটা বগুড়া শহরে যারা গেছেন তারা উপলব্ধি করতে পারবেন।

আজকে আমরা সেই বগুড়া জেলায় যে ধরনের হৃদরোগ ও বক্ষব্যাধি মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার বসে তাদের একটি তালিকা নিয়ে হাজির হয়েছি। আশা করছি আপনারা এখান থেকে তালিকাটি সংগ্রহ করতে পারবেন এবং আপনার প্রয়োজন অনুযায়ী তাদের কাছে গিয়ে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন।

অধ্যাপক ডক্টর মোঃ মজিবুর রহমান সেলিম

mbbs, dbv, md (কার্ডিওলজি), পিএইচডি। মেম্বারআমেরিকার হার্ড এন্ড স্টক অ্যাসোসিয়েশন, আমেরিকার।

হৃদরোগ ও বক্ষব্যাধি মেডিসিন বিশেষজ্ঞ, অধ্যাপক ও বিভাগীয় প্রধান কার্ডিওলজি, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল বগুড়া।

রোগী দেখার চেম্বার :-পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড বগুড়া।

রোগী দেখার সময় :- শুক্রবার বিকেল চারটা থেকে রাত ৯ টা, অন্যান্য দিন বিকাল তিনটা থেকে রাত ৯ টা।

ডক্টর জীবেশ কুমার প্রামানিক

এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য),এমডি (চেস্ট), এমসিপিএস (মেডিসিন), এফসিসিপি (আমেরিকা), সহকারী অধ্যাপক, রেসপিরেটরি মেডিসিন, বক্ষব্যাধি, এজমা, এলার্জি, যক্ষা ও মেডিসিন বিশেষজ্ঞ, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল, বগুড়া

প্রাক্তনজাতীয় বক্ষবাদী ইনস্টিটিউট ও হাসপাতাল মহাখালী, ঢাকা।

রোগী দেখার চেম্বারে ঠিকানা :- পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড , বগুড়া।

রোগী দেখার সময় :- শনি থেকে মঙ্গলবার বিকাল চারটা থেকে রাত আটটা, বুধহ বৃহস্পতি ও শুক্রবার বন্ধ।

ডঃ মুহাম্মদ মোকাদ্দেস হোসেন মিনু

এমবিবিএস, ডিটিসিটি, সিসিডি (বারডেম), বক্ষব্যাধি মেডিসিন বিশেষজ্ঞ।

রোগী দেখার চেম্বারে ঠিকানা :- পপুলার ডায়াগনস্টিক সেন্টার রংপুর।

রোগী দেখার সময় :- প্রতি বুধ ও বৃহস্পতিবার সকল দশটা থেকে রাত ৯ টা।

ডঃ মোঃ মেহেদী হাসান

এমবিবিএস, এমডি (চেস্ট ডিজিজেস), বক্ষব্যাধি বিশেষজ্ঞ, রেজিস্টার (মেডিসিন), শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়া।

রোগী দেখার চেম্বার এর ঠিকানা :- পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড, বগুড়া।

রোগী দেখার সময় :- প্রতিদিন বিকাল চারটা থেকে রাত ৮ টা পর্যন্ত, শুক্রবারে সকাল দশটা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এবং বৃহস্পতিবার বন্ধ।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.