A বিশেষজ্ঞ ডাক্তার

গাইনী বিশেষজ্ঞ ডাক্তার কলকাতা তালিকা মোবাইল নাম্বার ও চেম্বারের ঠিকানা

সাধারণত বাংলাদেশ আন্তর্জাতিক পর্যায়ে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে তারপরেও চিকিৎসা সেবার ক্ষেত্রে কিছু কমতি রয়েছে আমাদের দেশে। তাই যারা মনে করেন দেশের বাইরে অর্থাৎ কলকাতাতে যদি গাইনি ভালো মানের চিকিৎসা সেবা পাওয়া যায় তাহলে সেখানে যেতাম। যারা এমন পরিকল্পনা করছেন তাদের সাহায্য করার লক্ষ্যে আমরা মূলত আজকের তৈরি করেছে।

মেয়েদের সাধারণত বিভিন্ন ধরনের জটিল সমস্যা যেমন মাসিকের সমস্যা থেকে শুরু করে বন্ধ্যাত্ব পর্যন্ত বিভিন্ন জটিল সমস্যার সমাধান করতে পারে গাইনী বিশেষজ্ঞ ডাক্তার। এই গাইনি বিশেষজ্ঞ ডাক্তার গুলোর সঠিক তথ্য পেতে আপনারা একেবারে সঠিক জায়গাতে এসেছেন। যারা এ ধরনের জটিল সমস্যায় এছাড়াও প্রসব জনিত সমস্যা ও বিভিন্ন ধরনের সমস্যা যেমন জরে উঠে সমস্যা থেকে শুরু করে ব্রেস্ট ক্যান্সার পর্যন্ত বিভিন্ন সমস্যায় ভুগছেন তাদের জন্য সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রদান করছে কলকাতা বিশেষজ্ঞ ডাক্তার গুলো।

কলকাতার কয়েকজন গাইনী বিশেষজ্ঞ ডাক্তারের তথ্য

আপনাদের চিকিৎসা যখন দেশের ভেতরে হয় না তখন দেশের বাইরে যেতে চান এবং সেটা অবশ্যই ছোটখাটো অসুখ না অবশ্যই বড় ধরনের অসুখ। এখানে অসুস্থতার পাশাপাশি আপনার মাথায় কাজ করে আর্থিক বিষয়টা এবং এখানে যেতে হলে অবশ্যই বিশেষ প্রস্তুতির দরকার আছে। যারা পার্শ্ববর্তী দেশ ইন্ডিয়ার কলকাতাতে গাইনি চিকিৎসার জন্য যেতে চাচ্ছেন তারা অবশ্যই পূর্ব থেকে পরিকল্পনা করবেন কিভাবে সেখানে যাবেন এবং সেখানে যাওয়ার পর কোথায় দেখাবেন।

এই কাজগুলো আরো বেশি সহজ করতে আমরা মূলত আপনার জন্য আজকের এই আর্টিকেল তৈরি করেছে যার মাধ্যমে আপনার অবগত হতে পারবেন বর্তমানে কলকাতার বেশ কয়েকটি জনপ্রিয় এবং ভালো মানের গাইনী বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা। আমরা শুধু গাইনী বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা দেব না এর পাশাপাশি আমরা আপনাদের জানানোর চেষ্টা করব এই ডাক্তার গুলো কখন কোথায় বসেন এবং এই ডাক্তারের সঙ্গে সরাসরি যোগাযোগ করার উপায়।

আপনাদের কাছে অনুরোধ থাকবে ধৈর্য সহকারে আমাদের সঙ্গে থাকুন এবং কলকাতার গাইনি বিশেষজ্ঞ ডাক্তারের একটি তালিকা সংগ্রহ করুন। আপনারা যারা কলকাতার গাইনি বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা সংগ্রহ করতে চাচ্ছেন তারা অবশ্যই মনোযোগ সহকারে আমাদের সম্পূর্ণ আর্টিকেল পড়ে শেষ করুন এবং এখানে দেওয়া তালিকাটি সংগ্রহ করুন।

1. লক্ষ্মী চিরুমমিল্লা ড
হাসপাতালের: নোভা আইভিএফ উর্বরতা
উপাধি: বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ, প্রজনন এন্ডোক্রিনোলজিস্ট (বন্ধ্যাত্ব)
অভিজ্ঞতা: 2সামগ্রিকভাবে 0 বছরের অভিজ্ঞতা (বিশেষজ্ঞ হিসাবে 17 বছর)
শিক্ষা: এমবিবিএস, এমডি – প্রসূতি ও স্ত্রীরোগবিজ্ঞান, এমআরসিওজি (ইউকে), রবি কলেজ অফ প্রসেসট্রিকিয়ানস এবং স্ত্রীরোগ বিশেষজ্ঞ এফআরসিওজি (লন্ডন)
সম্পর্কিত: ডাঃ লক্ষ্মী চিরুমামিলা হলেন একজন বোধগম্য এবং মমতাশীল ডাক্তার যা ব্যক্তিগতকৃত ব্যক্তিগত যত্নের অফার করে। তিনি এডিনবার্গের রয়েল ইনফার্মারি এবং যুক্তরাজ্যের সেন্ট জর্জের হাসপাতাল থেকে বন্ধ্যাত্ব ও সহায়তা প্রজননে (আইভিএফ) ফেলোশিপ শেষ করেছেন। ডাঃ লক্ষ্মী সফল প্রজনন ও বন্ধ্যাত্বের রয়্যাল কলেজ অফ প্রসেসিট্রিয়ানস এবং স্ত্রীরোগ বিশেষজ্ঞ এবং ব্রিটিশ ফার্টিলিটি সোসাইটির ‘বিশেষ দক্ষতা মডিউল’ স্বীকৃত সাফল্যের সাথে সম্পন্ন করেছেন। তিনি ব্রিটিশ ফার্টিলিটি সোসাইটি কর্তৃক অনুমোদিত, ইনফার্টাইল কাপল, ইনট্রাউটারিন ইনসিমেশন, ভ্রূণ স্থানান্তর এবং সহায়তার পুনরুত্পাদন পরিচালনার একজন ‘প্রশিক্ষক’।
২. ডাঃ জয়ন্ত কুমার গুপ্ত
হাসপাতালের:  অ্যাপোলো গ্লেনিয়েলস হাসপাতাল
উপাধি: স্ত্রীরোগবিশারদ
অভিজ্ঞতা: 39 বছর
শিক্ষা: এমবিবিএস, ডিজিও, এমআরসিওজি (ইউকে), এফআরসিওজি (ইউকে)
সম্পর্কে: ডাঃ জয়ন্ত কুমার গুপ্তা কলকাতার সল্টলেকের একজন স্ত্রীরোগ বিশেষজ্ঞ এবং এই ক্ষেত্রে 39 বছরের অভিজ্ঞতা রয়েছে। ডঃ জয়ন্ত কুমার গুপ্তা কলকাতার সল্টলেকের অ্যাপোলো গ্লেনিয়েলস হাসপাতালে অনুশীলন করছেন। তিনি ১৯৮১ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস, ১৯৮1981 সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ডিজিও এবং ১৯৮৮ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে এমডি ডিগ্রি অর্জন করেন।

৩. ডাঃ নন্দিতা পি পালশেতকর
হাসপাতালের:  ফোর্টিস গ্রুপ অফ হাসপাতাল
উপাধি: বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: 35 বছর
শিক্ষা: এমবিবিএস, এমডি – প্রসূতি ও স্ত্রীরোগবিদ্যা
সম্পর্কিত: ডঃ নন্দিতা পি পালশেটকার লীলাবতী হাসপাতাল মুম্বাই, ফোর্টিস গ্রুপ অফ হসপিটালস দিল্লি, মুম্বই, চন্ডীগড় ও গুড়গাঁও এবং ড। ডিওয়াই পাতিল হাসপাতাল ও মেডিকেল রিসার্চ সেন্টার নয় মুম্বাইয়ের মতো অনেক নামীদামী হাসপাতালের বন্ধ্যাত্ব ইউনিটের একটি অংশ।
4. ড। কবীরী ব্যানার্জী
হাসপাতালের:  উন্নত উর্বরতা এবং স্ত্রীরোগ কেন্দ্র, নয়াদিল্লি
উপাধি: আইভিএফ বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: 22 + বছর
শিক্ষা: এমবিবিএস, এমডি, এমআরসিওজি, এমএনএএমএস
সম্পর্কিত: আইভিএফ বন্ধ্যাত্ব পরিচালনায় এক দশকেরও বেশি অভিজ্ঞতার সাথে একজন পাকা Oষধি বিশেষজ্ঞ ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ, ডাঃ কাবেরি বন্দ্যোপাধ্যায় দিল্লি ও এনসিআরের একজন বিখ্যাত বন্ধ্যাত্ব এবং আইভিএফ বিশেষজ্ঞ। ডাঃ বন্দ্যোপাধ্যায় নয়া দিল্লির অ্যাডভান্স ফার্টিলিটি অ্যান্ড গাইনোকোলজিকাল সেন্টারের মেডিকেল ডিরেক্টর এবং এখন পর্যন্ত .,০০০ এরও বেশি প্লাস গর্ভাবস্থার মামলা পরিচালনা করেছেন। তার দক্ষতা বারবার আইভিএফ ব্যর্থতা, দাতা এবং সারোগেসির জটিল মামলাগুলি সফলভাবে পরিচালনার জন্য।
৫. নলিনী মহাজন ডা
হাসপাতালের: মা ও শিশু হাসপাতাল
উপাধি: স্ত্রীরোগ বিশেষজ্ঞ, ল্যাপারোস্কোপিক সার্জন (ওবস ও গাইন), বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ
অভিজ্ঞতা: 39 বছর
শিক্ষা: এমবিবিএস, এমডি – প্রসূতি ও স্ত্রীরোগবিদ্যা
সম্পর্কিত: বন্ধ্যাত্ব এবং সহায়তা প্রজনন ক্ষেত্রে বিশ বছরেরও বেশি ক্লিনিকাল এবং একাডেমিক অভিজ্ঞতা নিয়ে ডঃ নালিনী মহাজন বন্ধ্যাত্ব নিয়ন্ত্রণ এবং উদ্ভাবনী এআরটি কৌশলগুলির অগ্রগামী। দম্পতিদের প্রাকৃতিক ও সহায়তা উভয় ধারণা অর্জনে সহায়তা করার ক্ষেত্রে তাঁর সাফল্য ভারতের অন্যতম বৃহত্।

কলকাতার সেরা গাইনি বিশেষজ্ঞ ডাক্তারের রোগী দেখার ঠিকানা এবং যোগাযোগের মোবাইল নাম্বার

এক দেশ থেকে অন্য দেশে ডাক্তার দেখাতে যাবেন আপনি এমন নয় যে সেই দেশে যাওয়ার পর রাস্তাঘাটে জিজ্ঞাসা করবেন এই ডাক্তারের চেম্বার কোথায়। অবশ্য আপনাকে পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে এবং সেই ডাক্তার সম্পর্কে সম্পূর্ণ তথ্য সংগ্রহ এবং সম্পূর্ণ ঠিকানা সংগ্রহ করতে হবে। বর্তমানে কলকাতায় যে জনপ্রিয় বিশেষজ্ঞ ডাক্তার গুলো বিভিন্ন চেম্বারে চেম্বার করছে তাদের চেম্বারের ঠিকানা আমাদের কাছে আছে এবং এর পাশাপাশি সেই চেম্বারে যোগাযোগ করার মোবাইল নাম্বার আমাদের কাছে আছে।

আপনি বাংলাদেশ থেকে তাদের কাছে যাবার জন্য আগে থেকে যে প্রস্তুতিমূলক তালিকা সংগ্রহ করতে চান তাহলে আমাদের এখান থেকে সে তালিকাটি সংগ্রহ করতে পারবেন। তাই আপনাদের অনুরোধ থাকছে আমাদের তালিকাটি সম্পন্ন করবেন এবং আপনার প্রয়োজন অনুযায়ী তথ্য সংগ্রহ করবেন এবার কোন তথ্যর প্রয়োজন পড়লে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করবেন।

 

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *