A বিশেষজ্ঞ ডাক্তার

শিশু বিশেষজ্ঞ ডাক্তার খুলনা জেলা তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

শিশুরা সবসময় নাজুক হয়ে থাকে এবং সেই শিশু যখন অসুস্থ হয় তখন বাবা-মার দুশ্চিন্তায় সীমানা থাকে না। সে কিভাবে তার সন্তানকে সুস্থ করবে সে নিয়ে ব্যস্ত হয়ে যায় এবং সব সময় বাবা মার মাথায় চিন্তা থাকে ভালো মানের ডাক্তারকে দেখাতে। বাবা মা সবসময় নিজে কষ্টে থেকে নিজের সন্তানকে ভালো ডাক্তার দেখানোর প্রচেষ্টা করে তার কারণ হলো তার সন্তানই তার কাছে সব।

প্রত্যেকটি বাবা-মার কাছে তার সন্তান সব থেকে বড় সম্পদ এবং সেই সন্তানকে সুস্থ রাখতে সে সবসময় বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হবে। বর্তমান যুগে আপনাকে একটু চোখ কান খোলা রাখতেই হবে তার কারণ হলো বাংলাদেশ বহু ভুয়া ডাক্তারের সংখ্যা বেড়েছে যে ডাক্তারগুলো একেবারেই এমবিবিএস পড়াশোনা করেনি কিন্তু ডাক্তার হিসেবে নিজেকে তুলে ধরে।

আর যখন প্রশ্ন আসে নিজের সন্তানের বা নিজের শিশু সন্তানের চিকিৎসার তখন অবশ্যই আপনাকে সব কিছু যাচাই-বাছাই করে একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে হবে। তাই অবশ্যই আমরা এ বিষয়ে আপনাকে সাহায্য করতে আমাদের আজকের এই তালিকা তৈরি করেছি যেখান থেকে আপনারা যারা খুলনাতে অবস্থান করছেন তারা অনায়াসে একজন বিশেষজ্ঞ ডাক্তারের সকল তথ্য পাবেন।

একজন বিশেষজ্ঞ ডাক্তার পারবে আপনার শিশু সন্তানের সঠিক চিকিৎসা দিতে এবং অল্পতেই বুঝতে পারবে তার কি রোগ হয়েছে। কোন ধরনের টেস্ট ছাড়াই চিকিৎসা দেওয়ার ক্ষমতা কেবলমাত্র একজন বিশেষজ্ঞ ডাক্তারি রাখেন তাই আমি আপনাকে সবার আগে সাজেস্ট করবো নিজের শিশু সন্তানের সুস্থতা কামনা করতে একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যান।

খুলনার নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ও মোবাইল নাম্বার

আমরা খুলনার নবজাতক ও শিশুপেসেনসহ ডাক্তারের তালিকা বিভিন্ন মাধ্যম থেকে সংগ্রহ করেছি এবং এই মাধ্যমগুলোর থেকে আমরা তাদের মোবাইল নাম্বার ও সংগ্রহ করতে পেরেছি। খুলনাতে বেশ বড় বড় বিশেষজ্ঞ ডাক্তার আছে বেশ কয়েকটি ডাক্তার খুব পরিচিত। তারা অত্যন্ত ভালো মানের চিকিৎসা প্রদান করে বলে নিয়মিত তাদের কাছে বহু রোগী হুমড়ি খেয়ে পড়ে।

তবে আপনার যদি খুলনাতে অবস্থানরত বিশেষজ্ঞ ডাক্তার সম্পর্কে কোন ধারণা না থাকে তাহলে আমাদের এই তালিকা থেকে একজন শিশু বিশেষজ্ঞ ডাক্তারের কাছে আপনি যেতে পারেন নিজের শিশুকে নিয়ে। শিশু সন্তানের সুস্থতা কামনাতে আপনাকে সব সময় একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতেই হবে।

ডাঃ মোঃ হাফিজুর রহমান
নবজাতক ও শিশু বিশেষজ্ঞ
এমবিবিএস ,বিসিএস স্বাস্থ্য এমডি (শিশুর) সিনিয়র
কনসালটেন্ট (শিশু) সাতক্ষীরা মেডিকেল কলেজ
ঠিকানা: গরীব নেওয়াজ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক লি: খুলনা।
যোগাযোগ:০১৯৪৬১০২১০২
রোগী দেখার সময়: সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা
ডাঃ নিরাপদ মন্ডল
নবজাতক ,শিশু ও কিশোর রোগ বিশেষজ্ঞ, খুলনা।
এমবিবিএস ,বিসিএস (স্বাস্থ্য )সিসিডি (বারডেম)
সিসিএইচ ( শিশু)
ঠিকানা: খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল খুলনা।
ডাঃ মিজানুর রহমান
নবজাতক ,শিশু ও রোগ বিশেষজ্ঞ সার্জন, খুলনা
এমবিবিএস, বিসিএস ( স্বাস্থ্য )এম এস( শিশু সার্জারি)
খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতাল খুলনা।
ডাঃ প্রদীপ দেবনাথ
এমবিবিএস ,বিসিএস( শিশুস্বাস্থ্য )সিসিডি বারডেম
পিসিএম শিশু পুষ্টি বোস্টন বিশ্ববিদ্যালয়
মার্কিন যুক্তরাষ্ট্র বিশেষ প্রশিক্ষণ, চাইল্ড নিউরোলজি
কনসালটেন্ট
খুলনা শিশু হসপিটাল
ঠিকানা :টুটপাড়া কবরখানা মোড় খুলনা
রোগী দেখার সময়: শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত
বিকাল ৪:০০টা থেকে রাত ৮:০০
রোগীর ফি: নতুন রোগী ৬০০
পুরাতন রোগী ৪০০
রিপোর্ট ফ্রী
ডাঃ শেখ মুনির আহমেদ
নবজাতক ও শিশু বিশেষজ্ঞ
এমবিবিএস ,পিজিটি (শিশু )পিজিপি এন (বোস্টন) ইউনিভার্সিটি আমেরিকা
সিনিয়র মেডিকেল অফিসার খুলনা শিশু হাসপাতাল
ঠিকানা: নিরুপমা চাইল্ড কেয়ার সেন্টার
পিটিআই মোড় খুলনা (সুলতান আহমেদ স্কুলের পাশে।)
যোগাযোগ: ০১৯৪৬১০২১০২
রোগী দেখার সময়: সকল ১০টা থেকে সন্ধ্যা ৭টা
ডাঃ কাজী হাফিজুর রহমান
নবজাতক ও শিশু বিশেষজ্ঞ
এমবিবিএস( ঢাকা) এফ সি পি এস (পেডিয়াট্রাইক্স)
যোগাযোগ: ০১৯৪৬১০২১০২
রোগী দেখার সময়: সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা
ডাঃ এস এইচ সেলিম
নবজাতক ও শিশু বিশেষজ্ঞ
এম.বিবি.এস (ঢাকা )এম.আর.সিপি (ইংল্যান্ড)
ঠিকানা রাশিদা মেমোরিয়াল ক্লিনিক খুলনা
যোগাযোগ: ০১৯৪৬১০২১০২
রোগী দেখার সময়: সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা
ডাঃ অজয় কুমার সাহা
নবজাতক ও শিশু বিশেষজ্ঞ
এম বি বি এস পিজিটি ( শিশু)
ঠিকানা রয়েল ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন লিমিটেড খুলনা
যোগাযোগ: ০১৯৪৬১০২১০২
রোগী দেখার সময়: সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা

খুলনা জেলা বাংলাদেশের সেরা নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা

অনেক সময় দেখা যায় যে শিশু সন্তানের চিকিৎসার জন্য বাবা-মা খুব পেছনে আছে এবং খুব দৌড়াদৌড়ি করছে। এমন ইতিহাসে বহু দেখা গেছে যে ভুল চিকিৎসার মাধ্যমে নিজের সন্তানের প্রাণ হারিয়েছেন বাবা-মা। এখানে বাবা-মার করার কিছুই থাকে না তার কারণ হলো তারা এতটাই চিন্তিত থাকে তার সন্তানকে নিয়ে যে তারা কি করবে তা বুঝে উঠতে পারছে না।

আপনি যদি একজন অভিভাবক হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই নিজের সন্তানের ভবিষ্যৎ চিকিৎসার জন্য এ বিষয়ে ধারণা রাখা উচিত। মনে করুন কেউ একজন এমন যিনি খুলনাতে একেবারে নতুন এবং সেখানে চাকরিরত অবস্থায় আছেন। হঠাৎ করে তার শিশুসন্তান অসুস্থ হয়ে গেল এবং তিনি বুঝতে পারলেন না কোথায় যাবেন কি করবেন।

এমন পরিস্থিতি যদি আপনার সঙ্গে হয় তাহলে বলব আপনি আগে থেকে আমাদের তালিকা গুলো দেখে রাখতে পারেন এবং সেখান থেকে তালিকার কিছু ডাক্তারের ঠিকানা সংগ্রহ করে রাখতে পারেন। এতে করে যখন আপনার শিশুসন্তান হঠাৎ করে অসুস্থ হবে তখন আপনি নিঃসন্দেহে এই ডাক্তার গুলোর মধ্যে যে কোন একজন ডাক্তারকে দেখাতে পারবেন কোন তাড়াহুড়া ছাড়াই।

ডাঃ মোঃ আমিরুল ইসলাম 
এমবিবিএস (ঢাকা), ডিসিএইচ (এসএসএমসি), এমপিএইচসিএম (বিএসএমএমইউ), 
সাবেক কনসালটেন্ট ও শিশু বিশেষজ্ঞ ফরিদপুর শিশু হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতাল, 
সহকারী অ ধ্যাপক (শিশু বিভাগ) গাজী মেডিকেল কলেজ হাসপাতাল, খুলনা

ডাঃ শেখ মুনির আহমেদ 
এম বি বি এস, পি জি টি (শিশু), পি জি পি এন (বোস্টন ইউনিভার্সিটি, আমেরিকা), সিনিয়র মেডিকেল অফিসার- খুলনা শিশু হাসপাতাল

অধ্যাপক ডাক্তার আব্দুল মতিন
তিনি ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের পেডিয়াট্রিক সার্জারি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিভাগীয় প্রধান। তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, এসিটি জাপান, পিএইচডি জাপান, পিডিএফ। তার চেম্বারের ঠিকানা ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতাল, কাকরাইল, ইসলাম রোড। তিনি সপ্তাহের শুক্রবার ছাড়া অন্যান্য দিন বিকাল ৫টা থেকে রাত ৭টা পর্যন্ত রোগী দেখেন। আপনি চাইলে ০১৯১৫-৭২৮২৬৬ অথবা ০১৯১৮-৮৭২৮০২ ফোন করে সিরিয়াল দিতে পারবেন।
অধ্যাপক ডাক্তার সরোজ কুমার দাশ
তিনি জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট এর শিশু-কিশোর ও পরিবার বিষয়ক মনোরোগ বিভাগের একজন অধ্যাপক ও বিভাগীয় প্রধান। তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস,ঔ এফসিপিএস সাইকিয়াট্রি , ফেলো, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ভারত, শ্রীলংকা ও থাইল্যান্ড)। তার চেম্বারের ঠিকানা মেডিনোভা মেডিক্যাল সার্ভিসেস সেন্টার, ধানমন্ডি। তিনি শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রোগী দেখেন। রোগী দেখার জন্য আপনি সিরিয়াল দিতে যোগাযোগ করতে পারেন ০২-৮৬২০৩৫৩-৬ অথবা ০১৭২১-৮৩৫৯৬৭ ফোন নাম্বারে।

আমাদের কাছে খুলনা জেলাতে কর্মরত ডাক্তারদের ঠিকানা এবং চেম্বারের ঠিকানা তার সঙ্গে মোবাইল নাম্বারের তালিকা আজকের মত এতটাই ছিল। আপনারা এরপরে কি জানতে চাচ্ছেন সেটা জানে কমেন্ট বক্সে কমেন্ট করবেন। আপনি যে ধর্মের মানুষ হোন না কেন সব সময় নিজের সৃষ্টিকর্তাকে স্মরণ করবেন তার কারণ হলো তিনি আপনাকে সৃষ্টি করেছে এবং আপনার ভাল মন্দ সব থেকে ভালো তিনি বোঝেন। আশা করছি আপনার শিশু সন্তান সবসময় সুস্থ হয়ে থাকুক।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.