A বিশেষজ্ঞ ডাক্তার

চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তার কলকাতা তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

সাধারণত যখন দেশের অভ্যন্তরে আমরা চিকিৎসা সেবা পাওয়ার পরে সেই চিকিৎসা সেবা আমাদের জন্য যথেষ্ট হয় না তখন আমরা চেষ্টা করি উচ্চমানের চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে। আমাদের দেশের প্রেক্ষাপটে পাশের দেশে অর্থাৎ ইন্ডিয়াতে অত্যন্ত উন্নত মানের চিকিৎসা একেবারেই কম খরচে পাওয়া যায়। তাইতো প্রতি বছর কয়েক লক্ষ মেডিকেল ভিসার আবেদন জমা হয় এবং বহু রোগী সেখানে চিকিৎসা সেবা গ্রহণ করতে যান।

আজকে আমরা কথা বলব কলকাতার চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে। সাধারণত যারা দেশের অভ্যন্তরে চর্মরোগ নিয়ে অনেক ডাক্তার দেখানোর পরে সমাধান খুঁজে পাননি তারা একবার কলকাতাতে গিয়ে ডাক্তার দেখিয়ে চেষ্টা করতে পারেন। আমি আগেও বলেছি এখনও বলবো সুস্থতা সম্পন্ন সৃষ্টিকর্তার রহমত তাই আপনাকে চেষ্টা করতে হবে বলা যায় না কোথায় গিয়ে আপনি সুস্থ হবেন।

আপনারা যারা পশ্চিমবঙ্গের সেরা ডার্মাটোলজিস্ট ডাক্তারের তালিকা সংগ্রহ করতে চাচ্ছেন তারা একেবারেই সঠিক জায়গাতে এসেছেন। আমরা বিভিন্ন মাধ্যম থেকে কলকাতা সেরা চর্ব রোগ বিশেষজ্ঞ ডাক্তারদের একটি সম্পূর্ণ তালিকা সংগ্রহ করেছি এবং এই তালিকা গুলো আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করছি।

পশ্চিমবঙ্গের সেরা ডারমাটোলজিস্ট ডাক্তারের তালিকা

সাধারণত যারা চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তার তাদের ডারমাটোলজিস্ট বলা হয়। এই ডাক্তারগুলো অত্যন্ত ভালো চিকিৎসা প্রদান করে বলে রোগীরা বিশ্বাসের সঙ্গে তাদের কাছে রোগ নিরাময়ের জন্য যায়। আপনারা যারা কলকাতা শহরে গিয়ে একজন ডার্মাটোলজিস্ট বিশেষজ্ঞ ডাক্তার অর্থাৎ চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারের খোঁজ করবেন তারা আমাদের এখান থেকে পূর্বে কিছু তথ্য সংগ্রহ করতে পারবেন।

তাই আপনাদের কাছে দৃষ্টি আকর্ষণ করছি কলকাতায় যাওয়ার পূর্বে অবশ্যই আমাদের এই আর্টিকেল একবার হলেও করবেন। এখান থেকে আপনি সঠিক ধারণা সংগ্রহ করতে পারবেন কলকাতার চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের বিষয়ে। এছাড়াও এই ডাক্তার গুলো কোথায় বসছেন সে সম্পর্কে আপনি ধারণা পাবেন এবং সেখান থেকে আশা করবো আপনি এই ডাক্তার গুলোকে নিজের রোগ দেখানোর জন্য ম্যানেজ করতে পারবেন।

ড রামজি গুপ্ত
হাসপাতালের: ইন্দ্রপ্রস্থ আপোলো হাসপাতাল
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 43 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 43 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগ
সম্পর্কিত: তিনি বিভিন্ন ত্বকের রোগ, বিশেষত পিম্ফিগাসের চিকিত্সা এবং একধরনের অটো-ইমিউন ডিজিজ, সোরিয়াসিস এবং ওয়ার্টস সম্পর্কিত গবেষণা গবেষণার জন্য পরিচিত is
ডঃ রামজি গুপ্ত 10 টি বই লিখেছেন।
বিভিন্ন জার্নালে 70 টিরও বেশি গবেষণা পত্র প্রকাশিত হয়েছে
মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, পাকিস্তান, সিঙ্গাপুর এবং অনেক ইউরোপীয় দেশগুলির মতো বিভিন্ন দেশ ভ্রমণ করেছে।
ডঃ এস কে বোস
হাসপাতালের: ইন্দ্রপ্রস্থ আপোলো হাসপাতাল
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 33 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 33 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – চর্মরোগবিদ্যা
সম্পর্কিত: ডঃ এস কে বোস একজন পরামর্শদাতা চর্ম বিশেষজ্ঞ এবং দক্ষিণ দিল্লির সরিতা বিহারের ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালের অনুশীলন করছেন।
ডঃ এস কে বোস ১৯ 1977 সালে আগ্র বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস এবং ১৯৮1986 সালে স্কিন ইনস্টিটিউট এবং চর্মরোগবিদ্যালয়ের স্কুল থেকে এমডি (ডার্মাটোলজি) শেষ করেছেন এবং ব্রণর চিকিত্সা, অ্যালার্জি, রাসায়নিক খোসা, কসমেটোলজি, ডার্মা রোলার, লেজার হেয়ার রিমুভাল, মেলাসমা ট্রিটমেন্ট, মোল সার্জারি, স্কিন পলিশিং, ওয়ার্ট রিমুভাল, মেসোথেরাপি, ফিলারস ইত্যাদি
গোপী কৃষ্ণ মাদদালী ড
হাসপাতালের: মুক্ত পলিক্লিনিক
বিশিষ্টতা: চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগ
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 36 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 31 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – ভেনেরোলজি
সম্পর্কিত: ডাঃ গোপী কৃষ্ণ মাদদালি হায়দরাবাদের কাচিগুড়ায় ভেনেরোলজিস্ট এবং চর্ম বিশেষজ্ঞ ologist এবং এই ক্ষেত্রে তিনি ৩ in বছরের অভিজ্ঞতা অর্জন করেছেন। ডঃ গোপী কৃষ্ণ মাদদালি হায়দরাবাদের কাচিগুড়ায় মুক্ত পলিক্লিনিকে অনুশীলন করেন। ১৯৮১ সালে তিনি কাকিনাদা রঙ্গারায়া মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ১৯৮৯ সালে কাকিনাদার রংড়ায়া মেডিকেল কলেজ থেকে ভেনেরোলজির এমডি করেন।
ডাঃ ওয়াই দাওড়া
হাসপাতালের: বাটরা হাসপাতাল ও মেডিকেল গবেষণা কেন্দ্র
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 34 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 34 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগ
সম্পর্কিত: ডঃ ওয়াই দাওরা দিল্লির তুষলাকাবাদে চর্মরোগ বিশেষজ্ঞ এবং এই ক্ষেত্রে তাঁর 34 বছরের অভিজ্ঞতা রয়েছে। ডঃ ওয়াই দাওরা দিল্লির তুষলাকাবাদে বাতরা হাসপাতাল ও মেডিকেল রিসার্চ সেন্টারে অনুশীলন করছেন। তিনি ১৯ Rajasthan১ সালে রাজস্থান বিশ্ববিদ্যালয়, জয়পুর থেকে এমবিবিএস এবং ১৯ Rajasthan৩ সালে জয়পুরের রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগের এমডি অর্জন করেন।
ডাঃ আমুধা এম
হাসপাতালের: ফোর্টিস মালার হাসপাতাল
বিশিষ্টতা: চর্ম বিশেষজ্ঞ, কসমেটোলজিস্ট
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 25 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 25 বছর)
শিক্ষা: এমবিবিএস, চর্মবিদ্যায় ডিপ্লোমা
সম্পর্কিত: ডঃ আমুধা চেন্নাই থোরিপাক্কামের চর্ম বিশেষজ্ঞ এবং কসমেটোলজিস্ট এবং এই ক্ষেত্রে 25 বছরের অভিজ্ঞতা রয়েছে। ডঃ আমুদা চেন্নাইয়ের থোরিপাক্কামের অমুধার স্কিন কেয়ার ক্লিনিক, চেন্নাইয়ের ভেলাচেরিতে অমিতার স্কিন কেয়ার ক্লিনিক এবং চেন্নাইয়ের অ্যাডিয়ায় ফোর্টিস মালার হাসপাতালে অনুশীলন করছেন। তিনি ১৯৯৯ সালে চেন্নাই কিলপৌক মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ১৯৯৯ সালে চেন্নাইয়ের স্ট্যানলে মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে চর্মরোগের ডিপ্লোমা অর্জন করেন।
ডঃ মায়া ভেদমুরথী
হাসপাতালের: অ্যাপোলো হসপিটালস, গ্রীমস রোড, চেন্নাই
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা:  36 বছর
শিক্ষা: এমসিবিএস, এমপিবিএস
সম্পর্কিত: আয়নাম্বাক্কাম গ্রামে জন্মগ্রহণকারী, ডঃ মায়া বেদমূর্তি তার পিতামাতার দক্ষ পরিচালনায় তাঁর কর্মজীবনটি অনুসরণ করেছিলেন। তিনি প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জনের এক অসামান্য ছাত্র ছিলেন। তিনি বিদ্যালয়ের শীর্ষ স্থান হিসাবে আবির্ভূত হন এবং মাদ্রাসা মেডিকেল কলেজে মেডিকেল শিক্ষার জন্য নির্বাচিত হন। এমবিবিএস কোর্স শেষ করার পরে, তিনি ডার্মাটোলজিতে বিশেষীকরণ করার সিদ্ধান্ত নিয়েছিলেন যার জন্য কলেজের দিন থেকেই তাঁর প্রচন্ড আবেগ ছিল। তিনি আবার মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান – মাদ্রাজ মেডিকেল কলেজে চর্মরোগবিদ্যায় প্রশিক্ষণ নেওয়ার সৌভাগ্যবান। তার অসামান্য অভিনয় তাকে সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরষ্কার হিসাবে নিয়ে আসে – ড। থামবিয়ার চর্মরোগবিদ্যায় স্বর্ণপদক।
ড। কর্নেল রাজগোপাল এ
হাসপাতালের: অ্যাপোলো হসপিটালস, গ্রীমস রোড, চেন্নাই
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: 58 বছর সামগ্রিক অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 58 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগ, ডিভিডি
সম্পর্কিত: ডঃ কর্নাল রাজাগোপাল এ 50 বছরের অভিজ্ঞতার সাথে অনুশীলনকারী চর্ম বিশেষজ্ঞ is
তিনি ১৯ 1970০ সালে চেন্নাইয়ের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস অর্জন করেছিলেন। ১৯ 1970০ সালে তিনি চেন্নাইয়ের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে ডিভিডি শেষ করেন। তিনি ১৯ 1970০ সালে চেন্নাইয়ের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমডিও করেছেন।
ডঃ কর্নাল রাজাগোপাল এ তাঁর বিশেষায়নের ক্ষেত্রে একজন অভিজ্ঞ, দক্ষ ও সম্মানিত ডাক্তার।

কলকাতার সেরা ১০ জন চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

সাধারণত আপনি যখন একজন রোগী হয়ে থাকেন তখন সবার প্রথমে আপনাকে চিন্তা করতে হবে কিভাবে ভালো একজন ডাক্তারকে দেখানো যায়। ভালো ডাক্তার কে দেখানোর চাপে আপনারা যখন দেশের বাইরে যেতে চান তখন অবশ্যই সেখানে কোন কোন ভাল ডাক্তার বসেন তাদের তালিকা আপনার আগেই জানতে হবে।

এতে করে দেশে থেকে আপনি একটা প্ল্যান করে যেতে পারেন আপনি কোন হাসপাতালে যাচ্ছেন এবং সেখানে গিয়ে কোন ডাক্তারকে দেখাচ্ছেন। এতে করে আপনার মূল্যবান সময় বেঁচে যাবে এবং আপনি সেখান থেকে সঠিক ডাক্তারকে দেখাতে পারবেন। সব মিলিয়ে আমরা চেষ্টা করি সব সময় রোগীদের পাশে থাকতে এবং সেই ধারাবাহিকতা বজায় রাখতে আজকে কলকাতার চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা সংগ্রহ করতে পেরেছি। আপনারা একটু কষ্ট করে নিচের অংশটুকু লক্ষ্য করলে সেখান থেকে সকল তালিকা সংগ্রহ করতে পারবেন।

ড। মুর্শিদর রাজগোপালান
হাসপাতালের: অ্যাপোলো হসপিটালস, গ্রীমস রোড, চেন্নাই
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 34 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 34 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – চর্মরোগবিদ্যা
সম্পর্কিত: ডঃ মুরলিধর রাজাগোপালান চেন্নাইয়ের গ্রিমস রোডের চর্ম বিশেষজ্ঞ and এবং এই ক্ষেত্রে তাঁর 34 বছরের অভিজ্ঞতা রয়েছে। ডঃ মুরলিধর রাজগোপালন চেন্নাইয়ের গ্রিমস রোডের অ্যাপোলো হাসপাতালে অনুশীলন করছেন। তিনি ১৯৮1986 সালে ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস এবং ১৯৯১ সালে ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে ডার্মাটোলজির এমডি করেন।
ড। হেমন্ত শর্মা
হাসপাতালের: হেমন্ত শর্মার ত্বক ক্লিনিকে ডা
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 35 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 35 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগ
সম্পর্কিত: ডঃ হেমন্ত শর্মা দিল্লির রাজৌরি গার্ডেনের চর্ম বিশেষজ্ঞ, এবং এই ক্ষেত্রে 34 বছরের অভিজ্ঞতা রয়েছে। ডঃ হেমন্ত শর্মা দিল্লির রাজৌরি গার্ডেনে ডাঃ হেমন্ত শর্মার ত্বক ক্লিনিক এবং দিল্লির পুসা রোডের বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতালে অনুশীলন করছেন। তিনি ১৯ 1976 সালে দিল্লি বিশ্ববিদ্যালয় মাওলানা আজাদ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং ১৯৮২ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের মাওলানা আজাদ মেডিকেল কলেজ থেকে এমডি – ডার্মাটোলজি অর্জন করেন।
রবি জোশী ডা
হাসপাতালের: ইন্দ্রপ্রস্থ আপোলো হাসপাতাল
বিশিষ্টতা: ত্বক্-বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: সামগ্রিকভাবে 37 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 37 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগ
সম্পর্কিত: ডাঃ রবি কুমার যোশি চর্মরোগ বিশেষজ্ঞ এবং এই ক্ষেত্রে তার 37 বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি ১৯ Rajasthan৩ সালে রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস এবং ১৯ 1973 সালে কুরুক্ষেত্র বিশ্ববিদ্যালয় থেকে চর্মরোগ, ভেনেরোলজি এবং কুষ্ঠরোগের এমডি ডিগ্রি অর্জন করেন।

 

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *