A বিশেষজ্ঞ ডাক্তার

মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারের সিলেট তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের বেশ গুরুত্ব রয়েছে তার কারণ হলো মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তাররা এমন কিছু জটিল রোগের সমাধান দেয় যে রোগগুলো সাধারণত কোন ধরনের সমস্যা তৈরি করে। রোগ গুলো যে কোন বয়সে যেকোনো ধরনের মানুষের মধ্যেই হতে পারে। সব থেকে অবাক করা বিষয় হলো এই রোগের প্রতিকার করার মতন কিছুই নেই। একজন মানুষ যখন অত্যাধিক মানসিক টেনসনে ভোগে তখন আস্তে আস্তে তার মানসিক বিকৃতি ঘটে এবং সে মানসিক রোগী হয়ে যায়।

তবে সবসময় একটি কাজ করতে পারেন সকল ধরনের দুশ্চিন্তা দূরে রেখে সবসময় জীবনকে উপভোগ করতে পারেন। নিজের সাধ্যমত চেষ্টা করেন এবং যেটা ভাগ্যে আছে সেটা গ্রহণ করতে শিখুন। সবমিলে আপনি ভালো থাকবেন আশা করছি। তবে যারা বিভিন্ন বয়সের মানসিক রোগী তাদের জন্য খুশির খবর হলো সিলেটে বর্তমানে বেশ কিছু মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার বসছেন তারা নিয়মিত চিকিৎসা প্রদান করছেন।

আপনি যদি একজন মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে চান তাহলে সিলেট শহরে তাদের পার্সোনাল চেম্বারে যেতে পারে। বিষয়টি এমন নয় যে শুধুমাত্র যারা মানসিক রোগী তারাই মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাবে যারা বিভিন্ন সময় বিভিন্ন দিক থেকে মানসিক চিন্তায় ভুগছেন বা অনেক মানসিক সমস্যায় আছেন তারাও প্রাথমিক চিকিৎসা এবং নিয়মিত চেকআপের জন্য এই সকল ডাক্তারের কাছে যেতে পারে। আপনাদের এই পথ আরো সহজ করতে আমরা কিছু তথ্য নিচের অংশে যুক্ত করেছি।

সিলেটের বড় বড় সকল মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারের ঠিকানা

বাংলাদেশের একমাত্র মানসিক হাসপাতাল হচ্ছে পাবনা শহরে এবং যারা এই মানসিক হাসপাতালে কখনো বেড়ানোর উদ্দেশ্যে বা প্রয়োজনে গিয়েছেন তারা বলতে পারবেন সেখানে কত ধরনের মানসিক রোগী আছে। আমরা যাদেরকে বাংলা ভাষায় সহজে পাগল বলে। কিন্তু তাদের ইতিহাস দেখলে আমরা দেখব প্রত্যেকটি রোগের পেছনে কোন না কোন ঘটনা বা ইন্সিডেন্ট আছে যার কারণে সেই রোগীটি মানসিক প্রতিবন্ধী হয়ে গেছে।

সঠিক পরিচর্যা এবং পরিবারের মানুষের সঠিক দেখভাল এবং একজন বিশেষজ্ঞ ডাক্তারের সঠিক ঔষধ সেবনের ফলে এই ধরনের রোগীগুলো পুরোপুরি সুস্থ হতে পারে। তবে সিলেটের বিভিন্ন মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারের কাছে গেলে অবশ্যই আপনি আপনারিকে সুস্থ করার নিশ্চয়তা পাবেন। আর এই কাজটি সহজ করতে আমরা এমন কিছু তথ্য আপনাদের দিচ্ছি যে তথ্যের সকল তালিকা আপনারা সংগ্রহ করতে পারবেন।

সিলেটের কোথায় মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার বসে

একজন প্রশ্ন করেছেন সিলেটের কোথায় মনোরোগ বিশেষজ্ঞ বসে। অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তার গুলো সিলেট হাসপাতালে বসে কিন্তু এর বাইরে আপনি যদি পার্সোনাল চেম্বারে দেখাতে চান তাহলে তার আলাদা ঠিকানা রয়েছে। আমরা বিভিন্ন মাধ্যম থেকে সিলেটের এই মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বারের ঠিকানা সংগ্রহ করতে পেরেছি।

অধ্যাপক ডা. এম এস আই মল্লিক
এফআরসি, সাইক (ইউকে), এমআরসি (সাইক, ইউকে), এফসিপিএস, পিএইচডি,
অধ্যাপক ডা. এম এ সালাম
এমসিপিএস (সাইকিয়াট্রি), ডিপিএম, এমবিবিএস অধ্যাপক(অব.), মনোরোগবিদ্যা
অধ্যাপক ডা. ফারুক আলম
এফসিপিএস (সাইকিয়াট্রি), এমবিবিএস ফেলো (ডাব্লিওএইচও), পরিচালক (অব.) ও অধ্যাপক,
অধ্যাপক ডা.মহসিন আলী শাহ
এফসিপিএস (সাইকিয়াট্রি), এমবিবিএস, বিভাগীয় প্রধান (অব.) ও অধ্যাপক, জাতীয়
অধ্যাপক ডা. শাহ আলম
এফসিপিএস (সাইকিয়াট্রি), এমবিবিএস, বিভাগীয় প্রধান (অব.) ও অধ্যাপক, জাতীয়
ডা. হেলাল উদ্দীন আহমদ
এমডি (সাইকিয়াট্রি), এমবিবিএস, সহযোগী অধ্যাপক, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউ
ডা. মো তারিক আলম (সুমন)
এফসিপিএস (সাইকিয়াট্রি), এমবিবিএস, সহকারী পরিচালক ও সহযোগী অধ্যাপক, জাতীয়
ডা. শামসুল আহসান মাকসুদ
এফসিপিএস (সাইকিয়াট্রি), এমবিবিএস, সহযোগী অধ্যাপক, মনোরোগবিদ্যা বিভাগ,

আপনারা আমাদের দেওয়া তালিকা থেকে চেম্বারের ঠিকানা গুলো সংগ্রহ করতে পারবেন এবং সেই অনুযায়ী নিজের প্রয়োজনে সেখানে যেতে পারবেন। আপনাদের যদি অন্য কিছু জানা থাকে তাহলে অবশ্যই আমাদের কাছে কমেন্টের মাধ্যমে যোগাযোগ করবেন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *