A চট্টগ্রাম বিভাগরাঙ্গামাটি

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র রাঙ্গামাটি ডাক্তার তালিকা এবং ফোন নাম্বার

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র রাঙ্গামাটি ডাক্তার তালিকা এবং ফোন নাম্বার সহ সকল তথ্য নিয়ে আমাদের এবারের আয়োজন করেছি। রাঙ্গামাটিতে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র একটি উন্নত মানের সাহায্য কেন্দ্র এখানে রয়েছে সকল প্রকার মানুষের সাহায্যের ব্যবস্থা। প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র রয়েছে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে প্রতিবন্ধীদের পরীক্ষানিরীক্ষা এবং তাদের যন্ত্রপাতির মাধ্যমে ব্যায়ামের ব্যবস্থা। এখানে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে প্রতিটি প্রতিবন্ধীর ভালোভাবে পরীক্ষানিরীক্ষা করা হয় এবং তাদের চিকিৎসা প্রদান করা হয়। 

প্রতিবন্ধীদের কিছু ব্যায়ামের ব্যবস্থা রয়েছে যেগুলোর মাধ্যমে তাদের হাতপা এবং ব্রেন সচল থাকতে পারে। আপনারা আমাদের ওয়েবসাইটে আসলেই প্রতিবন্ধীদের জন্য রাঙ্গামাটির এই প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সকল তথ্য পেয়ে যাবেন এবং তাদের সাথে যোগাযোগের জন্য ফোন নাম্বার পেয়ে যাবেন। যাদের ঘরে প্রতিবন্ধী মানুষ আছে তাদের নানা রকম সমস্যা হয় এবং সমাজের মানুষ আত্মীয়স্বজন সবাই সেই প্রতিবন্ধী মানুষটাকে নিয়ে নানারকম ঠাট্টাইয়ার্কি অবহেলা করতে থাকে। এটার জন্য পরিবারের ওপর নানা রকম প্রভাব বিস্তার করে। 

সেজন্য যদি আপনি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র যোগাযোগ করেন তাহলে সেখানে নিয়মিত প্রতিবন্ধীদের চিকিৎসা এবং তারা যে কাছে ভাল পারে সেগুলো করানো হয় যার ফলে তাদের ব্রেনের বিকাশ ঘটে এবং তারা কিছুটা হলেও স্বাভাবিক হতে পারে। আপনারা জেনে আনন্দিত হবেন যে বাংলাদেশের প্রায় প্রতিটি হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা এবং ফোন নাম্বার দিতে চলেছে আমাদের ওয়েবসাইটে। এই তালিকা থেকে আপনারা জানতে পারবেন কোন হাসপাতালে কোন রোগের জন্য কোন বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা দিচ্ছেন এবং ওই হাসপাতালের রোগীদের জন্য কি কি সুযোগ সুবিধা রয়েছে। 

আপনার আরও জানতে পারবেন এই সকল বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বার এ বাসের সময়সূচী এবং তাদের চেম্বারে সিরিয়াল এর হট লাইন নাম্বার টি। শুধুমাত্র আমাদের ওয়েবসাইটে আসলে আপনারা এই সকল সুবিধাগুলো পাবেন কারণ আমরা চাই আপনারা সুস্থ থাকুন। অনেক সময় অনেক জন জানে না যে প্রতিবন্ধীদের জন্য কোথায় কেমন চিকিৎসা দেয়া হয় এবং কেমন ভাবে তাদের সেই হাসপাতালের সেবা যত্ন রাখা যায়। তখন আপনারা আমাদের ওয়েবসাইটে চলে আসতে পারেন এবং সকল সমস্যার সমাধান পেয়ে যাবেন। আপনারা যে কোন সমস্যার জন্য এক যখন ইচ্ছে তখনই ডাক্তারের সাথে যোগাযোগ করে সাহায্য গ্রহণ করতে পারবেন তাদের সমস্যার কথা গুলো জানাতে পারবেন। আপনাদের সুস্থতায় আমাদের কাম্য।

ডাক্তারের তালিকা

রাঙ্গামাটি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সকল ডাক্তারদের তালিকা পেয়ে যাবেন আমাদের ওয়েবসাইটে। যখন একটি মানুষ প্রতিবন্ধী হয় তখন তার দেখাশোনার জন্য মানুষের প্রয়োজন পড়ে তাকে খাওয়ানো দাওনা থেকে শুরু করে তার সকল কাজে অন্য মানুষের মাধ্যমে হয়ে থাকে। তবে আপনি যদি তাকে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র নিয়ে যান তাহলে তার মধ্যে ব্রেনের বিকাশ ঘটবে এবং সে তার বুদ্ধি খাটিয়ে কিছু কিছু কাজ করতে পারবে। 

সেজন্য প্রতিবন্ধীদের ঘরে বসে না রেখে যত দ্রুত সম্ভব তাদের সাহায্য কেন্দ্র বা প্রতিবন্ধী সেবা কেন্দ্রে নিয়ে যান তাহলে দেখবেন খুব তাড়াতাড়ি সে কিছুটা উন্নতি করতে পারবে। প্রতিবন্ধী সেবা কেন্দ্রে প্রতিবন্ধীদের যেকোনো রোগ হলে তারা সঠিকভাবে বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে চিকিৎসা প্রদান করে থাকে এবং এখানে অল বডি চেকআপ এর মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। 

ডাক্তারের ফোন নাম্বার

রাগামাটির প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এর সকল ডাক্তারের এবং কর্মীদের ফোন নাম্বার পেয়ে যাবেন আমাদের ওয়েবসাইটে। এখান থেকে আপনি যোগাযোগ করতে পারবেন তাদের সাথে। এখানে প্রতিবন্ধীদের ফিজিওথেরাপি দেয়ার ব্যবস্থা রয়েছে। বয়স্ক লোকদের ও এখানে সার্বিক চেকআপ এবং ইমারজেন্সি চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। 

এখানে ডাক্তারে পাশাপাশি নার্সের ব্যবস্থা রয়েছে যারা প্রতিবন্ধীদের 24 ঘন্টায় চিকিৎসা সেবা প্রদান করে থাকেন। তাই আপনাদের ঘরে যদি প্রতিবন্ধী বাচ্চা থাকে বা কোনও ব্যক্তি থাকে তাহলে তাকে নিয়ে চিন্তার কোন কারণ নেই আপনাদের নিকটস্থ রাঙ্গামাটি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র যোগাযোগ করুন এবং সেখানে চিকিৎসা গ্রহণ করুন দেখবেন খুব তাড়াতাড়ি সে মানুষটি কিছুটা হল স্বাভাবিক ভাবে জীবনযাপন করতে পারবে। সঠিক চিকিৎসা গ্রহণ করলে সুস্থ থাকা সম্ভব।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.