A বিশেষজ্ঞ ডাক্তার

হেপাটাইটিস বি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

সাধারণত হেপাটাইটিস বি এক ধরনের ভাইরাস জনিত রোগ এবং এই রোগ যদি আপনার শরীরে হয়ে থাকে তাহলে আপনার জন্য সাংঘাতিক সংবাদ। আজকে আমরা কথা বলব হেপাটাইটিস বি রোগ নিয়ে এবং কিভাবে এই রোগ আপনার শরীরে আসতে পারে এবং এই রোগ হলে আপনি কিভাবে সেটা থেকে নিরাময় করতে পারেন সে সম্পর্কে।

এছাড়াও আমরা আপনাদের জানানোর চেষ্টা করব সব সময় যেটা করি সেটা হচ্ছে রোগ হওয়ার আগেই সেই রোগ সম্পর্কে সতর্ক হওয়া এবং নিজেকে সেই রোগ থেকে দূরে রাখার জন্য আপনাকে কি কি করনীয় করতে হবে সেটা সম্পর্কে অবগত করা। সব থেকে বেশি জরুরি যেটা হল এই রোগে আক্রান্ত হলে আপনি কোথায় চিকিৎসা সেবা গ্রহণ করবেন তার একটি সঠিক তথ্য আপনারা আমাদের এখান থেকে সংগ্রহ করতে পারবেন তাই চলুন অপেক্ষা না করে মূল আলোচনার দিকে যাওয়া যাক।

বাংলাদেশের হেপাটাইটিস ক্লিনিক

সাধারণত হেপাটাইটিসের আক্রান্ত হওয়ার রোগীদের জন্য এই চিকিৎসা সেবা গ্রহণ করা অত্যন্ত জরুরি হয়ে পড়ে। আর এই চিকিৎসা সেবা গ্রহণ করার জন্য আপনাকে আমরা এমন কিছু তথ্য দিতে চলেছি যে তথ্য অনুযায়ী আপনারা একটি হাসপাতালে সরাসরি যোগাযোগ করতে পারবেন। Desun Hospital হচ্ছে এমন একটি হাসপাতাল যেটা সম্পূর্ণ আলাদা হেপাটাইটিস ক্লিনিক হিসাবে পরিচিত।

এখানে শুধুমাত্র হেপাটাইটিস এ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। হেপাটাইসিস এর ক্ষেত্রে সাধারণত কোন ধরনের লক্ষণ দেখা নাও যেতে পারে। তবে শুরুর দিকে রোগীর জন্ডিস হতে পারে বা অ্যানোক্সিয়া বা মেলায়সের মতো রোগ হতে পারে। এই ক্ষেত্রে হেপাটাইটিস ৬ মাস থাকলে এদিকে একই উঠেপাটাইটিস ও এর বেশি থাকলে এটি কে ক্রনিক হেপাটাইটিস বলা হয়। বর্তমানে পৃথিবীর প্রায় প্রত্যেকটি দেশে হেপাটাইটিস রোগে আক্রান্ত হওয়া রোগীর সন্ধান পাওয়া গেছে। আপনার যদি সরাসরি এই হাসপাতালে যোগাযোগ করতে চান তাহলে নিচের দেওয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করতে পারেন। ৮৬৯৭৭-১১২৪, ৮৩৩৪০৩১৩৪৫।

হেপাটাইটিস বি বিশেষজ্ঞ ডাক্তারের একটি তালিকা ও চেম্বারের ঠিকানা

আমরা একটি প্রতিবেদন থেকে জানতে পেরেছি যে ২০১৮ সালের গবেষণা অনুযায়ী বাংলাদেশের প্রাপ্তবয়স্ক মানুষের মধ্যে হেপাটাইটিস বি ভারতে আক্রান্তের প্রাদুর্ভাব পায় 50 শতাংশ। অনেক অবাক করা ঘটনা কিন্তু এই হেপাটাইটিস বিস সম্পর্কে আমাদের কোন সচেতনতা নেই। আস্তে আস্তে এর সংখ্যা বেড়েই চলেছে এবং ১৮ থেকে ৪৫ বছর বয়সী প্রজনন ক্ষমতা 18 লাখ নারী হেপাটাইটিস বি রোগে আক্রান্ত। এবং মায়েদের মধ্যে এই রোগ বেশি ছড়িয়ে পড়ে।

১.অধ্যাপক ডা. মবিন খান
এমবিবিএস (ঢাকা), এমএসসি (কুইন্সল্যান্ড), এফসিসিপি (ইউএসএ), এফএসিপি (ইউএসএ), এফসিপিএস (বাংলাদেশ), এফসিপিএস (পাকিস্তান), এফ আর সিপি (এডিন), এফআরসিপি (গ্লাসগো)। চেয়ারম্যান হেপাটোলজী বিএসএমএমইউ।
চেম্বার :
দি লিভার সেন্টার,
মির্জা গোলাম হাফিজ রোড, বাড়ী # ৬৮, রোড # ৮/এ, ধানমন্ডি আবাসিক এলাকা, ঢাকা – ১২০৯। ফোনে ও সরাসরি বুকিং দেওয়া যায়। ১ দিন আগে বুকিং দিলে চলে। ফোন: ৮৮০-২-৮১২০৭৩৬, ৮১১৩২৬২, ৯১৩২১৪২; মোবাইল: ০১৭৫০-৮৩৯৩৮৪।

২. ডাঃ এম মোতাহার হোসেন
এম বি বি এস, এফসিপিএস, এমডি
চেম্বার : স্কয়ার হাসপাতাল , ১৮/এফ বীর উত্তম কাজী নুরুজ্জামান সড়ক, পশ্চিম পান্থপথ, ঢাকা। ফোন নম্বর: ০২-৮১২৯৩৩৪, ৯১৪৬২৪৮, ৮১৫৬৫২২, ৮১৫৭৮৫৩ এবং ৮১৫৯৪৫৭-৬৪

৩. অধ্যাপক ডা: মানবেন্দ্র নাথ নাগ
এমবিবিএস, এফসিপিএস
চেম্বার: পপুলার ডায়াগনস্টিক সেন্টার, ধানমন্ডি,ঢাকা বাড়ি # ১৬, রোড # ২, ধানমন্ডি, ঢাকা – ১২০৫। ফোন: ৯৬৬৯৪৮০, ৯৬৬১৪৯১-২ মোবাইল: ০১৫৫৩-৩৪১০৬০-১

৪. ডা. মামুন-আল-মাহতাব (স্বপ্নীল)
এমবিবিএস, এমএসসি (গ্যাস্ট্রোএন্টারলজি, লন্ডন), এমডি (হেপাটোলজি), এফএসিজি (ইউএসএ), ফেলো, হেপাটোলজি (জাপান)
তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের সহযোগী অধ্যাপক।
চেম্বার:
ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল
বাড়ি নম্বর: ৬, রোড নম্বর: ৪, ধানমন্ডি, ঢাকা-১২০৫ ফোন: ৯৬৭৬৩৫৬, ফ্যাক্স: ৮৮-০২-৮৬১৭৩৭২,

৫. অধ্যাপক ডা: সেলিমুর রহমান
এমবিবিএস, এমআরসিপি (বিএসএমএমইউ)
চেম্বার:
ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল
বাড়ি নম্বর: ৬, রোড নম্বর: ৪, ধানমন্ডি, ঢাকা-১২০৫ ফোন: ৯৬৭৬৩৫৬, ফ্যাক্স: ৮৮-০২-৮৬১৭৩৭২

তাই অবশ্যই আপনাদের সব সময় সতর্ক থাকতে হবে এবং কিছু কিছু বিষয়গুলো খুব ভালোভাবে দেখতে হবে। অনিরাপদ রক্ত সঞ্চালন থেকে শুরু করে ডায়ালাইসিস ও নিরাপদ দৈহিক সম্পর্ক সিরিঞ্জ এর মাধ্যমে মাদক নেওয়া মূলত ভাইরাসটি ছড়িয়ে পড়ার প্রধান কারণ। তাই এই সকল বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে এবং যদি আপনি হেপাটাইটিস দিয়ে আক্রান্ত হয়েও যান তাহলে একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে অবশ্যই যাবেন যারা কিনা বাংলাদেশের স্বনামধন্য লিভার বিশেষজ্ঞ ডাক্তার।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *