সিলেটসিলেট বিভাগ

সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

সিলেট এম এ জী ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার পেতে আমাদের এই লেখা গুলো মনোযোগ সহকারে পড়তে হবে। আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা ও ফোন নাম্বার। আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সকল তথ্য সংগ্রহ করে সেখানে চিকিৎসা গ্রহণ করতে পারবেন। 

আপনাদের সুবিধার জন্যই আমাদের এই আয়োজন টি করা। আপনারা জেনে আরো আনন্দিত হবেন যে বাংলাদেশের প্রায় প্রতিটি হাসপাতালে ডাক্তার তালিকা ও ফোন নাম্বার দিতে চলেছি আমরা। ঘরে বসে আপনারা পেয়ে যাবেন সকল প্রকার তথ্য। চলুন তাহলে আমাদের ওয়েবসাইটের নিচের দিকে দেখে আসি বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা ও ফোন নাম্বার।

ডাক্তারের তালিকা

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মেডিকেল কলেজ রোড সিলেট। এই হাসপাতালটি একটি সরকারি প্রতিষ্ঠান এখানে বিনামূল্যে প্রতিটি চিকিৎসা রয়েছে।এই হাসপাতাল টি ২৪ ঘন্টা খোলা থাকে। এই হাসপাতাল এ রোগী‌ দেখার পর বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।যার ফলে প্রতিটা মানুষ ই চিকিৎসা পায়।এই হাসপাতাল টিতে রয়েছে আধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা। 

এখানে রয়েছে সকল প্রকার অপারেশন করার ব্যবস্থা।এই হাসপাতাল টি অনেক বড় জায়গা নিয়ে অবস্থিত। এখানে  অনেকগুলো অপারেশন থিয়েটার আছে সেজন্য অপারেশন করার জন্য রোগীকে অপেক্ষা করে থাকতে হয় না।

প্রতিটি রোগী আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষানিরীক্ষা করে তারপর চিকিৎসা প্রদান করা হয়। এই হাসপাতাল টিতে ইএনটি জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার।নাককানগলার যেকোন সমস্যার জন্যএখানে অপারেশন এর ব্যবস্থা রয়েছে বিনামূল্যে। এ হাসপাতাল টিতে চক্ষু বিভাগ রয়েছে। 

যে সকল রোগের চোখ দিয়ে পানি পড়ে চোখের লেন্স পরিবর্তন করা দরকার চোখে ছানি পড়েছে চোখ লাল হয়ে থাকে চোখে দেখতে পায় নাইত্যাদির জন্য এখানে অপারেশন এর ব্যবস্থা রয়েছে। এখানে আধুনিক পদ্ধতিতে অপারেশন করা হয় সেজন্য এখন চোখ অপারেশন করলে আর ব্যান্ডেজ ও রক্তপাত হয় না। এই হাসপাতাল থেকে বক্ষব্যাধি যৌন বিশেষজ্ঞ ডাক্তার এর ব্যবস্থা রয়েছে। 

এখানে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে। মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার গুলো যে সকল রোগী দেখেন তাদের খুব যত্নসহকারে পরীক্ষানিরীক্ষা করে চিকিৎসা প্রদান করেন। এই হাসপাতাল টিতে রয়েছে ক্যান্সার বিভাগ। ক্যান্সার রোগীদের ভর্তি থাকার ব্যবস্থা রয়েছে এবং এদের জন্য অভিজ্ঞ নার্সের ব্যবস্থা রয়েছে।

 ডাক্তারের ফোন নাম্বার

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল টি তে রয়েছে আইসিইউসিসিইউ এর পর্যাপ্ত ব্যবস্থা। এখানে ফ্রি এম্বুলেন্স সার্ভিস চালু রয়েছে যাদের অ্যাম্বুলেন্স এর প্রয়োজন হয় তারা এই সুবিধাটি পাই। হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারের পাশাপাশি অভিজ্ঞ নার্সের ব্যবস্থাও রয়েছে অনেক। 

এখানে রোগী ভর্তি থাকে এবং এদের তিন বেলা খাবারের ব্যবস্থাও করা হয়। এদের সবসময় দেখাশুনা করার জন্য এখানে নার্স থাকে প্রতি মুহূর্তে। এখানে রয়েছে কি স্ত্রী ও প্রসূতি মায়ের জন্য বিশেষজ্ঞ ডাক্তার। যেসকল মেয়েরা প্রেগনেন্ট থাকে এখানে তাদের পরীক্ষানিরীক্ষা করা হয় একদম বিনামূল্যে এবং ডেলিভারি করা হয়।মা ও শিশু যেন দুজনে ভালো থাকে সেদিকে বিশেষভাবে নজর রাখে ডাক্তাররা। এখানে শিশু ইউনিট রয়েছে নবজাতক শিশুদের ও শিশু কিশোরদের যেকোন সমস্যার জন্য এই ইউনিটে ভর্তির ব্যবস্থা রয়েছে। 

এই হাসপাতাল থেকে রয়েছে হার্ট বিশেষজ্ঞ ডাক্তার। এখানে হার্ট অপারেশনের ও করা হয় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে। হাসপাতালে সব রকম রোগের টেস্ট করা হয় একদম বিনামূল্যে। এখানে আল্ট্রাসনোগ্রামের মাধ্যমে মহিলাদের সকল রোগ নির্ণয় করা হয় ও তাদের চিকিৎসা প্রদান করা হয়। এখানে চর্ম যৌন ও এলার্জি বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে। 

এখানে দন্ত ইউনিটও রয়েছে। অর্থোপেডিক্স রোগীদের জন্য রয়েছে বিশেষজ্ঞ সার্জন ও চিকিৎসক।যারা এই ধরনের সমস্যা রয়েছে তাদের অপারেশনের ব্যবস্থা ও হাসপাতাল টি তে রয়েছে। এখানে ডায়াবেটিকস প্রেসার রক্তপরীক্ষা ইত্যাদির ব্যবস্থা রয়েছে। এই হাসপাতাল টিতে ইসিজি এক্সরে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে করা হয়। 

ইউরোলজি ও নিউরোলজি যাবতীয় প্রতিটি বিষয়ের জন্য এখানে বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে। হাসপাতালটি তে ইমারজেন্সি বিভাগের সকল প্রকার রোগী দেখা হয় একদম বিনামূল্যে। তাই আপনারা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এসে চিকিৎসা গ্রহণ করতে পারবেন এখানে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়। তাই সকল প্রকার মানুষের জন্যই এখানে সুবিধা রয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

একটি মন্তব্য

  1. আমি গত ২২/৮/২০২১ তারিখে কোভিট ১৯ এর ভ্যাকসিন এর জন্য আবেদন করেছি কিন্তু কোন ম্যাসেজ পাচ্ছি না আমি বিদেশে গমনের জন্যে আটকা পরে আছি আমি কি এ বিষয়ে কোন হেল্প পেতে পারি

Leave a Reply

Your email address will not be published.