A বিশেষজ্ঞ ডাক্তার

চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার চট্টগ্রাম তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

চট্টগ্রামের বিভিন্ন স্থানে যে সকল চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার আছে তাদের একটি তালিকা আমরা তৈরি করতে পেরেছি। আপনারা যারা চোখের চিকিৎসার জন্য বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে চাচ্ছেন তাদের স্বাগতম জানাতে আমাদের আজকের এই আর্টিকেলে। সাধারণত আমাদের চোখ আমাদের শরীরের একটি অন্যতম প্রয়োজনীয় অঙ্গ।

যাদের চোখ ভালো আছে তারা সৃষ্টিকর্তার এক অশেষ নেয়ামতের মধ্যে আছে বললেই চলে। জীবনে চলার পথে এমন অনেক মানুষকে আমি দেখেছি যাদের চোখ নেই একেবারেই অন্ধ। তখনই বোঝা যায় যে আমি নিজে কতটা ভালো আছি এবং সৃষ্টিকর্তা আমাকে কতটা ভালোবাসে। যাদের চোখ নেই তাদের কতটা কষ্ট হয় সেটা কেবলমাত্র তিনিই বলতে পারবেন।

তবে যাদের চোখ আছে তাদের চোখের যত্ন নেওয়াটা আমাদের কর্তব্য। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই আমরা চোখের ক্ষেত্রে অবহেলা করি এবং চোখকে কোনভাবেই সঠিক চিকিৎসা প্রদান করি না। যার কারণে পরবর্তীতে আমাদের এমন কিছু রোগ ধরা পড়ে যে রোগগুলো থেকে বেরিয়ে আসতে হলে আমাকে অপারেশন করতে হয় অথবা উচ্চ পর্যায়ের চিকিৎসা গ্রহণ করতে হয়।

যারা চট্টগ্রামে আছেন তাদের কাছে অনুরোধ থাকবে চট্টগ্রামে বহু বিশেষজ্ঞ ডাক্তার আছে এবং এমন কিছু প্রতিষ্ঠান আছে যেখানে চোখের খুব ভালো চিকিৎসা প্রদান করা হয়। অবশ্যই চোখের চিকিৎসার ক্ষেত্রে অবহেলা না করে আপনার উচিত এই ধরনের চিকিৎসা কেন্দ্রে সবার আগে উপস্থিত হওয়া।

চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার চট্টগ্রাম শেভরন

চট্টগ্রামের অন্যতম বড় এবং নামকরা চিকিৎসা প্রতিষ্ঠান হচ্ছে শেভরন এবং এখানে উন্নত মানের চক্ষু বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বার আছে। আপনারা যারা চট্টগ্রামে অবস্থান করে একজন চক্ষু বিশেষজ্ঞ ডাক্তারের চেম্বারের ঠিকানা জানতে চাচ্ছেন তারা একেবারেই সঠিক জায়গাতে চলে এসেছেন।

আমরা আপনাদের জন্য এমন কিছু ঠিকানা এবং তালিকা সংগ্রহ করতে পেরেছি যে তালিকা অনুযায়ী আমরা সঠিকভাবে আপনাদের চোখ খুব বিশেষজ্ঞ ডাক্তারের দিকনির্দেশনা দিতে পারব। একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে নিজের চোখ দেখালে সব থেকে একটা বিষয়ে নিশ্চিত থাকা যায় যে আপনি সঠিক চিকিৎসা না পেলেও সেখানে কোন ধরনের ভুল চিকিৎসা পাবেন না।

ডক্টর গোলাম মোস্তফা চৌধুরী শামীম
কনসালটেন্ট অফথালমোলজি এবং ফ্যাকো সার্জন।
চেম্বারঃ শেভরন আই হসপিটাল এন্ড রিসার্চ সেন্টার
সময়ঃ সোমবার এবং বুধবার সকাল ৮ টা থেকে ১১ টা পর্যন্ত। শনিবার বন্ধ ও প্রতিদিন সকাল ৮ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত।
রুম নংঃ ৭০৮ নম্বর

ডাক্তার মুক্তি রাণী মিত্র
ডিগ্রি: এফসিপিএস অরবিট ও অকুলো প্লাস্টিক বিশেষজ্ঞ পদবী: চক্ষু বিশেষজ্ঞ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সাক্ষাৎ: বাংলাদেশ আই হসপিটাল, চট্টগ্রাম সিরিয়াল: ০১৮৩৯-৩৯২৫২৫, ০১৭৬৮-২২৫২৭৫

ডাক্তার তনুজা তানজিন
ডিগ্রি: এমসিপিএস, এমএস ফেলো, কর্ণিয়া, রিফ্রেক্টিভ সার্জারী ও এন্টেরিওর সিগম্যান্ট এল ভি প্রাসাদ আই ইনস্টিটিউট, ভারত মোরান আই সেন্টার, আমেরিকা পদবী: চক্ষুরোগ বিশেষজ্ঞ, ফ্যাকো ও ল্যাসিক সার্জন সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান, চক্ষু বিভাগ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সাক্ষাৎ: বাংলাদেশ আই হসপিটাল, চট্টগ্রাম সিরিয়াল: ০১৮৩৯-৩৯২৫২৫, ০১৭৬৮-২২৫২৭৫

ডাক্তার মোঃ আলতাফ উদ্দিন খান
ডিগ্রি: এমবিবিএস, এমএস ফেলো, ফ্যাকো সার্জারী (ইস্পাহানী ইসলামিয়া আই ইন্সটিটিউট, ঢাকা) পদবী: সিনিয়র কনসালটেন্ট, লায়ন্স চক্ষু হাসপাতাল, চট্টগ্রাম চক্ষুরোগ বিশেষজ্ঞ, ফ্যাকো ও ল্যাসিক সার্জন সাক্ষাৎ: বাংলাদেশ আই হসপিটাল, চট্টগ্রাম সিরিয়াল: ০১৮৩৯-৩৯২৫২৫, ০১৭৬৮-২২৫২৭৫

ডাক্তার উৎপল সেন
ডিগ্রি: এফসিপিএস, এমসিপিএস(চক্ষু) ফেলোশিপ-শিশু চক্ষু রোগ,(জন্স হফকিন্স হাসপাতাল, আমেরিকা) ট্রেইন্ড অন লো ভিশন(হংকং) বাঁকাচোখ ও লো ভিশন স্পেশালিস্ট পদবী: সহকারী অধ্যাপক(চক্ষু বিভাগ) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল চক্ষুরোগ বিশেষজ্ঞ, ফ্যাকো ও ল্যাসিক সার্জন সাক্ষাৎ: বাংলাদেশ আই হসপিটাল, চট্টগ্রাম সিরিয়াল: ০১৮৩৯-৩৯২৫২৫, ০১৭৬৮-২২৫২৭৫

চক্ষু বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা চট্টগ্রাম

চট্টগ্রামে যে কয়জন চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার আছে তাদের প্রত্যেক জনের একটি তালিকা আমরা তৈরি করেছি এবং আপনাদের জন্য নিয়ে এসেছি। বিশেষজ্ঞ ডাক্তাররা কোনভাবে ভুল চিকিৎসা দেবেন না এবং তাদের অভিজ্ঞতা অনুযায়ী তারা সঠিক চিকিৎসা বা সঠিক রোগ নির্ণয় করতে পারে।

চোখের বিষয়ে আমরা অত সিরিয়াস থাকে না কিন্তু একটু ভালোভাবে ভেবে দেখুন তো এই চোখ যদি না থাকে তাহলে কিভাবে আপনি আপনার জীবন পরিচালনা করবেন? চোখ না থাকলে জীবন পরিচালনা করা প্রায় অসম্ভব হবে। একজন অন্ধ মানুষের কষ্টের সীমানা থাকে না তাই আমরা যারা ভাগ্যবান আছি তাদের উচিত যেখানে সেখানে নিজের চোখ দেখিয়ে চোখের স্বাস্থ্য নষ্ট না করে বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাওয়া।

ডঃ কৌশিক চৌধুরী 
এমবিবিএস, এফসিপিএস(চক্ষু), ফেলোশিপ ইন রেটিনা এবং ভিট্রিয়াস (ইন্ডিয়া
জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতাল সিনিয়র কনসালটেন্ট।
সময়ঃ শুক্রবার বন্ধ সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত
সিরিয়ালঃ ০১৯৮৪-৪৯৯৬০০

ডক্টর মোহাম্মদ আনোয়ার হোসেন
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমএস (চক্ষু)।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের
চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন।
চেম্বারঃ এপিক হেলথ কেয়ার ০১৯৮৪-৪৯৯৬০০,০১৮৪৭-০০৫৩৪৫
সময়ঃ বিকাল ৫ টা থেকে সন্ধ্যা ৭:৩০ পর্যন্ত।

সেরা ১০ জন চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার চট্টগ্রাম

বর্তমানে চোখের অনেক রোগ দেখা দিচ্ছে এবং পরিবেশের পরিবর্তন হওয়ার সাথে সাথে ন্যাচারালি এই রোগ গুলো আমাদের শরীরে বাসা বাঁধছে। আগের দিনে যেমন এত লাইট এবং ডিজিটাল ডিভাইসের ব্যবহার হতো না। কিন্তু বর্তমানে দিন যত যাচ্ছে আমরা তত বেশি লাইট এবং আলোর সাথে পরিচিত হচ্ছে এবং এগুলোর ব্যবহার বৃদ্ধি করছি।

চোখের নানাবিদ রোগ হওয়ার কারণ এর পিছনে বর্তমানে সবথেকে বেশি দায়ী হচ্ছে আমাদের হাতে থাকা মোবাইল ফোনের ডিসপ্লে এবং কম্পিউটার অথবা টেলিভিশনের মনিটর। এই ডিভাইস গুলো থেকে অতিবেগুনি রশ্মি বের হয় এবং এই রশ্মি গুলো আমাদের চোখের জন্য বেশ ক্ষতিকারক।

ডাক্তার এম এ রাকিব
ডিগ্রি: এফসিপিএস(চক্ষু), ফেলো রেটিনা ফাউন্ডেশন(ইন্ডিয়া) ভি-আর-ট্রেনিং, (এসএনইসি, সিঙ্গাপুর) পদবী: ভিট্রিও-রেটিনা সার্জন সাক্ষাৎ: বাংলাদেশ আই হসপিটাল, চট্টগ্রাম সিরিয়াল: কল দিতে ক্লিক করুন(০১৮৩৯-৩৯২৫২৫)

ডাক্তার এম মজুমদার
ডিগ্রি: এম ডি,পি এইচ ডি চক্ষুরোগ বিশেষজ্ঞ, ফ্যাকো ও ল্যাসিক সার্জন পদবী: এক্স-সিনিয়র কনসালটেন্ট লায়ন্স চক্ষু হাসপাতাল, চট্টগ্রাম সাক্ষাৎ: বাংলাদেশ আই হসপিটাল, চট্টগ্রাম সিরিয়াল: কল দিতে ক্লিক করুন(০১৮৩৯-৩৯২৫২৫)

অধ্যাপক ডাক্তার প্রকাশ কুমার চৌধুরী
ডিগ্রি: এমএস, ডিও, এমসিপিএস(এফআইসিআইআরসি) ফেলো ফ্যাকো সার্জারি, ইন্ডিয়া পদবী: ফ্যাকো ও ল্যাসিক সার্জন সাক্ষাৎ: বাংলাদেশ আই হসপিটাল, চট্টগ্রাম সিরিয়াল: কল দিতে ক্লিক করুন(০১৮৩৯-৩৯২৫২৫)

চট্টগ্রাম পাহাড়তলী চক্ষু হাসপাতালের ডাক্তারের তালিকা

সবার প্রথমে আপনাদের চোখের যত্ন নিতে হবে এবং চোখের যত্ন নেওয়ার প্রধান এবং বর্তমানে সব থেকে বেশি যেটা ভয়ংকর বস্তু সেটা হচ্ছে মোবাইল ফোন। যত সম্ভব প্রয়োজনের বেশি মোবাইল ফোন ব্যবহার করবেন না এবং চেষ্টা করবেন মোবাইল ফোনের ডিসপ্লে টা একটু দূরে রেখে ব্যবহার করতে।

যারা অফিসে বা বাসায় নিয়মিত কম্পিউটার অথবা ল্যাপটপে প্রয়োজনীয় কাজ করেন তাদের ক্ষেত্রে আমার উপদেশ থাকবে একটি কম্পিউটার গ্লাস ব্যবহার করতে নিজের চোখের জন্য। সব ভাষায় বলতে গেলে অতিবেগুনি রশ্মি থেকে নিজের চোখকে সুরক্ষিত করে রাখার জন্য এক ধরনের চশমা পাওয়া যায় যেগুলো আপনারা ব্যবহার করতে পারেন।

ডক্টর এ এইচ এম সাজ্জাদ হোসেন খান
চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন
চট্টগ্রাম পাহাড়তলী চক্ষু হাসপাতাল।
চেম্বারঃ মেট্রো ডায়াগনস্টিক সেন্টার লিঃ
রোগী দেখার সময়ঃ শনি থেকে বৃহস্পতিবার পর্যন্ত।
সিরিয়ালঃ ০১৮১৯-৮৭১৪৮০

আজকের তালিকা থেকে আমরা যথাসম্ভব আপনাদের জন্য গুরুত্বপূর্ণ ডাক্তারদের তালিকা দেওয়ার চেষ্টা করেছি আশা করব ভবিষ্যতে আর অন্যান্য ডাক্তারের তালিকা নিয়ে হাজির হব। সেই পর্যন্ত আপনাদের অনুরোধ থাকবে সব সময় নিজের খেয়াল রাখুন এবং সুস্থ থাকার চেষ্টা করুন। আপনি নিজে যদি ঠিক থাকেন তাহলে অবশ্যই কোন ধরনের রোগ আপনার শরীরে বাসা বাঁধতে পারবে না।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *