A চট্টগ্রাম বিভাগচট্টগ্রাম

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার পেতে আমাদের ওয়েবসাইটটি মনোযোগ সহকারে পড়তে হবে।
আমাদের এই ওয়েবসাইটে আমরা বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ও ফোন নাম্বার দিতে। এখান থেকে আপনারা আপনাদের প্রয়োজন মতো চিকিৎসকের সাথে যোগাযোগ করতে পারবেন।

আপনারা জেনে আরো আনন্দিত হবেন যে আমরা বাংলাদেশের প্রায় সকল হাসপাতালের ডাক্তার তালিকা ও ফোন নাম্বার দিতে চলেছে ‌।
আপনাদের সুবিধার জন্যই আমাদের এই আয়োজন টি করা। তাই আপনারা ওয়েবসাইটটির নিচের দিকে আসুন এবং সকল তথ্য সংগ্রহ করুন।এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে সেবা গ্রহণ করুন। আপনাদের সুস্থতাই আমাদের কাম্য।

ডাক্তারের তালিকা

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল টি, আন্দরকিল্লা চট্টগ্রামে অবস্থিত। এই হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা দিয়ে থাকে।
চট্টগ্রাম জেনারেল হাসপাতাল 250 শয্যা জেনারেল হাসপাতাল নামে পরিচিত। এই হাসপাতাল টিতে 250 শয্যার ব্যবস্থা রয়েছে।এখানে সকল প্রকার রোগের চিকিৎসা দেয়া হয়। এই হাসপাতাল টিতে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন উপজেলা থেকে রোগী আসেন চিকিৎসা গ্রহণের জন্য। এখানে সকল প্রকার রোগের চিকিৎসা হয় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে।

এখানে একটা রোগের জন্য আলাদা আলাদা ইউনিট এর ব্যবস্থা রয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা দিয়ে থাকেন। শিশুদের সকল প্রকার রোগের চিকিৎসা এখানে হয়ে থাকে। এখানে শিশুদের জন্য আলাদাভাবে ডেন্টাল বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছে।

যে সকল শিশুদের দাঁতের সমস্যা রয়েছে যেমন দাঁতে পোকা দাঁতে ব্যথা মাড়িতে পুঁজ হওয়া দাঁত ফাঁক হয়ে যাওয়া ইত্যাদি সমস্যা।
এসকল সমস্যার জন্য এখানকার বিশেষজ্ঞ ডাক্তার খুব ভালোভাবে শিশুদের সাথে বন্ধুসুলভ আচরণ করেন এবং তাদের সমস্যার সমাধান করেন। শিশুরা সাধারণত ডাক্তারের কাছে যেতে ভয় পাই বা তাদের সাথে কথা বলতে ভয় পায় কিন্তু ডাক্তার যদি শিশুদের সাথে ভালো আচরণ করে তাহলে শিশুরা চিকিৎসা গ্রহণ করে।

এখানে রয়েছেন নবজাতক শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা ‌ জন্মের পরেই অনেক শিশু অসুস্থ হয়ে যায় তাদের শ্বাস খুব ধীরে হয় আবার হার্টের সমস্যা হয় কিডনির সমস্যা হয় জন্ডিস হয় ইত্যাদির জন্য রয়েছে এখানে শিশু বিশেষজ্ঞ ডাক্তার। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এ নবজাতক শিশুদের জন্য রয়েছে অভিজ্ঞ নার্স। এসকল নার্স রা নবজাতক শিশুদের খুব যত্ন সহকারে চিকিৎসা সেবা দিয়ে থাকে।এখানকার নার্সরা নবজাতক শিশুদের মায়ের মতো দেখাশুনা করে কারণ এসকল শিশুদের মাও তখন অসুস্থ থাকে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রয়েছে অত্যাধুনিক অপারেশন থিয়েটারের ব্যবস্থা।থিয়েটারে সবরকম অপারেশন এর ব্যবস্থা রয়েছে। এখানে খুব সুষ্ঠুভাবে ডেলিভারি করা হয় এবং মা ও শিশু দুজনকেই সুস্থ করার জন্য ডাক্তার খুব সাবধানতার সাথে অপারেশন করে থাকে।
অপারেশন থিয়েটার কি সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকে এবং আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে অপারেশন করা হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের অর্থোপেডিক সার্জন রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার।

অর্থোপেডিক্স এর যাবতীয় সমস্যার জন্য আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা দেয়া হয়। যাদের হাটুর হাড়ের সমস্যা হার খুলে যাওয়া সমস্যা মেরুদন্ডের হাড়ের সমস্যা হাতের রগ বাঁকা হয়ে যায় ইত্যাদি সমস্যার জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার।এখানে যে সকল রোগীর খুব সিরিয়াস অবস্থায় আসে তাদের অর্থোপেডিক্স বিশেষজ্ঞ মাধ্যমে অপারেশনের ব্যবস্থা রয়েছে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রয়েছে কিডনি ও লিভার বিশেষজ্ঞ সার্জন। কিডনিতে পাথর কিডনিতে ড্যামেজ এর সমস্যা ইত্যাদির জন্য এখানে রয়েছে সুব্যবস্থা। এ চিকিৎসাগুলো অভিজ্ঞ ও বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে হয়ে থাকে। লিভারের যাবতীয় সমস্যার জন্য রয়েছে চিকিৎসা বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে। অনেক সময় লিভারে পানি জমে লিভারে ব্যথা করে ইত্যাদি সমস্যা হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রয়েছে ক্যান্সার বিভাগ।এখানে ক্যান্সার রোগীদের বেশ ভালো চিকিৎসা প্রদান করা হয়।

নিয়মিত এখানে ক্যান্সার রোগীদের কেমো এবং ঔষধ সঠিক সময় দেয়া হয়। এখানে ক্যান্সার রোগীদের জন্য রয়েছে অভিজ্ঞ নার্সের ব্যবস্থা। এই নার্স গুলো অতিরিক্ত সতর্কতা তার মাধ্যমে রোগীকে কেমো দিয়ে থাকেন। রোগীকে মেন্টালি সাপোর্ট দেয় যেন রোগী ভেঙ্গে না পড়ে।রোগীর যদি মনবালনা থাকে নার্ভাস হয়ে যায় তাহলে সেই রোগীকে সুস্থ করা অনেক কঠিন হয়ে যায় তাই মেন্টাল সাপোর্ট খুবই প্রয়োজনীয় একটি বিষয়ে। ক্যান্সার রোগীদের এখান থেকে অন্য কোন জায়গাতেও ট্রান্সফারের ব্যবস্থা রয়েছে।

যাদের অবস্থা অনেক বেশি খারাপ হয়ে যায় তাদের আরো বড় কোন হাসপাতালে পাঠানো হয়। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রয়েছে হার্ট বিশেষজ্ঞ সার্জন। হার্টের সকল সমস্যার জন্য রয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকের ব্যবস্থা।হার্টের ব্লকের অপারেশন করা হয় এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে।

যাদের হার্টে পানি জমে হাট ফুটো থাকে নিঃশ্বাস নিতে সমস্যা হয় ইত্যাদির জন্য রয়েছে এখানে বিশেষজ্ঞ সার্জন এর মাধ্যমে চিকিৎসা। এখানে হার্ড ভালোভাবে পরীক্ষা নিরীক্ষা করার জন্য রয়েছে আধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা।অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে এই পরীক্ষা-নিরীক্ষা গুলো করা হয় এবং বিশেষজ্ঞ ডাক্তার হাডের চিকিৎসা দিয়ে থাকেন।

এখানে রয়েছে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার।মেডিসিন বিভাগের যাবতীয় সমস্যার জন্য এখানে রয়েছে সঠিক চিকিৎসা এবং সুব্যবস্থা।আপনার আপনাদের যেকোন সমস্যার জন্য এই হাসপাতাল দিতে আসতে পারেন এবং চিকিৎসা গ্রহণ করতে পারেন। আপনাদের সুবিধার জন্যই আমরা ডাক্তারের তালিকা দিয়েছি। জেনারেল হাসপাতালে চিকিৎসা গ্রহণ করতে পারেন। 250 শয্যার হাসপাতাল টি তে রয়েছে সকল প্রকার সুযোগ-সুবিধা। হাসপাতালটির সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে তাই রোগীদের অন্য কোন ভাইরাসে আক্রান্ত হওয়ার কোনো সুযোগ নেই। সুষ্ঠু সেবার মাধ্যমে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে হাসপাতালটি তে।

ডাক্তারের ফোন নাম্বার

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল কি 24 ঘন্টাই খোলা থাকে। এখানে 24 ঘন্টাই সবরকম চিকিৎসা প্রদান করা হয়। যেসকল রোগী এখানে ভর্তি থাকে তাদের জন্য রয়েছে এক্সট্রা কেয়ার।এখানে অ্যাক্সিডেন্ট রোগীদের জন্য রয়েছে চেকআপের সুবিধা অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে।
চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রয়েছে পর্যাপ্ত পরিমাণ আইসিইউ-সিসিইউ এর ব্যবস্থা।যেসকল রোগী খুব সিরিয়াস অবস্থা আসে তাদের আইসিইউ-সিসিইউ রাখা হয়।

পরে যখন তারা সুস্থ হয়ে ওঠে তখন তাদের বেডে দেওয়া হয়। এই হাসপাতালটিকিছুদিন আগেই 250 শয্যার বেড এর ব্যবস্থা করা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে এ কাজটি সফল হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সব জায়গায় ঢুকিয়ে আসে এবং খুব সুস্থভাবে সঠিকভাবে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা পেয়ে থাকে।

এখানকার ডাক্তার-নার্স সবাই খুব ভালো আচরণের মাধ্যমে রোগীকে সেবা প্রদান করে থাকে। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল বা 250 শয্যা জেনারেল হাসপাতাল রয়েছে ইসিজির ব্যবস্থা। এখানে আধুনিক মেশিনের মাধ্যমে ইসিজি করা হয়। ইসিজি করার মাধ্যমে হার্ড এর অবস্থান টা বোঝা যায়।সকল রোগের হার্টের সমস্যা মনে করে বা নিঃশ্বাসের সমস্যা মনে করে তাদের জন্য এসেছে ব্যবস্থা রয়েছে। এখানে রয়েছে অত্যাধুনিক এক্সরে মেশিন এর ব্যবস্থা। যাদের এক্সরে প্রয়োজন হয় এখানেসোল্ডার জয়েন থেকে পা পর্যন্ত প্রত্যেকটা অংশের এক্স এর ব্যবস্থা রয়েছে আধুনিক মেশিনের মাধ্যমে। এখানে মহিলাদের জন্য রয়েছে মহিলা চিকিৎসক।

এখানে ‌সব রকম সমস্যার জন্য রয়েছে আলাদা আলাদা ডাক্তার। এখানে আধুনিক মেশিনের মাধ্যমে আলট্রাসনোগ্রাফি করা হয়।
একটা আলট্রাসনোগ্রাফি মাধ্যমে মহিলাদের সব রকম রোগ ধরা পড়ে যেমন কিডনিতে পাথর অ্যাপেন্ডিক্স মূত্রথলির সমস্যা জরায়ুতে টিউমার হারের সিস্ট ইত্যাদি সমস্যা আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে ধরা পড়ে। তাই আল্ট্রাসনোগ্রাফিতে আধুনিক মেশিনের মাধ্যমে করা খুবই গুরুত্বপূর্ণ।

রোগ যদি ধরা না পড়ে তাহলে সেখানে সেবা দেওয়া যায়না। প্রেগনেন্সি মহিলাদের জন্য রয়েছে এখানে আলাদা সুবিধা। আলোচনার মাধ্যমে প্রেগনেন্সি মহিলারা বুঝতে পারে তাদের বাচ্চা কেমন আছে বাচ্চা কত বড় হয়েছে, বাচ্চা সুস্থ আছে কিনা, বাচ্চার পজিশন ঠিক আছে কিনা ইত্যাদি।

যদি কোন সমস্যা থাকে তাহলে আলোচনার মাধ্যমে খুব তাড়াতাড়ি সেটি ধরা পরে এবং সেই সমস্যার চিকিৎসা গ্রহণ করা যায়। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রয়েছে বড়দের জন্য আলাদা ডেন্টাল ইউনিট। এখানে ডায়াবেটিসের রোগীদের জন্য সকল সুযোগ সুবিধা রয়েছে।
এখানে ডায়াবেটিকস চেক করা হয় খাবারের আগেও খাবারের পরে দুই রকম ভাবে। শরীরে ইনসুলিনের পরিমাণ কমে গেলে ডায়াবেটিস ধরা পড়ে।সকল পরীক্ষা-নিরীক্ষা করে রোগীর জন্য কোন ওষুধ কি এবং কোন ইনসুলিন কি দিলে ওকে ভালো থাকবে সেটা বিবেচনা করে ডাক্তার চিকিৎসা প্রদান করে।

ডায়াবেটিক একেবারে ভালো করা যায় না তবে কিছু নিয়ম মেনে চললে এটি নিয়ন্ত্রণ করা সম্ভব। তাই চিকিৎসক যে ভাবে চলতে বলে সেরকম ভাবে চললে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করা সম্ভব এবং রোগীর অনেক ভালো থাকা সম্ভব। তাই যাদের ডায়াবেটিস আছে তাদের ডাক্তারের পরামর্শ ছাড়া কোন কিছু করা উচিত নয়। সুস্থ থাকতে হলে ডাক্তারের কথা মেনে চলতেই হবে। যাদের আসমা ও শ্বাসকষ্টের সমস্যা আছে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা।

এখানে এ সকল রোগের চিকিৎসা করা হয়।হাসপাতালে রয়েছেন আর কান গলা বিশেষজ্ঞ ডাক্তার। যাদের নাকের মাংস বেড়ে যায় নিঃশ্বাস নিতে সমস্যা হয় তাদের জন্য রয়েছে অপারেশনের সুব্যবস্থা। এই হাসপাতাল দিতেই বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে অপারেশন করা হয়।যারা কানে শুনতে পায় না কান দিয়ে রক্ত বের হয় কান দিয়ে পুঁজ বের হয় কানের মধ্যে অতিরিক্ত যন্ত্রণা হয় তাদের জন্য রয়েছে এখানে চিকিৎসা। অভিজ্ঞ ডাক্তাররা এসকল রোগীদের চিকিৎসা করে থাকে।

যেসকল রোগী গলা ব্যথায় খেতে পারেনা গলায় টিউমার হয়ে যায় এখানে রয়েছে অপারেশনের ব্যবস্থার। বিশেষজ্ঞ ডাক্তাররা এসকল রোগীদের অপারেশন করে থাকে। নাক কান গলার জন্য রয়েছে অনেক সুযোগ-সুবিধা এবং সুষ্ঠু অপারেশনের ব্যবস্থা। চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চক্ষু বিভাগ রয়েছে। যাদের চোখে সমস্যা রয়েছে তারা এখানে এসে চোখ অপারেশন করতে পারে। অনেকের চোখ দিয়ে পানি পড়ে চোখে অনেক যন্ত্রণা হয় চোখে দেখতে সমস্যা হয় কাছের জিনিস দূরের জিনিস কিছুই দেখতে পায় না তাদের জন্য রয়েছে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা।

এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে অপারেশন করানো হয়। অত্যাধুনিক মেশিনের মাধ্যমে রক্তপাতহীন ও ব্যান্ডেজ ছাড়াই এখানে অপারেশন করা হয়। এখানে হরমোন টেস্ট সহ হরমোন জাতীয় সকল রোগের চিকিৎসা করা হয়। এখানে ইউরোলজি ও নিউরোলজি বিভাগের জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারের ব্যবস্থা। এই হাসপাতাল থেকে সকল প্রকার টেস্টের ব্যবস্থা রয়েছে যেমন ইউরিন টেস্ট ,ব্লাডটেস্ট, ব্লাড গ্রুপিং, টেস্ট ডায়াবেটিস ,টাইফয়েড টেস্ট ,জন্ডিস টেস্ট ইত্যাদি।

এবং এর সকল রোগের এখানে চিকিৎসা প্রদান করা হয়।চট্টগ্রাম জেনারেল হাসপাতাল অ্যাম্বুলেন্স সার্ভিস চালু রয়েছে। কোন রোগী সিরিয়াস অবস্থায় থাকলে অ্যাম্বুলেন্স এর মাধ্যমে তাদের আসা যাওয়ার ব্যবস্থা রয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল স্কিনের জন্য বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে। এখানে রয়েছে মানসিক রোগীর জন্য চিকিৎসকের ব্যবস্থা। এই হাসপাতাল টিতে ব্রেনের সবরকম টেস্ট করা হয় এবং সে অনুযায়ী বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়।তাই আমরা আমাদের ওয়েবসাইটে আপনাদের সুবিধার জন্য ডাক্তারের নাম্বার ও দিয়ে দিয়েছি।

আপনারা এখান থেকে ঘরে বসেই তথ্য সংগ্রহ করে ডাক্তারের সাথে যোগাযোগ করে চিকিৎসা গ্রহণ করতে পারবেন। আমাদের ওয়েবসাইট থেকে ডাক্তারের নাম্বার সংগ্রহ করে তাদের চেম্বারে রোগী দেখাতে পারবেন। একটি রোগে যখন সুস্থ হয়ে ওঠে ডাক্তার তখন নিজেকে সাফল্য মনে করে। কারণ ডাক্তারের কাজ হলো রোগীকে নতুন জীবন দান করা। একমাত্র ডাক্তারি পারে একটি রোগীকে সুস্থ করে তুলতে। তাই আপনারা এই হাসপাতলে আসুন এবং চিকিৎসা গ্রহণ করুন।হাসপাতাল থেকে সব রোগের জন্য বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে সুষ্ঠু চিকিৎসা প্রদান করা হয়। ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

একটি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published.