A বিশেষজ্ঞ ডাক্তার

অন্ডকোষ বিশেষজ্ঞ ডাক্তা ঢাকা তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

আপনারা যারা আমাদের এখান থেকে নিয়মিত ডাক্তারের তালিকা সংগ্রহ করতে পছন্দ করেন তাদের জন্য আজকে একটি বিশেষ চিকিৎসার ডাক্তারের তালিকা নিয়ে হাজির হয়েছি। আপনাদের মধ্যে এমন অনেকে রয়েছেন যাদের সন্তান হবার পরে দেখা যায় যে সেই সকল সন্তানের অন্নকোষে অনেক ধরনের সমস্যা থাকে।

একের ওপর শিশু সন্তান তার ওপর একটি অস্বাভাবিক সমস্যা যেটা নিয়ে সকলের কাছে যাওয়াও যায় না। সাধারণভাবে শিশু হিসেবে আপনাকে সবার প্রথমে একজন শিশু বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে হবে যিনি কিনা একজন বিশেষজ্ঞ ডাক্তার হওয়ার পাশাপাশি অভিজ্ঞতা সম্পন্ন ডাক্তার। একজন শিশু বিশেষজ্ঞ ডাক্তার সঠিকভাবে এই রোগের চিকিৎসা দিতে পারবে যদি সে শিশু বিশেষজ্ঞ ডাক্তার এই রোগের চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করে অথবা চিকিৎসা দিলে সে রোগ সেরে ওঠার কোন লক্ষণ না দেয় তাহলে আপনাকে অন্ডকোষ বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যেতে হবে।

তবে অন্ডকোষ বিশেষজ্ঞ ডাক্তার বলতে সাধারণত আলাদা কোন ডিপার্টমেন্ট নেই যেখানে এই ডিপার্টমেন্ট আলাদা করে দেয়া হয়েছে। তবে এর জন্য আপনাকে ইউরোলজি বিভাগে অর্থাৎ যারা বিশেষজ্ঞ ডাক্তার ইউরোলজিস্ট আছে তাদের কাছে যেতে হবে এবং তারাই সেই শিশুর চিকিৎসা সেবা দিতে পারবে।

বাংলাদেশের সেরা অণ্ডকোষ বিশেষজ্ঞ ডাক্তার এর তালিকা

সৃষ্টিকর্তা আমাদের তৈরি করেছেন এবং প্রত্যেকটি মানুষের সঙ্গে প্রত্যেকটি মানুষের অমিল রয়েছে। আমরা যদি আমাদের ফিঙ্গারপ্রিন্টের দিকে লক্ষ্য করি তাহলে পৃথিবীতে এমন কোন মানুষ এখন পর্যন্ত তৈরি হয়নি যার ফিঙ্গারপ্রিন্ট সঙ্গে অন্য কোন একজন মানুষের ফিঙ্গারপ্রিন্টের মিল পাওয়া যাবে। এটা থেকে বোঝা যাচ্ছে সৃষ্টিকর্তা আমাদের কতটা নিখুঁতভাবে তৈরি করেছেন।

তবে মাঝেমধ্যে আমাদের পরীক্ষা করার জন্য এবং আমাদের ধৈর্যের পরীক্ষা দেখার জন্য সৃষ্টিকর্তা আমাদের কিছু অসুখ দিয়ে থাকেন তার মধ্যে বেশিরভাগ ক্ষেত্রে বাচ্চাদের অন্ডকোষের সমস্যা অনেক বড় এক ধরনের সমস্যা। তবে এই সমস্যার সমাধান করতে পারে ইউরোলজিস্ট ডাক্তার অর্থাৎ ইউরোলজি বিভাগের বিভিন্ন ডাক্তার। ইউরোলজিস্ট ডাক্তার গুলো সাধারণত এই বিভাগের প্রাথমিক চিকিৎসা এবং সার্জারি করে থাকে।

অধ্যাপক ডাঃ মোঃ হাবিবুর রহমান দুলাল
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমএস (ইউরোলজী)। ইউরোলজী ও ল্যাপারোস্কপিক সার্জন। অধ্যাপক (রেনাল ট্রান্সপ্লান টেশন সার্জারী, ইউরোলজী বিভাগ)- বিএসএমএমইউ, ঢাকা।
জেনারেল ও ল্যাপারোস্কোপিক সার্জারি বিশেষজ্ঞ | মূত্রনালী, মূত্রথলি ও অণ্ডকোষ রোগ বিশেষজ্ঞ। ঠিকানা  মনোয়ারা অর্থোপেডিক এন্ড জেনারেল হাসপাতাল, ঢাকা।

ডাঃ আকরাম হোসেন
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমএস-ইউরোলজী (থিসিসি)। কনসালটেন্ট (সার্জারী বিভাগ) -ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, ঢাকা।
জেনারেল ও ল্যাপারোস্কোপিক সার্জারি বিশেষজ্ঞ | মূত্রনালী, মূত্রথলি ও অণ্ডকোষ রোগ বিশেষজ্ঞ। ঠিকানা  সাউথ ইস্ট মডেল হাসপাতাল, ঢাকা।

ঢাকার ইউরোলজিস্ট সার্জন ডাক্তারের তালিকা

ঢাকাতে যারা ইউরোলজি বিভাগে কর্মরত রয়েছেন এবং ইউরোলজিস্ট সার্জন তাদের একটি তালিকা আমরা তৈরি করতে পেরেছি। এটি এমন এক ধরনের বিভাগ যেখানে মানুষের অতি গুরুত্বপূর্ণ চিকিৎসা সেবা প্রদান করা হয়। আমাদের শরীরের কিডনির নিচের অংশ থেকে মূত্রনালীর শেষ ভাগ পর্যন্ত যে অঙ্গগুলো রয়েছে তার প্রত্যেকটির চিকিৎসা করে এই ইউরোলজি বিভাগ।

লেঃ কর্ণেল ডাঃ মোঃ নাসির উদ্দিন (মাহমুদ)
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), সিসিডি (বারডেম), এফএমএএস (ইন্ডিয়া)। পোষ্ট ফেলোশিপ ট্রেনিং ইন সার্জিক্যাল অনকোলজি। এফসিপিএস সার্জারীতে স্বর্ণ পদক প্রাপ্ত। জেনারেল ও ক্যাপারোস্কপিক সার্জন। টিউমার ও ক্যান্সার সার্জারী বিশেষজ্ঞ- সিএম এইচ, ঢাকা। বিভাগীও প্রধান (প্রাক্তন), রংপুর আর্মি মেডিকেল কলেজ। পায়ু রাস্তা ও মলদ্বার বিশেষজ্ঞ সার্জন | জেনারেল ও ল্যাপারোস্কোপিক সার্জারি বিশেষজ্ঞ । ঠিকানা  ডেল্‌টা হেল্‌থ কেয়ার, মিরপুর লিমিটেড

এই ইউরোলজি বিভাগের চিকিৎসার ক্ষেত্রে সবথেকে গুরুত্ব দেওয়া হয় তার কারণ হলো এই অঙ্গগুলো শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ এবং এই অঙ্গের একটি যদি অকেজ হয়ে থাকে তাহলে আপনার শরীর সম্পূর্ণ অকেজো হয়ে যাবে। স্বাভাবিকভাবেই বয়স্ক মানুষের ক্ষেত্রে প্রসব আটকে থাকা একটি অস্বাভাবিক যন্ত্রণা এবং এটার কারণে তার শরীরের প্রত্যেকটি জায়গাতে কষ্ট হয়। কিন্তু তাৎক্ষণিক সেই প্রসাদ যদি বের করে দেওয়া হয় সে তখনই স্বর্গের সুখ অনুভব করে।

যাইহোক আজকের এই তালিকা থেকে আমরা আপনাদের জানাতে চলেছি ঢাকার অন্ডকোষ বিশেষজ্ঞ ডাক্তারদের একটি তালিকা এবং এর পাশাপাশি যারা ইউরোলজি বিভাগের কর্মরত হয়েছেন তাদের একটি তালিকা।

 

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published.