A বিশেষজ্ঞ ডাক্তার

নাক কান গলা বিশেষজ্ঞ ডাক্তার সিলেট নাম ঠিকানা, রোগী দেখার চেম্বার ও সময় এবং সিরিয়ালের জন্য ফোন নম্বর

আপনারা যদি সিলেটের বাসিন্দা হয়ে থাকেন এবং সিলেটের নাক, কান ও গলা বিশেষজ্ঞ ডাক্তারদের তথ্য জানতে চান তাহলে আমাদের এই পোষ্ট আপনাদের জন্য অনেক উপকারী হবে। আপনারা যাতে সিলেটের অভিজ্ঞ এবং বিশেষজ্ঞ ডাক্তারদের সকল তথ্য সঠিক ভাবে খুঁজে পান তাঁর জন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাই আপনি যদি সিলেটের নামকরা, অভিজ্ঞ এবং বিশিষ্ট নাক কান ও গলা বিশেষজ্ঞ ডাক্তারদের সকল তথ্য জানতে চান এবং সিরিয়াল গ্রহণ করতে চান, তাহলে প্রত্যেকটি ডাক্তারের সাথে যে সকল তথ্য দেওয়া আছে সেগুলো ব্যবহার করুন।

অধ্যাপক ডাঃ এন.কে সিনহা স্যার সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ভাইস প্রিন্সিপাল। তাছাড়া সিনহা স্যার নাক-কান-গলা ও হেডনেক সার্জারী বিভাগের একজন অধ্যাপক ও বিভাগীয় প্রধান। স্যারের অর্জিত ডিগ্রী সমূহ এবং প্রশিক্ষণ সমূহ হলো এম.বি.বি.এস, ডি.এল.ও, এফ.সি.পি.এস, থাইরয়েড, প্যারটিড, নাক-কান-গলার টিউমার এবং ক্যান্সার ও রিকলট্রাকটিভ সার্জারীতে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত।

স্যার এর রোগী দেখার চেম্বার হলো সিলেটের কাজল শাহ এর মেদিক্যাল রোডে অবস্থিত ল্যাবএইড ডায়াগনস্টিক সেন্টার। সেখানে স্যার সপ্তাহের শুক্রবার রোগী দেখেন না। তাছাড়া অন্যান্য দিন বিকাল 5 টা থেকে রাত 9 টা পর্যন্ত রোগী দেখেন। তাই সিরিয়াল গ্রহণ এবং অন্যান্য তথ্যের জন্য সেখানে যোগাযোগ করেন।

ডাঃ ঋতুরাজ দেব স্যার জে.আর.আর. মেডিকেল কলেজ হাসপাতালের নাক কান গলা বিভাগের একজন সহযোগী অধ্যাপক। তিনি সিলেটের একজন বিশিষ্ট নাক,কান,গলা রোগ বিশেষজ্ঞ ও হেড-নেক সার্জন হিসেবে পরিচিত। স্যারের অর্জিত ডিগ্রী সমূহ এম.বি.বি.এস, ডি.এল.ও এবং (বি.এস.এম.ইউ)। তিনি সিলেটের মেডিকেল রোডে অবস্থিত ট্রাস্ট মেডিকেল সার্ভিসেস সেন্টারে রোগী দেখার জন্য বসেন। সেখানে স্যারের রোগী দেখার সময় হল প্রতিদিন বিকেল চারটা থেকে রাত 9 টা পর্যন্ত। তাই সেখানে স্যার এর অ্যাপোয়েন্টমেন্ট পেতে চাইলে ০১৭২৫-৩৬৫২৪০ নাম্বারে কথা বলে সিরিয়াল গ্রহণ করতে পারবেন।

অধ্যাপক ডাঃ এ.কে.এম হাফিজ স্যার ওসমানী ও নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের নাক কান গলা বিভাগের একজন প্রাক্তন বিভাগীয় প্রধান। তাছাড়া হাফিজ স্যার সিলেটের একজন নাক, কান, গলা রোগ বিশেষজ্ঞ ও সার্জন হিসেবে সুপরিচিত চিকিৎসক। তাদের অর্জিত ডিগ্রী সমূহ হলো এমবিবিএস (ঢাকা), এমসিপিএস (ইএনটি ) এবং হু-ফেলো সিঙ্গাপুর থাইল্যান্ড।

তিনি সিলেটের পুরাতন মেডিকেল রোডে অবস্থিত সিটি ক্লিনিক ও হাসপাতালে রোগী দেখে থাকেন। স্যার চেম্বার এ রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত রোগী দেখেন। তাই আপনারা উল্লেখিত সময়ের মধ্যে স্যারের অ্যাপোয়েন্টমেন্ট গ্রহণ করতে চাইলে যেকোনো দিন সকাল আটটায় ফোন দিয়ে সিরিয়াল গ্রহণ করবেন। সিটি ক্লিনিক ও হাসপাতালে সিরিয়ালের জন্য ফোন নম্বর হলো +8801743847840।

ডাঃ অমিত চন্দ্র দে স্যার সিলেটের জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন নাক কান ও গলা বিশেষজ্ঞ। স্যারের অর্জিত ডিগ্রী সমূহ হলো এমবিবিএস, ডিএলও(বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ঢাকা) এবং এক্স-আরএমও, ইনএনটি (স্কয়ার হসপিটাল, ঢাকা)।

তিনি সিলেটের দক্ষিণ দরগা মহল্লা এলাকায় অবস্থিত ল্যাব ডেল্টা ডায়াগনস্টিক সেন্টারের রোগী দেখেন। সেখানে স্যার সপ্তাহের কোন দিন বসেন এবং কম সময়ে রোগী দেখেন তা জানতে হলে আপনাদের +8801798741251 এবং +8801706665950 নাম্বারে ফোন করে কথা বলতে হবে। তাছাড়া সিরিয়াল গ্রহণ করার ক্ষেত্রে আপনারা নম্বর দুটোর যেকোনো একটি ব্যবহার করতে পারেন।

ডাঃ সৈয়দ নাফি মাহদী স্যার সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ সদর হাসপাতালের একজন নাক কান ও গলা বিশেষজ্ঞ। সৈয়দ নাফি মাহদী স্যার এই পর্যন্তএমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) এবং এফসিপিএস (ইএনটি) ডিগ্রি অর্জন করেছেন। স্যার সিলেটের নয়াসড়কে অবস্থিত মাউন্ট এডোরা হসপিটাল এর 102 নম্বর রুমে বসে নিয়মিত রোগী দেখেন। সেজন্য আপনারা যদি স্যারের সাক্ষাত পেতে চান তাহলে মাউন্ট এডোরা হসপিটাল এ যোগাযোগ করুন। সেখানে যোগাযোগের জন্য যে নাম্বার টি ব্যবহার করবেন সে নম্বরটি হলো +8801761666768।

অধ্যাপক ডাঃ মোঃ মোজাম্মেল হক (ফারুক) স্যার সিলেট উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন অধ্যাপক ও বিভাগীয় প্রধান। তাছাড়া স্যার সেই প্রতিষ্ঠান এর নাক, কান, গলা রোগ বিশেষজ্ঞ ও হেডনেক সার্জন। মোজাম্মেল হক স্যার পর্যন্ত যে সকল ডিগ্রী অর্জন করেছেন সেগুলো হলো এমবিবিএস, এফসিপিএস (ইএনটি)। স্যার সিলেটের সোবহানীঘাটে অবস্থিত ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ এর চেম্বারে রোগী দেখে থাকেন। তাই সেখানে স্যারের সিরিয়াল নিশ্চিত করার জন্য +09636300300 নম্বরে যোগাযোগ করুন।

অধ্যাপক ডাঃ এস.এস.এ আল-মাহমুদ সাদী স্যার জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন অধ্যাপক ও বিভাগীয় প্রধান এবং নাক, কান, গলা রোগ বিশেষজ্ঞ ও হেডনেক সার্জন। আল মাহমুদ সাদি স্যার এমবিবিএস, এফসিপিএস, এমএস (ইএনটি) ডিগ্রি অর্জন করেছেন। স্যারের রোগী দেখা চেম্বার হলো ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ।+09636300300 নাম্বারে যোগাযোগ করে সিরিয়াল গ্রহণকারীর সাথে কথা বলে সেখানে স্যারের সিরিয়াল গ্রহণ করতে সক্ষম হবেন।


ডাঃ এম.এস রহমান (শামীম) স্যার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের নাক কান গলা বিভাগের একজন অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক। তিনি যে সকল ডিগ্রী সমূহ অর্জন করেছিলেন সেগুলো এমবিবিএস,এমসিপিএস এবং ডিএলও। স্যার সিলেটের আখালিয়ায় অবস্থিত মাউন্ট এডোরা হসপিটাল এর রোগী দেখে থাকেন।

চেম্বারে তিনি নিয়মিত ভাবে দুপুর 12 টা থেকে 1 টা পর্যন্ত এবং বিকাল 5 টা থেকে রাত 9 টা পর্যন্ত রোগী দেখে থাকেন। তাই স্যার এর সিরিয়াল গ্রহণ করতে চাইলে এবং তার সম্পর্কে আরও তথ্য জানতে চাইলে এডোরা হসপিটাল এর +8801724455152 নাম্বারটি কাজে লাগাতে পারেন।

ডাঃ মুখলেছুর রহমান শামীম সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইএনটি বিভাগের একজন সহকারী অধ্যাপক এবং তিনি নাক, কান, গলা ও হেডনেক বিশেষজ্ঞ সার্জন। মোখলেছুর রহমান স্যারের দ্বারা এমবিবিএস (ঢাকা), বিসিএস, ডিএলও (পিজি) এবং এফসিপিএস (ইএনটি) ডিগ্রী সমূহ অর্জিত হয়েছে। স্যার সিলেট কাজলশাহ এ অবস্থিত পপুলার মেডিকেল সেন্টার লিঃ চেম্বারে রোগী দেখেন। পপুলার মেডিকেল সেন্টারের ৩০৯ নম্বর রুমে স্যারের একটি চেম্বার আছে।

যদি আপনারা স্যারকে দিয়ে দেখাতে চান তাহলে বিকাল চারটা ত্রিশ থেকে রাত 9 টা পর্যন্ত সময় ভেতরে দেখাতে পারবেন। তাই স্যার এর অ্যাপোয়েন্টমেন্ট গ্রহণ করার জন্য আগে থেকেই সিরিয়াল নিশ্চিত করতে হবে। তার জন্য আপনারা পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিঃ এর চেম্বার এ সকাল 9 টা থেকে 11:00 এবং বিকাল তিনটা থেকে চারটা পর্যন্ত ফোন কল করেছিলে আর গ্রহণ করতে পারবেন। সেখানকার ফোন নাম্বার হল +8801733674127।

ডাঃ শামীম আনোয়ারুল হক স্যার ঢাকার এম এইচ শমরিতা মেডিকেল কলেজের একজন অধ্যাপক ও বিভাগীয় প্রধান। তাছাড়া আনোয়ারুল হক স্যার ইউনাইটেড হাসপাতাল লিমিটেড এর একজন কনসালটেন্ট। এমবিবিএস এবং এফসিপিএস (ইএনটি) ডিগ্রী সমূহ স্যারের দ্বারা অর্জিত হয়েছে। স্যার পপুলার মেডিকেল সেন্টার লিঃ এর চেম্বারে বসে রোগী দেখেন।

স্যার সপ্তাহের প্রতি সোমবার এবং মঙ্গল বার রোগী দেখেন। সোমবার এবং মঙ্গল পারে রোগী দেখার সময় হল বিকাল 4 টা থেকে 9:00। তাছাড়া স্যার বুধবারে একদিন রোগী দেখে থাকেন। বুধবারে স্যারের রোগী দেখার সময় হলো সকাল 9 টা থেকে 12 টা পর্যন্ত। +8801711340963 নাম্বারটি সংগ্রহে রাখতে পারেন যদি সেখানে স্যারকে দিয়ে কোন পেশেন্ট দেখাতে চান।

ডাঃ এম.এ. কাইয়ূম আনছারী স্যার এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইএনটি বিভাগের একজন সহকারী অধ্যাপক। তিনি এই পর্যন্ত যে সকল ডিগ্রী অর্জন করেছেন সেগুলো হলো এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য) ডিএলও (বিএসএমএমইউ) এবং এফসিপিএস (ইএনটি)। তিনি সিলেটের মেডিকেল কলেজ রোডে অবস্থিত ইবনে সিনা ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার রোগী দেখার জন্য থাকেন। স্যার প্রায় প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে রাত 9 টা পর্যন্ত চেম্বারে রোগী দেখেন।

তবে সপ্তাহের শুক্রবার এবং অন্যান্য সরকারি ছুটির দিন স্যার চেম্বারে রোগী দেখেন না। তাই উক্ত দিনের মধ্যে স্যারকে দিয়ে দেখাতে হলে অবশ্যই আপনারা8801708399305 অথবা +8801789558399 নাম্বারে যোগাযোগ করুন। তাছাড়া স্যার সোবহানীঘাট এর আল হারামাইন হাসপাতাল প্রাঃ লিঃ এর চেম্বারে রোগী দেখে থাকেন। সেখানে স্যারের সম্পর্কে সকল তথ্য জানতে হলে এবং সিরিয়াল গ্রহণ করতে চাইলে +8801931225555 এবং +8801961995555 নাম্বারে কথা বলতে পারেন।

ডাঃ বিচিত্র কুমার দে স্যার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন অভিজ্ঞ নাক-কান-গলা রোগ বিশেষজ্ঞ ও সার্জন। তিনি এমবিবিএস, এফসিপিএস (ইএনটি) ডিগ্রী সমূহ অর্জন করতে পেরেছেন। স্যার সিলেটের মেডিকেল রোডে অবস্থিত ল্যাবএইড ডায়াগনস্টিক লিমিটেড সেন্টারে নিয়মিতভাবে বসেন। +0821-728757 এবং ‌+8801927867934 নাম্বার গুলো ব্যবহার করে সিরিয়াল নিশ্চিত করতে পারেন।

ডাঃ নূরুল হুদা নাঈম এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের একজন কনসালটেন্ট। স্যারের অর্জিত ডিগ্রী সমূহ হলো এমবিবিএস এমসিপিএস এবং এফসিপিএস। স্যার এর রোগী দেখার চেম্বার হলো এনজেএল ইএনটি সেন্টার। তাই উক্ত সেন্টারে স্যারের সঙ্গে সাক্ষাতের জন্য 88 01743 437 555 নম্বরে যোগাযোগ করুন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

একটি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *