A বিশেষজ্ঞ ডাক্তার

শিশু বিশেষজ্ঞ ডাক্তার সিলেট তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

প্রত্যেকটি পরিবারেই নবজাতক শিশু নিয়ে আসে সৃষ্টিকর্তার অশেষ রহমত। শিশুর মুখের হাসি সকলের জন্য অনেক প্রশান্তির ছোঁয়া বয়ে আনে। সে শিশুর সুস্থতা সকলের কাম্য কিন্তু হঠাৎ করে যদি একজন শিশু বাচ্চা অসুস্থ হয়ে যায় তাহলে আমরা সকলেই চিন্তিত হয়ে পড়ি। একটি পরিবারের মধ্য মনি সেই শিশু হয়ে ওঠে এবং সেই মধ্যমনী যদি অসুস্থ হয়ে যায় তাহলে সম্পূর্ণ পরিবারই মনে হয় যেন অসুস্থ হয়ে গেছে।

শিশু বাচ্চাদের চিকিৎসার ক্ষেত্রে সকলে সাবধানতা অবলম্বন করে এবং সব সময় বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে চাই। সিলেটে বর্তমানে যে বিশেষজ্ঞ ডাক্তার গুলো রয়েছে এবং যারা শিশু বিষয় চিকিৎসাতে দেশের জনপ্রিয় তাদের একটি তালিকা আমরা তৈরি করেছি। সিলেটের বিভিন্ন নামিদামি হাসপাতাল এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে এই ডাক্তারদের চেম্বার রয়েছে আমরা চেষ্টা করব সেই চেম্বারের ঠিকানা আপনাদের দিতে।

মা ও শিশু বিশেষজ্ঞ ডাক্তার এর তালিকা সিলেট

একজন মা যখন শিশু সন্তান প্রসব করে তখন তার শারীরিক অবস্থা অনেক বেশি খারাপ থাকে এর পাশাপাশি সেই শিশু সন্তানের অবস্থাও খুব খারাপ থাকে। যাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো থাকে তারা খুব তাড়াতাড়ি এখান থেকে সুস্থ হতে পারে কিন্তু যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা একটু কম থাকে তারা অনেক বেশি অসুস্থ থাকেন এবং তার শরীরের অবনতি হতে থাকে।

ঠিক সেই সময় পরিবারের সদস্য হিসেবে আপনার উচিত একজন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে যিনি মা এবং শিশুর উভয়ের চিকিৎসা প্রদান করতে পারবেন এবং তাদের দেখভাল করতে পারবেন। আপনি যদি সিলেটে এমন কোন ডাক্তারের খোঁজে আছেন তাহলে আমাদের এই আর্টিকেল থেকে আপনি এমন কোন ডাক্তারের তালিকা সংগ্রহ করতে পারবেন।

অধ্যাপক ডাক্তার সৈয়দ মূসা এম.এ কাইয়ুম
তিনি নর্থ ইস্ট মেডিকেল কলেজ ও হাসপাতাল এর শিশু বিভাগের বিভাগীয় প্রধান। পূর্বে তিনি রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এর একজন শিশুরোগ বিশেষজ্ঞ ছিলেন। তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, ডিসিএইচ, এফসিপিএস এবং পিজিপিএন (ইউএসএ), আরসিপিএন্ডএস (আয়ারল্যান্ড)। তার চেম্বারের এর ঠিকানা ইবনে সিনা হাসপাতাল, সুবহানিঘাট, সিলেট। তিনি শুক্রবার ছাড়া সপ্তাহের অন্যান্য দিন বিকাল ৪ টা থেকে রাত ৯টা পর্যন্ত রোগী দেখেন। আপনি যদি এই ডাক্তারকে দেখাতে চান তাহলে ০১০৭৬৭৭৯৯৮৪১, ০১৭১৩৩০১৫২৩,০১৯৭২৮৩২৭৪১ এই নাম্বার এ ফোন করে সিরিয়াল দিন।
শিশু বিশেষজ্ঞ ডাক্তার প্রভাত রঞ্জন দে
তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল এর শিশু বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান। তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, এফসিপিএস এবং এমডি (শিশু রোগ)। তার চেম্বারের ঠিকানা পপুলার মেডিকেল সেন্টার লিঃ, কাজল শাহ এর নিউ মেডিক্যাল রোড, সিলেট। তিনি প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত রোগী দেখেন। আপনি চাইলে এই সময়ের মধ্যে ০১৭১৭৮০২০২২ নম্বরে ফোন করে সিরিয়াল দিন। নাম্বার যদি কোন কারনে বন্ধ পান তাহলে উক্ত ঠিকানায় গিয়ে রোগী দেখাতে পারবেন।

শিশু বিশেষজ্ঞ ডাক্তার সিলেটের নাম, রোগী দেখার চেম্বার সময় এবং মোবাইল নাম্বার

সব সময় সরকারি হাসপাতালে সময় দিয়ে রোগী দেখানো অনেকের পক্ষে সম্ভব হয় না। বিশেষ করে যারা কোন বেসরকারি কোম্পানিতে চাকরি করেন তারা সারাদিন সময় পান না এবং বিকেলের দিক থেকে একটু সময় পান তখন তারা চেষ্টা করেন নিজের সন্তানকে নিয়ে পার্সোনাল চেম্বারে যেতে।

ডাক্তারদের পার্সোনাল চেম্বার সাধারণত বিকেল থেকেই খোলা থাকে এবং রাত্রি পর্যন্ত খোলা থাকে। এই ধরনের যারা ছেলেটা অবস্থান করছেন এবং জানতে চাচ্ছেন এই বিষয়ে যারা বিশেষজ্ঞ ডাক্তার আছে তাদের একটি তালিকা তাদের স্বাগতম জানাচ্ছে আমাদের আজকের এই আর্টিকেলে। আমাদের এখান থেকে আপনার এমন কিছু তালিকা সংগ্রহ করতে পারবেন যার মাধ্যমে অবগত হতে পারবেন সিলেটে কর্মরত শিশু ও নবজাতক ডাক্তারদের সকল তথ্য।

ডাক্তার মোঃ মাহবুবুল আলম
তিনি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতাল এর শিশু বিভাগের একজন অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক। তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য)‌ এবং ডিসিএইচ (এসইউ)। তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য)‌ এবং ডিসিএইচ (এস.ইউ)। তার চেম্বারের ঠিকানা মাউন্ট এডোরা হসপিটাল, আখালিয়া, সিলেট। চিকিৎসার জন্য সিরিয়াল দিতে ফোন করুন ০১৭৮৭৩৬৪১৪৬ নাম্বারে।
ডাক্তার মোঃ রবিউল হাসান
তিনি রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এর শিশুরোগ বিভাগের সহযোগী অধ্যাপক শিশুরোগ বিশেষজ্ঞ। তার শিক্ষাগত যোগ্যতা এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (শিশুরোগ)। তিনি নিয়মিত এই হাসপাতাল এ রোগী দেখেন। তার চেম্বারে চিকিৎসা নিতে বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত রোগী দেখেন। সিরিয়াল এর জন্য ফোন করুন ০১৭১৬৫৬২১৭৯।

পরিশেষে সকলের কাছে অনুরোধ থাকবে নিজের শিশু বাচ্চাকে নিয়ে কোন ধরনের অবহেলা করবেন না এবং তার যেটা প্রয়োজন তাকে সময়মতো সেটা দেওয়ার চেষ্টা করবেন। ব্যস্ততা তো সকলের জীবনে আছে কিন্তু আপনি যদি এই মূল্যবান সময়টা হারিয়ে ফেলেন তাহলে শত ব্যস্ততাকে দূরে ঠেলেও আপনি আর কোনদিন এই সময় টুকু খুঁজে পাবেন না।

 

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *