A চট্টগ্রাম বিভাগচট্টগ্রাম

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ডাক্তার তালিকা ও ফোন নাম্বার পেতে আমাদের এই লেখাগুলো মনোযোগ দিয়ে পড়তে হবে।
আমরা আপনাদের সুবিধার জন্য চট্টগ্রামের সকল ডাক্তারদের তালিকা ও ফোন নাম্বার নিয়ে এসেছি।আপনারা জেনে আনন্দিত হবেন যে আমরা বাংলাদেশের সকল হাসপাতালের ডাক্তার তালিকা ও ফোন নাম্বার দিতে চলেছি।

এখন আমরা কিছু বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ও ফোন নাম্বার দিব আপনাদের সুবিধার জন্য। আপনারা এখান থেকে আপনাদের সুবিধামতো তথ্য সংগ্রহ করে সেবা গ্রহণ করতে পারবেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালটি তে যে সকল বিশেষজ্ঞ ডাক্তাররা রোগী দেখেন তাদের তালিকা ও ফোন নাম্বার আমরা দিতে চলেছি তাই আপনারা আমাদের ওয়েবসাইটটি নিচের দিকে এসে পড়তে থাকুন।

ডাক্তারের তালিকা

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, ফজলুল কাদের রোড, চট্টগ্রাম 4203।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল টি খুবই উন্নত মানের একটি হাসপাতাল। এখানে সরকারিভাবে সকল রোগের চিকিৎসা হয়। এবং বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা এখানে চিকিৎসা করা হয়। এখানে মানুষের সকল রোগের সেবা দেয়া হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে সকল রোগীকে চিকিৎসা দেওয়া হয়। এখানে যেসকল নার্সরা থাকে তারা অনেক অভিজ্ঞ এবং অনেক সুষ্ঠুভাবে রোগীদের সেবা করে থাকে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল 24 ঘন্টা খোলা থাকে।

এখানে তিন বেলায় খাবার দেওয়া হয় রোগীদের। হাসপাতাল থেকে সকল প্রকার অপারেশন এর সুব্যবস্থা রয়েছে। এখানে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে অপারেশন করা হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিরোধের জন্য রয়েছে আলাদা আলাদা ইউনিট। শিশুদের জন্য রয়েছে শিশু বিশেষজ্ঞ ডাক্তার এবং শিশুদের ভর্তি রাখার জন্য আলাদা ইউনিট।

নবজাতক শিশুদের জন্য রয়েছে অভিজ্ঞ ডাক্তারের ব্যবস্থায়।শিশুদের নানারকম সমস্যা হয় যেমন হার্টের সমস্যা হাট ফুটা হয়ে থাকে কিডনিতে সমস্যা হয় শিশুদের ঘনঘন জ্বর আসে ইত্যাদি সমস্যার জন্য এখানে সেবা প্রদান করা হয়। যে সকল নবজাতক শিশু জন্মের পর থেকে অসুস্থ থাকে তাদের কোন বাঁচার আশা থাকে না সে সকল নবজাতক শিশুদের জন্য রয়েছে আধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা।

যন্ত্রপাতির মাধ্যমে তাদের শ্বাস নেয়া থেকে শুরু করে সকল চিকিৎসা করা হয়। এখানে রয়েছে হার্টের ইউনিট।যে সকল মানুষের হার্টের সমস্যায় ভুগেন বা হঠাৎ করে হার্ড এটাক করেন তাদের জন্য এই হাসপাতালে ভর্তির ব্যবস্থা রয়েছে। হার্টের সমস্যা নিয়ে তারা এখানে আসেন ডাক্তাররা খুব ভালো করে তাদের চেকআপ করেন এবং সাথে সাথেই রোগীদের কিছুটা সুস্থ হয়ে ওঠে। এখানে পর্যাপ্ত পরিমাণে আইসিইউ এবং সিসিইউ এর ব্যবস্থা রয়েছে।

সব ধরনের সিরিয়াস রোগী এখানে এসে আইসিওতে বা সিসিইউ’তে বেট পেতে পারে। অনেক রোগীর হার্ট ব্লক হয়ে যায় তখন তাদের ধার সার্জারি করতে হয়। আর হার্ট সার্জারি যদি কোন নরমাল ডাক্তারকে দিয়ে করা না হয় তাহলে অবশ্যই রোগীটি বাঁচবে না সেইজন্য হার্ট সার্জারির জন্য এখানে রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার শুধুমাত্র হার্টের জন্য আলাদা ডাক্তার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে আলট্রাসনোগ্রাফি করার আধুনিক যন্ত্রপাতির ব্যবস্থা। এখানে অভিজ্ঞ ডাক্তারের মাধ্যমে আলট্রাসনোগ্রাফি করা হয়। এবং অনেকগুলো যন্ত্রপাতির থাকার কারণে একসাথে অনেক রোগী এখানে সেবা পেয়ে থাকেন।
আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে তল পেটের যাবতীয় সমস্যা এবং কিডনির সমস্যা ধরা যায়। যে সকল মহিলারা প্রেগনেন্ট থাকে তাদের জন্য রয়েছে মহিলা অভিজ্ঞ ডাক্তার আলট্রাসনোগ্রাফি চেম্বারে।

প্রেগনেন্সি মহিলাদের বাচ্চা কেমন আছে কত বড় হয়েছে তাদের ওজন কেমন কোন পজিশনে আছে সবটাই বোঝা যায়। এখানে রয়েছে গাইনি বিভাগ।গাইনি বিভাগে মহিলাদের সকল প্রকার রোগের চিকিৎসা দেয়া হয়। গাইনী বিশেষজ্ঞ ডাক্তাররা এখানকার রোগীদের সেবা দিয়ে থাকেন। পিত্তথলিতে পাথর ইউরিন এর সমস্যা,এপেন্ডিসাইটিস কিডনির সমস্যা, জরায়ুর সমস্যা,জরায়ুতে টিউমার, জরায়ু ফুলে যাওয়া,কোমরের হাড়ে সিস্ট,পেটে টিউমার ইত্যাদি আরো অনেক সমস্যা চিকিৎসা এখানে দেওয়া হয়।

সব ধরনের রোগের মহিলাদের জন্য গাইনি ডাক্তার রয়েছে এবং এই সকল রোগের চিকিৎসা তারা অনেক পরীক্ষা-নিরীক্ষা করে এবং সুষ্ঠভাবে চিকিৎসা করে থাকে। এখানে নাক-কান-গলার জন্য রয়েছে আলাদা ডাক্তার। আলাদা চেম্বার নিয়ে নাক কান গলা বিশেষজ্ঞ ডাক্তার বসেন। নাক-কান-গলার যাবতীয় সমস্যার চিকিৎসা এখানে করা হয় যেমন নাকের মাংস বারা, সর্দি ভালো না হওয়া, কানে শুনতে না পাওয়া, কানে পুঁজ হওয়া, দিয়ে রক্ত পড়ার, কানে যন্ত্রণা হওয়া ইত্যাদি কানের সমস্যার জন্য এখানে বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা দিয়ে থাকেন।

কানের এ ধরনের রোগের জন্য মানুষের অনেক কষ্ট হয় এবং নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয় একসময় মানুষ একদমই কানে শুনতে পায় না তাই এখানে কানের সব সমস্যার সমাধান হয়ে যায়।কানে যাদের খুব বেশি সমস্যা হয় তাদের আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। যাদের গলার সমস্যা রয়েছে যেমন গলা ফুলে যাওয়া গলাতে ক্যান্সার গলায় টিউমার খেতে না পারা ইত্যাদির চিকিৎসা এখানে রয়েছে।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আরও রয়েছে এসির ব্যবস্থা।

এখানে খুব সুষ্ঠুভাবে ইসিজি করা হয় অভিজ্ঞ ডাক্তার দ্বারা এখানে ইসিজি করে রিপোর্ট তৈরি করা হয়। ইসিজি করার মাধ্যমে বোঝা যায় যে হার্টের অবস্থা কেমন যদি হার্টের কোন সমস্যা হয় তাহলে প্রথমে ইসিজি করা হয় এবং সেখান থেকে অন্যান্য সেবা প্রদান করা হয়। এখানে অর্থোপেডিক্স এর জন্য রয়েছে বিশেষজ্ঞ ডাক্তার এর সুবিধা। হাড়েরযাবতীয় সমস্যার জন্য এখানে চিকিৎসা দেওয়া হয়। এখানে রোগী ভর্তি ও রাখা হয়। যাদের হাত পা ভাঙ্গা কোমর ভাঙ্গা মেরুদন্ডের হাড়ের সমস্যা হাঁটতে পারে না।

তাদের জন্য সুব্যবস্থা রয়েছে এবং একদম বিনামূল্যে চিকিৎসা করা হয়। এখানে অর্থোপেডিক্স এর জন্য যে ডাক্তার গুলো আসেন তারা অনেক সুন্দর ভাবে আহারের এক্সরে করে পরীক্ষা-নিরীক্ষা করে তারপরে রোগীকে চিকিৎসা দেয় এবং যাদের অপারেশনের প্রয়োজন হয় তাদের অপারেশন করে ভর্তি রেখে দেয় এবং নিয়মিত চেকআপ করান। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার সকল উপজেলার রোগী চিকিৎসার জন্য আসে।

যেসকল রোগীরা এখানে ভর্তি থাকে তাদের জন্য রয়েছে ওষুধ পত্রের খুবই সুব্যবস্থা। এই হাসপাতাল থেকে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। তাই গরিব দুঃখী রোগীদের জন্য অসুবিধা হয় না। এখানে যে সকল রোগী ভর্তি থাকেন তাদেরকে অভিজ্ঞ ডাক্তার দ্বারা তিন বেলায় চেকআপ করা হয় এবং অভিজ্ঞ নার্সরা সব সময় প্রতিটা ইউনিটের ডিউটি করেন।

রোগীদের কি হচ্ছে না হচ্ছে কারণ সমস্যা হচ্ছে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়।তাই আমাদের ওয়েবসাইটে আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকা দিলাম এখান থেকে আপনারা ডাক্তারের সাথে যোগাযোগ করতে পারবেন। আপনাদের সুবিধার জন্যই আমাদের এই আয়োজন টি।পেয়ে যাবেন বিশেষজ্ঞ ডাক্তারের ফোন নাম্বার

ডাক্তারের ফোন নাম্বার

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল টি খুবই উন্নত মানের একটি হাসপাতাল। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এমার্জেন্সি টিভি 24 ঘন্টা খোলা থাকে। এমার্জেন্সি তে যে সকল রোগী আসে তাদেরকে সুষ্ঠুভাবে চিকিৎসা দেওয়া হয়। যেমন অ্যাকসিডেন্টের রোগীকে আসলে তাদের বিনামূল্যে ব্যান্ড থেকে শুরু করে ওষুধ দেওয়া হয়।

ইমারজেন্সি কেউ কিছু অভিজ্ঞ ডাক্তার বসে থাকে এবং তারাই চিকিৎসা দিয়ে থাকেন। এই হাসপাতাল থেকে যেসকল বিশেষজ্ঞ ডাক্তার রোগী দেখেন তারা প্রেসক্রিপশন করে দেয় এবং হাসপাতালে বিনা মূল্যে ওষুধের ব্যবস্থা করে। রোগী ডাক্তার দেখিয়ে এখান থেকে ওষুধ নিয়ে বাড়ি যেতে পারে। এই হাসপাতালটি অনেক বড় একটি হাসপাতাল। তাই এখানে পর্যাপ্ত পরিমাণ এর নার্স থাকেশুরু করে ওয়ার্ড বয় সবাই থাকে। এখানে হরমোন জাতীয় সকল প্রবলেম মেরো চিকিৎসা দেয়া হয়।এখানে বেশ কয়েকটা অপারেশন থিয়েটার আছে।

বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে এখানে অপারেশন করা হয়। এখানে ক্যান্সার রোগীদের জন্য রয়েছে আলাদা ইউনিট। যারা ক্যান্সারে আক্রান্ত তাদের এখানে ভর্তি রেখে নিয়মিত কেমোথেরাপি দেওয়া হয়। প্রয়োজন হলে চট্টগ্রাম থেকে ঢাকা টান্সফার করা হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আলাদাভাবে ডেন্টাল ইউনিট রয়েছে।অভিজ্ঞ ডাক্তার দ্বারা এখানে চিকিৎসা দেয়া হয়। যেমন দাঁতের গোড়া ফুলে যাওয়া, দাঁতের গোড়ায় পুঁজ হওয়া, দাঁত ওয়াশ করা, দাঁত ফাঁক হয়ে যাওয়া, শিশুদের দাঁতে পোকা লাগা, দাঁতে অতিরিক্ত যন্ত্রণা হওয়া।

সকল সমস্যার চিকিৎসা এখানে দেওয়া হয়।এখানে আরো কিছু অপারেশন করা হয় যেমন হার্নিয়ার অপারেশন করা হয় পিত্তথলিতে পাথরের অপারেশন করা হয়। এখানে ইউরিন টেস্ট ব্লাড টেস্ট ব্লাড গ্রুপিং টেস্ট সকল প্রকার টেস্ট করা হয়। এখানে সকল প্রকার ইনফেকশনের চিকিৎসা করা হয় এবং অ্যান্টিবায়টিক ওষুধ বিনামূল্যে দেয়া হয়। এখানে স্কিনের জন্য চিকিৎসা করা হয়। যাদের স্কিনের সমস্যা আছে স্কিন ইনফেকশনবিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চিকিৎসা নিতে পারবেন। এখানে পাইলসের অপারেশন করা হয়।

এখানে চক্ষু বিভাগ রয়েছে।চোখের যাবতীয় সমস্যার জন্য এখানে অপারেশন করা হয় যেমন চোখে ছানি পড়া,চোখে মাংস বৃদ্ধি পাওয়া, চোখ দিয়ে পানি পড়া,চোখে ঝাপসা দেখা,দূরের জিনিস না দেখতে পাওয়া,কাছে জিনিস না দেখতে পাওয়া,চোখ ব্যথা করা ইত্যাদি চিকিৎসা হয়। এবং এখানে রক্তপাতহীন ও ব্যান্ডেজ না করে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে চোখের অপারেশন করা হয়।তাই আপনাদের জন্য আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিশেষজ্ঞ ডাক্তারদের ফোন নাম্বার দিয়েছি।

আমাদের ওয়েবসাইট থেকে আপনারা ডাক্তারের ফোন নাম্বার সংগ্রহ করে ডাক্তারের সাথে যোগাযোগ করতে পারবেন। ঘরে বসেই সে সকল ডাক্তারের সিরিয়াল দিতে পারবেন। ডাক্তারের সাথে যোগাযোগ করে যদি আপনারা হাসপাতালে যান তাহলে কোন হয়রানি ছাড়াই চিকিৎসা নিতে পারবেন খুব তাড়াতাড়ি। তাই আর দেরি না করে আপনার রোগের চিকিৎসা কি করে ফেলুন।

এখানে ব্রেনের যাবতীয় চিকিৎসা করা হয় বিশেষজ্ঞ ডাক্তারের মাধ্যমে। যাদের ব্রেনের সমস্যা যেমন মাইগ্রেনের ব্যথা, মাথার যন্ত্রণা হওয়া, মাথা দিয়ে গরম বের হওয়া, মাথা ঘোরা, সব সময় মাথা ব্যথা করা,এসকল সমস্যার জন্য রয়েছে আধুনিক মেশিনের মাধ্যমে সিটি স্ক্যান করার সুবিধা।সিটি স্ক্যান করার মাধ্যমে বোঝা যায় মাথায় বা ব্রিনের কি সমস্যা হয়েছে। এবং বড় কোন বিশেষজ্ঞ ডাক্তার কে দিয়ে অপারেশন করানোর ব্যবস্থা করা হয় এই হাসপাতাল টিতে। এখানে সবসময় বৈদ্যুতিক ব্যবস্থা রয়েছে তাই অপরেশন আর কোন বাধা পড়ে না। যারামাথার সমস্যা নিয়ে ভুগছেন ভাবছেন যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা হবে কিনা তাদের জন্য রইল আমাদের এই আয়োজন টি।

এখানে আরো রয়েছে ডায়াবেটিসের চিকিৎসা।এখানে যে সকল রোগী ডায়াবেটিস নিয়ে আসেন তাঁদের ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয় এবং কোন রোগীকে কোন ওষুধ দিলে বা কোন ইনসুলিন কি দিলে সে ভালো থাকবে সেটা পরীক্ষা করে দেওয়া হয়। এবং কিছু নিয়ম মেনে চলার জন্য বলা হয়। ডায়াবেটিক একেবারে নির্মূল করা যায়না এটা নিয়ন্ত্রণ করা যায়। তাই নিয়ম কানুন মেনে চললে ডায়াবেটিস রোগীরা সুস্থ থাকে। এখানে জ্বর সর্দি-কাশি ভোমিতিং ডায়রিয়া ইত্যাদির জন্য চিকিৎসা রয়েছে।

24 ঘন্টা খোলা এই হাসপাতাল টিতে অনেক রোগীর আসা যাওয়া হয়। তাই এখানে সর্বাধুনিক অ্যাম্বুলেন্স সার্ভিস চালু আছে।এবং সকলের সুস্থ হয়ে বাড়ি ফিরে যায়। হাসপাতাল থেকে সেবা গ্রহণ করুন এবং সুস্থ থাকুন। একটা রোগী যখন সুস্থ হয়ে ওঠে তখন ডাক্তার নিজেকে সাফল্য মনে করে। এখানকার ডাক্তাররা খুব সাবধানতার সাথে এবং সুষ্ঠভাবে রোগীকে চিকিৎসা দেয়। একটা ডাক্তারি পারে রোগীদের জীবন বাঁচাতে। তাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার দিক দিয়ে অনেক উন্নত।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

একটি মন্তব্য

Leave a Reply

Your email address will not be published.