A ঢাকাফরিদপুর

ডায়াবেটিস এসোসিয়েশন মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুর ডাক্তার তালিকা এবং ফোন নাম্বার

ডায়াবেটিস এসোসিয়েশন মেডিকেল কলেজ হাসপাতাল ফরিদপুর ডাক্তার তালিকা এবং সকল তথ্য পেতে আপনারা আর হয়রানি হবেন না এখন ঘরে বসে সকল তথ্য পেতে পারেন। বর্তমানে প্রতিটা কাজেই ঘরে বসে করা সম্ভব সেক্ষেত্রে চিকিৎসার বিষয়ে আপনাদের একটু বেশি গুরুত্ব দিতে হবে। আপনারা আমাদের ওয়েব সাইটে আসলে ডায়াবেটিক্স এসোসিয়েশন মেডিকেল কলেজ হাসপাতালে সকল তথ্য ঘরে বসে পেতে পারেন। 

জানতে পারবেন এখানে কেমন চিকিৎসার ব্যবস্থা রয়েছে এবং কোন কোন বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়। ডায়াবেটিস এমন একটি সমস্যা যেখান থেকে মানুষের আরো অনেক রোগের সৃষ্টি হতে পারে। তবে অনেক মানুষ আছে যারা ডায়াবেটিকস নিয়ন্ত্রণ করে না বা ডায়াবেটিক্স কে তেমন গুরুত্ব দেয় না তাদের জীবন অনেক ঝুঁকিপূর্ণ কারণ ডায়াবেটিস থেকে এমন কিছু রোগ তৈরি হবে যা আর কখনোই ভালো হবে না। বর্তমানে ডায়াবেটিকস রোগটি প্রায় ঘরে ঘরে দেখা যায় সেজন্য আপনাদের চিকিৎসা নিতে হবে সঠিকভাবে। 

ডায়াবেটিকস এসোসিয়েশনে রয়েছে সঠিকভাবে পরীক্ষা নিরীক্ষার ব্যবস্থা এবং ডায়াবেটিস সংক্রান্ত সকল জটিলতার জন্য এখানে পরীক্ষা নিরীক্ষা ও চিকিৎসা প্রদান করা হয়। বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে এই পরীক্ষানিরীক্ষা ও চিকিৎসা দেওয়ার ব্যবস্থা রয়েছে। অনেক সময় মানুষের অনেক কঠিন রোগ হয় তবে ডায়াবেটিসের জন্য অপারেশনের কোন সুযোগ সুবিধা হয় না। যে সকল মানুষের ডায়াবেটিকস রয়েছে তাদের প্রথমেই ডায়াবেটিস নিয়ন্ত্রণ করতে বলা হয় তারপরে অন্য রোগের চিকিৎসা দেয়া হয়। সেজন্য আপনাদের ডায়াবেটিস রোগটি নিয়ন্ত্রণ রাখতে হবে। 

আপনারা আমাদের ওয়েবসাইটে আসলে কিভাবে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করবেন এবং কিভাবে চললে ডায়াবেটিকস নিয়ন্ত্রণে রাখা সম্ভব সেই সকল বিষয়ে জানতে পারবেন। এখানে ডিজিটাল যন্ত্রপাতির মাধ্যমে ডায়াবেটিকস পরীক্ষানিরীক্ষা করা হয় এবং নিয়মিত ডায়াবেটিস রোগীদের চিকিৎসার ব্যবস্থা রয়েছে। এখানে যে সকল ডাইবেটিস রোগীরা ডায়াবেটিস কন্ট্রোলের জন্য ভর্তি থাকে তাদের দেখাশোনার জন্য অভিজ্ঞ নার্সের ব্যবস্থা রয়েছে। 

যেকোনো রোগ নিয়ে ঘরে বসে থাকা উচিত নয় কারণ আস্তে আস্তে সেটা শরীরের ক্ষতি করে ও মানুষকে মৃত্যুর সম্মুখীন করে দেয় সেজন্য সকলের উচিত যত দ্রুত সম্ভব ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা গ্রহণ করা। আপনারা আমাদের ওয়েবসাইটে আসলে ডায়াবেটিস এসোসিয়েশনের আরো অনেক কিছু তথ্য জানতে পারবেন জানতে পারবেন এখানে কোন কোন ডাক্তার রয়েছে চিকিৎসা প্রদানের জন্য এবং এই সকল ডাক্তাররা কখন তাদের চেম্বারে বসেন।

ডাক্তারের তালিকা

প্রতিটা মানুষের ডায়াবেটিকস একরকম হয় না কারো ডায়াবেটিকস হয় ইউরিনে আবার কারো হয় রক্তের সেজন্য প্রতিটা মানুষকে আলাদা আলাদা ট্রিটমেন্টের মাধ্যমে ডায়াবেটিস ভালো করা হয়। যদি আপনি কখনো বুঝতে পারেন আপনার অতিরিক্ত খাদ্যের চাহিদা বেড়েছে এবং ঘনঘন প্রস্রাব হচ্ছে। আবার আপনি এত বেশি খাচ্ছেন তারপরও আপনার ওজন কমে যাচ্ছে। অতিরিক্ত পানির পিপাসা লাগছে সেই ক্ষেত্রে আপনাকে বুঝতে হবে আপনার ডায়াবেটিসের লক্ষণ কিছু দেখা দিয়েছে। 

যখনই আপনি বুঝতে পারবেন তখনই ডাক্তারের কাছে গিয়ে পরীক্ষা করবেন যদি ডায়াবেটিকস ধরা পড়ে তাহলে এই হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তাররা কিছু গাইড বই দিবে যেগুলো ফলো করতে হবে। ডায়াবেটিকস রোগীরা সুস্থ থাকতে পারে যদি তারা নিয়মনীতি মেনে চলে কারণ ডায়াবেটিকস একেবারে ভালো হয় না তবে এটা নিয়ন্ত্রণে রাখা যায়। অনেক মানুষ আছে যারা ডায়াবেটিসের বেশ গুরুত্ব দেয় না ভাবে এমনিতেই ভালো হয়ে যাবে তবে না ধারণাটি ভুল ডায়াবেটিকস থেকে আপনাদের জীবন মৃত্যুর ঝুঁকিপূর্ণ হতে পারে সেজন্য এটা নিয়ন্ত্রণ রাখা খুব বেশি প্রয়োজনীয়।

ডাক্তারের ফোন নাম্বার

ডায়াবেটিস এসোসিয়েশনটি ২৪ ঘন্টা খোলা থাকে চিকিৎসা প্রদানের জন্য। ডায়াবেটিস এমন একটি সমস্যা যা খুব বেশি হলেও মানুষের সমস্যা আবার একেবারে কম হয়ে গেলেও মানুষ মারা যায় সেজন্য এটা সম্পূর্ণ নিয়ন্ত্রণে রাখা দরকার। আবার ডায়াবেটিকস ও উচ্চ রক্তচাপ থেকে মানুষের স্ট্রোক হার্ট অ্যাটাক সহ নানা রকম রোগের সৃষ্টি হয় এই হাসপাতালে আসলে আপনারা এই সকল রোগের চিকিৎসাও পেয়ে যাবেন। 

অতিরিক্ত ডায়াবেটিস যে সকল মানুষের থাকে তাদের চোখের সমস্যা হয় কিডনির সমস্যা হয় লিভারের সমস্যা হয় এবং চুল পড়ে যায় ওজন কমে যায়। তাই আপনি আর যদি ডায়াবেটিকস ধরা পড়ে দেরি না করে আপনাকে সতর্ক হতে হবে এবং ডাক্তারের পরামর্শ মত জীবনযাপন করতে হবে তবে আপনি সুস্থ থাকতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *