খুলনা বিভাগবাগেরহাট

মা ও শিশু হাসপাতাল বাগেরহাট ডাক্তার তালিকা ও ফোন নাম্বার

মা ও শিশু হাসপাতাল বাগেরহাট ডাক্তার তালিকা ও ফোন নাম্বার পেতে আমাদের লেখা গুলো মনোযোগ সহকারে পড়তে হবে। আপনারা আমাদের ওয়েবসাইটে আসলে পেয়ে যাবেন মা ও শিশু হাসপাতালের সকল বিশেষজ্ঞ ডাক্তারদের তথ্য। আপনারা জানতে পারবেন মা ও শিশু হাসপাতালে কখন কোন বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা দিচ্ছেন এবং কয়টা থেকে তারা রোগী দেখেন। 

আবার বাগেরহাট শিশু হাসপাতাল এ কোন কোন সেবার হয়েছে শিশুদের জন্য সেগুলো জানতে পারবেন। আপনারা আমাদের ওয়েবসাইটে আসলে পেয়ে যাবেন মা ও শিশু হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের ফোন নাম্বার এবং তাদের চেম্বারে সিরিয়াল দেয়ার নাম্বারটি। ঘরে বসে আপনারা ডাক্তারদের সাথে যোগাযোগ করে যেকোনো পরামর্শ নিতে পারবেন এবং তাদের চেম্বার এ খুব সহজে সিরিয়াল দিয়ে রোগী দেখাতে পারবেন। 

এই হাসপাতলে রয়েছে অভিজ্ঞ বিশেষজ্ঞ শিশু হাসপাতাল যারা শিশুদের খুব যত্নসহকারে চিকিৎসা দিয়ে থাকেন এবং সুস্থ করে তোলেন। নবজাতক থেকে শুরু করে সব বয়সের শিশুদের এখানে চিকিৎসা দেয়া হয় বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে। আপনাদের সুবিধার জন্যই আমাদের এই আয়োজন।

ডাক্তারের তালিকা

বাগেরহাট মা ও শিশু হাসপাতাল আলিয়া মাদ্রাসা রোড বাগেরহাট। মা ও শিশু হাসপাতালে রয়েছে আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীক্ষানিরীক্ষা করার ব্যবস্থা। এখানে রয়েছে উন্নত মানের শীততাপ নিয়ন্ত্রিত অপারেশন থিয়েটার। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ তাই শিশুদের যে কোন রোগকে প্রাধান্য দিয়ে চিকিৎসা দিতে হবে কারণ তারা বলতে পারে না তাদের সমস্যাটা কি। 

কিন্তু ভিতরে ভিতরে অনেক কষ্ট পায় সেজন্য শিশুদের দিকে বিশেষ নজর দিতে হবে। মা ও শিশু হাসপাতালে শিশুদের অনেক যত্নসহকারে প্রতিটি পরীক্ষা করা হয় এবং তাদের দেখাশোনার জন্য রয়েছে অভিজ্ঞ ডাক্তারের পাশাপাশি অভিজ্ঞ নার্স। জন্মের পর শিশুদের নানারকম সমস্যা হয়ে যায় যেমন কারো জন্ডিস কারো টাইফয়েড ইত্যাদি। তখন শিশুদের মৃত্যু হতে পারে। 

কারণ জন্মের পরে যে সকল শিশুদের এই ধরনের রোগ হয় তাদের অতিরিক্ত যত্নে রাখতে হয় এবং নিয়মনীতি মেনে চলতে হয় আর পর্যাপ্ত পরিমাণ এর যদি সঠিক ওষুধ না পড়ে তাহলে আস্তে আস্তে তারা আরো খারাপের দিকে এগিয়ে যায়। তাই নবাগত শিশুদের প্রতি বিশেষ নজর রাখে এই হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তাররা এবং তাদের সুষ্ঠু চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলে। 

যখন একটি মহিলা প্রেগন্যান্ট হয় তখন থেকে তাদের বিশেষ যত্ন শুরু করতে হয় আর এই হাসপাতালে রয়েছে আল্ট্রাসনোগ্রাফির জন্য ডিজিটাল মেশিনের ব্যবস্থা। একটা সোনোগ্রাফি মাধ্যমে প্রেগন্যান্ট মহিলাদের অনেক সুবিধা হয় যেমন তাদের বাচ্চা কত বড় হয়েছে কোন পজিশনে আছে বাচ্চার কোন অভাব হয়েছে কিনা সব কিছুই বোঝা যায়। 

এবং সে অনুযায়ী যদি গর্ভস্থ মহিলারা কাজ করে তবে তাদের বাচ্চা সুষ্ঠুভাবে পৃথিবীতে আসতে পারে। তাই মা ও শিশু দুজনকেই যত্ন রাখার ক্ষেত্রে বা সঠিক চিকিৎসা দেয়ার ক্ষেত্রে এই হাসপাতালেই সব থেকে ভালো।

ডাক্তারের ফোন নাম্বার

বাগেরহাট মা ও শিশুর সকল বিশেষজ্ঞ ডাক্তারদের ফোন নাম্বার পেয়ে যাবেন আমাদের ওয়েবসাইটে এবং এই সকল ফোন নাম্বার দিয়ে আপনারা তাদের সাথে যোগাযোগ করে পরামর্শ নিতে পারবেন। এই হাসপাতালের শিশুদের জন্য রয়েছে ডেন্টাল ইউনিট এর ব্যবস্থা। ছোট শিশুরা চকলেট খেতে খুব বেশি পছন্দ করে তখন তাদের দাঁত নষ্ট হয়ে যায় এবং পোকা লেগে যায়। তখন এই হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তারদের কাছে যদি আপনি আপনার সন্তানকে নিয়ে আসেন তাহলে তারা শিশুদের সাথে বন্ধুসুলভ আচরন করে খেলার ছলে তাদের দাঁত ভালো করে দেয়।

যার ফলে যেকোন সমস্যার জন্য আপনারাই হাসপাতাল আসতে পারেন শিশুদের নিয়ে। এখানে রয়েছে শিশুদের চোখের চিকিৎসার ব্যবস্থা বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে। যন্ত্রপাতির মাধ্যমে শিশুদের চোখ পরীক্ষা করা হয় এবং তাদের অনুযায়ী পাওয়ার দিয়ে চশমা দেয়া হয়। 

ছোট শিশুদের জ্বর সর্দি সবসময় যেন লেগে থাকে এবং এই জ্বর সর্দি থেকে তাদের নিউমোনিয়া শুরু হয়ে যেতে পারে সে ক্ষেত্রে এই হাসপাতালে রয়েছে বিশেষজ্ঞ ডাক্তারদের মাধ্যমে চিকিৎসা। যে সকল শিশুদের সর্দি থাকে এবং শ্বাসকষ্ট শুরু হয়ে যায় তাদের জন্য এখানে নেবুলাইজার এর ব্যবস্থা রয়েছে। বেলাজার দিলে প্রতিটি শিশুর বুক হালকা হয়ে যায় এবং তারা শ্বাস নিতে পারে। 

আপনারা শিশুদের যেকোন সমস্যার জন্য এই হাসপাতলে আসতে পারেন কারণ এখানে মাশিশু দুজনায় সঠিক চিকিৎসা পাবে। আপনাদের যদি ভালো রাখতে চান তবে সঠিক হাসপাতালে যেতে হবে যে হাসপাতালে গেলে আপনি আপনার সন্তানকে সকল চিকিৎসা দিতে পারবেন।

আরো দেখুন

সম্পর্কিত লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *